মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে প্রচুর স্বাস্থ্য কর্মী নিয়োগ | WB SDO OFFICE, BDO OFFICE Village Health Worker Recruitment

 

আপনি কি মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন? তাহলে আপনার জন্য রয়েছে সুখবর। মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার বিভিন্ন মহাকুমায়(SDO OFFICE)এবং ব্লকে ব্লকে(BDO OFFICE) ও গ্রামে গ্রামে(Village Health Worker) প্রচুর স্বাস্থ্যকর্মী নিয়োগ করা হচ্ছে । এখানে চাকরিপ্রার্থীর নিজের এলাকায় এমনকি নিজের গ্রামেই চাকরি করার সুযোগ রয়েছে। যে সমস্ত চাকরিপ্রার্থীর পশ্চিমবঙ্গের মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তারা অবশ্যই এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। সব মিলিয়ে এখানে প্রচুর শূন্য পদ রয়েছে। নিচের চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল যেগুলো বিস্তারিত জেনে নেবেন।


শিক্ষাগত যোগ্যতা:
পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই এখানে চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন ও চাকরি করতে পারবেন।


আবেদনকারীর বয়স:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের সর্বোচ্চ বয়স হতে হবে 40 বছরের কম। সংরক্ষিত শ্রেণির চাকরি প্রার্থীরা এখানে বয়সের ছাড় পাবেন।


নিয়োগ পদ্ধতি:
যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না, এখানে সরাসরি ইন্টারভিউর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে। অনেক ক্ষেত্রে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পন্ন নাও হতে পারে। এক্ষেত্রে আবেদনের উপর ভিত্তি করে প্রথমে শর্ট লিস্টেড তৈরি হবে এবং তারপরে প্রার্থীদের ডাকা হবে ও ডকুমেন্ট ভেরিফিকেশন হবে এবং অবশেষে নিয়োগপত্র দেওয়া হবে। অর্থাৎ শুধুমাত্র মাধ্যমিক পাশ করলেই চাকরিপ্রার্থীদের এখানে চাকরি হওয়ার সম্ভাবনা রয়েছে। নিয়োগ সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখতে হবে ।


আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন:
আবেদনপত্রের সঙ্গে আপনাদের নিচের দেওয়া ডকুমেন্টগুলো নিয়ে যেতে হবে এবং এই সব ডকুমেন্টস আপনারা ইন্টারভিউ এর সময় নিয়ে যাবেন।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ড।

3.আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

3.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

4.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

5. অন্যান্য অফিশিয়াল নোটিফিকেশন এ দেওয়া রয়েছে


আবেদন পদ্ধতি:
এখানে আপনাকে অফলাইনে এর মাধ্যমে আবেদন করতে হবে। আপনাকে আপনার সংশ্লিষ্ট বিডিও অফিসে গিয়ে বিডিও অফিসের ড্রপবক্সে আপনার আবেদনপত্রটি জমা দিয়ে আসতে হবে। আপনারা নিচের অফিশিয়াল নোটিশ ডাউনলোড করলে তার মধ্যেই আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি ফিলাপ করে তার সঙ্গে আপনার প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করে জমা দিতে হবে।


আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ:
এখানে আবেদন শুরু হবে 25/05/2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 10/06/2022 তারিখ পর্যন্ত।


পদের নাম:
এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- স্বাস্থ্যকর্মী নিয়োগ (Village Health Worker/Accredited Social Health Activist.)।


মোট শূন্যপদ:
সব মিলিয়ে এখানে মোট 249 টি শুন্য পদ রয়েছে। প্রত্যেকটি ডিভিশন অনুযায়ী এখানে আলাদা আলাদা শূন্য পদ রয়েছে।

চাকরি প্রার্থীরা আরও বিস্তারিত তথ্য জানতে নিচের দেওয়া বিজ্ঞপ্তিটি ভালো করে পড়তে হবে। নিচে অফিশিয়াল ওয়েবসাইট দেওয়া আছে চাকরিপ্রার্থীরা অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত খোঁজখবর নিতে পারেন।

OFFICIAL NOTICE 1:CLICK HERE
OFFICIAL NOTICE 2: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment