মাধ্যমিক পাশে ভারতীয় রেলে 6 লক্ষ কর্মী নিয়োগ | WB 10 pass 6 Lakh Railway Recruitment

 

ভারতীয় রেলে মাধ্যমিক পাশে প্রায় ছয় লক্ষ কর্মী নিয়োগ করতে চলেছে। ইতিমধ্যে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে হিন্দুস্তান টাইম নামক পত্রিকায়। যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য এটি বিশাল বড় একটি সুখবর। এখানে হাজার হাজার নয় এখানে লক্ষ লক্ষ কর্মী নিয়োগ করা হবে। এবার সমগ্র রাজ্যের বেকার যুবক-যুবতীদের কর্মের সন্ধান করে দিতে ভারতীয় রেলে 6 লক্ষ কর্মী একসঙ্গে নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে আগ্রহী তারা অবশ্যই বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেবেন।

ইতিমধ্যে 2022-23 অর্থবর্ষে নতুন বাজেটে কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারামন এই নিয়োগের কথা ঘোষণা করেছেন এবং এ বছরের মধ্যেই এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন তিনি। ইতিমধ্যেই এই নিয়োগের কার্য প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং জোর কদমে রেলের তরফে এই নিয়োগের জন্য কাজ করা হচ্ছে।

ইতিমধ্যেই নির্মলা সীতারামন এর ঘোষণা অনুযায়ী এক স্টেশনে দ্রব্য কর্মসূচিতে সমগ্র রাজ্য জুড়ে প্রায় ছয় লক্ষ কর্মী নিয়োগ করা হবে। এই কর্মসূচির আওতায় সমগ্র রাজ্যজুড়ে চাকরিপ্রার্থীরা প্রায় 7000 বেশি রেলওয়ে স্টেশনে চাকরি পাবেন। ইতিমধ্যেই এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রথম প্রকাশিত করেছে ভারতের হিন্দুস্তান টাইম নামক সর্ববৃহৎ নিউজ পত্রিকা।


ঘোষণায় কি জানানো হয়েছে:

নির্মলা সীতারামন এর ঘোষণা অনুযায়ী হিন্দুস্তান টাইমস নামক প্রতিবেদনে যে প্রতিবেদনটি উঠে এসেছে সেখানে বলা হয়েছে সমগ্র রাজ্য তথা সমগ্র দেশ জুড়ে চলবে এক স্টেশন এক দ্রব্য কর্মসূচি। এখানে প্রায় 6 লক্ষ কর্মী নতুন করে নিয়োগ করা হবে। এছাড়াও আরও বলা হয়েছে দেশের সমস্ত স্টেশনের একই রঙের এবং একই কালারের স্টল খোলা হবে। প্রত্যেকটির আকার-আকৃতি সাইজ দেখতে একই রকম হবে।

ইতিমধ্যেই এই কর্মসূচি গ্রহণের মাধ্যমে একদিকে দেশের যেমন বেকার যুবক যুবতীরা কাজের সন্ধান পাবেন অন্যদিকে রেলের আর্থিক উন্নতি বৃদ্ধি পাবে বলে জানানো হয়েছে। এখানে চাকরি প্রার্থীরা মাধ্যমিক পাস হলেই চাকরি করার সুযোগ পাবেন। এছাড়াও চাকরিপ্রার্থীরা নিচের দেওয়া লিংকে ক্লিক করে বিস্তারিত প্রতিবেদন পড়তে পারবেন।

Leave a Comment