মাধ্যমিক পাশে তথ্য ও সম্প্রচার দপ্তরে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | BECIL Group-D Recruitment 2023

 

মাধ্যমিক পাশে ভালো একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা মাধ্যমিক পাস করে গ্রুপ ডি চাকরির খোঁজ করছেন তাদের জন্য আজকের এই সুখবরটি। এখানে বিপুল পরিমাণে কর্মী নিয়োগ করা হবে বিশেষ করে তথ্য ও সম্প্রচার (BECIL) দপ্তরের তরফ থেকে। এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। আপনি যদি মাধ্যমিক পাশ করে চাকরির খোঁজ করে থাকেন তাহলে অবশ্যই এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য। নিচে বিস্তারিতভাবে এই চাকরি সম্বন্ধে আলোচনা করা হলো অবশ্যই ভালো করে বিস্তারিত তথ্য জেনে নেবেন।

নিয়োগকারী সংস্থা:  এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তথ্য ও সম্প্রচার দপ্তর তথা BECIL দপ্তরের তরফ থেকে।

পদের নাম: মূলত এখানে গ্রুপ ডি লেভেলের বিভিন্ন ধরনের পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদের কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই পথ গুলির নাম হল-

১.Carpenter, 

২. Sewer Man 

৩. Mason এবং

৪. Painter

আবেদন পদ্ধতি: এখানে চাকরি-পাখিদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে, অফিসিয়াল ওয়েবসাইটের লিংক নিচে দেওয়া হল। এখানে আবেদন করার সময় ADVERTISEMENT NO দিতে বলবে যেখানে আপনারা 339 সিলেক্ট করে নেবেন।  এরপর যতগুলো পদের জন্য আপনি আবেদন করবেন সেই পদগুলির নাম সিলেক্ট করে নেবেন। এরপর চাকরিপ্রার্থীদের সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে এবং সবশেষে চাকরি প্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। এরপর আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

এখানে আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন: 

১.মাধ্যমিকের এডমিট কার্ড 

২.সমস্ত শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র

৩. কাস্ট সার্টিফিকেট যদি থাকে 

৪.পাসপোর্ট সাইজের ফটোকপি

৫. চাকরি প্রার্থীর নিজস্ব সিগনেচার 

৬. আধার কার্ড অথবা ভোটার কার্ড

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হবে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তারা যদি আইটিআই করে থাকেন তাহলে তাদের আগে অগ্রাধিকার দেওয়া হবে।

চাকরিপ্রার্থীদের বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর। তবে প্রথম দুই ধরনের পদের ক্ষেত্রে চাকরি-প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা হল ৩৫ বছর এবং পরের দুই ধরনের পদের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের বয়সের উর্ধ্বসীমা হলো ৪২ বছর।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যে এখানে সরাসরি অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ১৭-৭-২০২৩ তারিখ পর্যন্ত।

এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য সংগ্রহ করতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment