মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের গ্রামে গ্রামে স্বাস্থ্য কর্মী নিয়োগের | 10 Pass WB Health Worker Recruitment 2022

 

মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের বিভিন্ন ব্লকে ব্লকে ও গ্রামে গ্রামে স্বাস্থ্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইতিমধ্যেই পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবারও মাধ্যমিক পাশে আরেকটি জেলায় প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হচ্ছে । আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং সরকারি চাকরির খোঁজে থাকেন তাহলে এটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। ইতিমধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 4 ই মার্চ পর্যন্ত। আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তবে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল বিস্তারিত জেনে নিন।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল- Accredited Social Health Activist (ASHA)​

শিক্ষাগত যোগ্যতা: আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে শুধুমাত্র মাধ্যমিক পাস করতে হবে । পশ্চিমবঙ্গের যেকোনো স্কুল থেকে মাধ্যমিক পাস করলে এখানে আবেদন করার সুযোগ পাবেন।

নিয়োগ পদ্ধতি: এখানে সরাসরি নিয়োগ করা হবে। এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। ডকুমেন্ট ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর মাধ্যমে হতে পারে।

ইন্টারভিউয়ের সময় আপনাকে যে সব ডকুমেন্টস নিয়ে যেতে হবে: নিচের দেওয়া ডকুমেন্টগুলো অরিজিনাল কপি ও জেরক্স কপি নিয়ে যাবেন। জেরক্স কপিগুলো আপনাকে সেল্ফ অ্যাটেস্টেড করে জমা দিতে হবে।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.এলাকার বাসিন্দা হিসেবে ভোটার কার্ড বা রেশন 3.কার্ড।

আপনি যদি তপশিলি জাতি বা উপজাতি হন তাহলে তার সার্টিফিকেট।

3.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।

4.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

5.আপনার যদি বিবাহ হয়ে থাকে তাহলে বিবাহের প্রমাণপত্র বা ডিভোর্স হলে ডিভোর্সের প্রমাণপত্র বা বিধবা হলে স্বামীর ডেট সার্টিফিকেট।

আবেদন পদ্ধতি: আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে সরাসরি অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা আবেদনপত্রটি ভালো করে ফিলাপ করে তার সঙ্গে আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ও অন্যান্য ডকুমেন্ট সংযুক্ত করে আপনার বিডিও অফিসে গিয়ে অথবা পোস্ট অফিসের মাধ্যমে আবেদনপত্রটি জমা দিতে পারেন।

আবেদন শুরু: এখানে আবেদনশুরু হয়েছে 16.02.2022 তারিখ থেকে।

আবেদনপত্র জমা দেওয়ার তারিখ: এখানে 4 ই মার্চ 2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।

প্রার্থীর বয়স: আপনি যদি জেনারেল candidate’s হয়ে থাকেন তাহলে আপনার বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে এবং আপনি যদি তপশিলি জাতি উপজাতি হয়ে থাকেন তাহলে আপনার বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।

কারা কারা আবেদন করতে পারবেন: এখানে আবেদন করতে হলে আপনাকে প্রথমত মহিলা প্রার্থী হতে হবে। আপনি যদি বিবাহিত মহিলা হয়ে থাকেন বা বিধবা বা বিবাহ বিচ্ছিন্ন মহিলা হয়ে থাকেন তাহলে আপনি এই চাকরির জন্য আবেদন করতে পারবেন।

আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিসের নোটিফিকেশনটি ভালো করে ডাউনলোড করে দেখে নিবেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই আপনারা আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি প্রিন্ট আউট করে ফিলাপ করে জমা দেবেন।

OFFICIAL NOTICE : CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

Leave a Comment