মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গে স্বাস্থ্য দপ্তরে প্রচুর গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | WB WBHRB Warden Recruitment 2022 – Apply Online

 

মাধ্যমিক পাশে বিরাট বড় একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গে। পশ্চিমবঙ্গের 23 টি জেলার প্রত্যেকটি বাসিন্দা এমনকি পুরুষ ও মহিলা সকলেই এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই এখানে মাধ্যমিক পাশে WBHRB Warden পদে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাশ করে পশ্চিমবঙ্গের সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি অবশ্যই বিশাল বড় একটি সুযোগ। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের তরফে এই বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে আপনারা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়েও এই নিয়োগের বিজ্ঞপ্তি দেখে নিতে পারবেন অথবা নিচে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া আছে যেখান থেকে আপনারা এই নিয়োগের বিজ্ঞপ্তি দেখে নিতে পারবেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল আপডেট দেওয়া হল।

পদের নাম: মাধ্যমিক পাশের পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের তরফে জেপদে এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল – WBHRB Warden.

শিক্ষাগত যোগ্যতা: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের নুন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস অর্থাৎ পশ্চিমবঙ্গের যেকোনো স্কুল থেকেই চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস করা থাকলে এখানে আবেদন করার সুযোগ পাবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 17/06/2022 তারিখ থেকে এবং এখানে সরাসরি অনলাইনে আবেদন চলবে 30/06/2022 তারিখ পর্যন্ত।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে চাকরিপ্রার্থীরা পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে প্রথমে চাকরিপ্রার্থীদের পশ্চিমবঙ্গ স্বাস্থ্য দপ্তর এর অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে এবং রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগ ইন করে ফর্ম ফিলাপ করতে হবে। এরপর চাকরিপ্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করতে হবে এবং সবশেষে আবেদনপত্রটি সম্পন্ন হয়ে গেলে আবেদনপত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরি প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউ দিতে হবে। চাকরিপ্রার্থীদের এখানে প্রথমে 80 নম্বরের লিখিত পরীক্ষা দিতে হবে যে সমস্ত চাকরির লিখিত পরীক্ষায় পাশ করবেন তাদের পরবর্তীকালে 20 নাম্বার এর ইন্টারভিউ দিতে হবে পরবর্তীকালে লিখিত পরীক্ষার নাম্বার ও ইন্টারভিউর নাম্বার যুক্ত করে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

বেতন: এখানে চাকরি করলে চাকরিপ্রার্থীদের বেসিক পে হিসেবে দেওয়া হবে – 22,700/- টাকা এবং এর সঙ্গে অন্যান্য ভাতা ও আরো যে সমস্ত সরকারি বেতনের সঙ্গে বেতন কাঠামো যুক্ত হয় সেগুলি মিলিয়ে এখানে চাকরি প্রার্থীদের গ্রস সেলারি হিসেবে প্রতি মাসে দেওয়া হবে প্রায় 26,000/- টাকা।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীর সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের মধ্যে অর্থাৎ 18 থেকে 40 বছর বয়স হলে চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন। তবে সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন। যেমন OBC ক্যাটাগরির চাকরিপ্রার্থীরা 43 বছর বয়স পর্যন্ত আবেদন করতে পারবেন এবং SC/ST চাকরিপ্রার্থীরা এখানে 45 বছর বয়স পর্যন্ত আবেদন করার সুযোগ পাবেন।

মোট শূন্যপদ:  সব মিলিয়ে এখানে মোট 165 শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে যেখানে পুরুষ ও মহিলা সকলেই আবেদন করার সুযোগ পাবেন।

লিখিত পরীক্ষার সিলেবাস:

1.অংক

2. ইংরেজি

3. জেনারেল নলেজ

এরপরে চাকরিপ্রার্থীদের কম্পিউটার টেস্ট হবে যেটি থাকবে 10 নাম্বারের এবং ইন্টারভিউ হবে যেটি থাকবে 10 নম্বরের।


এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অবশ্যই স্বাস্থ্য দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে অথবা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে ভালো করে দেখে নিতে পারেন।

OFFICIAL NOTICE:CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment