মাধ্যমিক পাশে ভারতের নৌ বাহিনীতে প্রচুর কর্মী নিয়োগ | Indian Navy recruitment

 

সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য আমরা প্রত্যেকদিনকার মতো আজও নতুন একটি সুখবর নিয়ে হাজির হয়েছি। আমাদের মধ্যে অনেকের ই নৌবাহিনী অর্থাৎ ইন্ডিয়া নেভি তে কাজ করার ইচ্ছা বা স্বপ্ন থাকে। আজ আমরা নেভিতে চাকরি সম্বন্ধে আলোচনা করব। এখানে কিন্তু আবেদন করার জন্য খুব বেশি শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন নেই ন্যূনতম মাধ্যমিক পাস করলেই কিন্তু আপনারা আবেদন করতে পারবেন। তবে আর দেরি না করে চলুন জেনে নেওয়া যাক বিস্তারিত। কিভাবে আবেদন করবেন শিক্ষাগত যোগ্যতা , বয়স এছাড়া আরো কি কি তথ্য প্রয়োজন সমস্ত কিছু এই পোস্টের মাধ্যমে আপনারা জানতে পারবেন।

নিয়োগকারী সংস্থা :- নিয়োগ কারি সংস্থা হল ইন্ডিয়ান নেভি  বা ভারতীয় নৌবাহিনী তরফ থেকে‌ ।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা ন্যূনতম মাধ্যমিক পাস করলে আবেদন করতে পারবে এর পাশাপাশি অবশ্যই সংশ্লিষ্ট ক্ষেত্রে আইটিআই কোর্স কমপ্লিট করতে হবে। 

পদের নাম  :- ইন্ডিয়ান নেভি বা ভারতীয় নৌবাহিনীতে যে সকল পদ গুলোর জন্য আপনারা আবেদন করতে পারবেন সেগুলি হল –

১. জেনারেল সেন্ট্রাল সার্ভিস।

২. গ্রুপ সি নন গেজেট লেভেলের পদে অর্থাৎ বিশেষ করে ট্রেডম্যান মেট পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স :- এখানে আবেদন করতে পারবে 18 থেকে 25 বছরের মধ্যেকার প্রার্থীরা।  এছাড়া সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথম দিকে অর্থাৎ নিয়োগের প্রথম প্রথম বেতন দেওয়া হবে ১৮,০০০ টাকা। আর এই ইন্ডিয়ান নেভি তে সর্বোচ্চ বেতন হবে ৫৬,৯০০ টাকা পর্যন্ত। 

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তারা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করবে। রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। তারপর আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। লগইন করার পর একটি অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে। এবং আবেদনকারী সমস্ত ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে সবশেষে সাবমিট অপশনে ক্লিক করে সাবমিট করে দিতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই ২৫ শে সেপ্টেম্বর এর মধ্যে আবেদন করতে পারবেন। এছাড়া এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত জানার জন্য অবশ্যই অফিসিয়াল নোটিফিকেশনটি ভালো করে পড়ে নেবেন আরো বিস্তারিত তথ্য আপনারা সেখান থেকে জানতে পারবেন তারপরে আবেদন করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a Comment