মাধ্যমিক পাশে রেলে 8600 বেশি শূন্য পদে গ্রুপ- ডি কর্মী নিয়োগ | 10 Pass Group-D Recruitment

  যে সমস্ত চাকরিপ্রার্থী ভারতীয় রেলে চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য নতুন করে বিরাট বড় সুখবর। নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে প্রায় মাধ্যমিক পাশে প্রায় 9 হাজার শূন্য পদে রেলওয়ে গ্রুপ সি গ্রুপ ডি সহ আরো অন্যান্য পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা বহুদিন ধরে চাকরির অপেক্ষা করছেন এবং চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন অবশেষে তাদের অপেক্ষার অবসান ঘটতে চলেছে এবং নিয়োগ হতে চলেছে প্রায় 9 হাজার শূন্য পদে গ্রুপ সি ও গ্রুপ ডি কর্মী । এখানে বিপুল পরিমাণে শূন্য পদ রয়েছে, তাই যারা এই চাকরির জন্য প্রস্তুতি নিচ্ছেন তারা সকলেই এখানে চাকরি পেয়ে যাবেন। পুরুষ মহিলা সকল চাকরিপ্রার্থীরা এখানে আবেদনের সুযোগ পাবেন। তাহলে চলুন চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পদের নাম: রেলে  বহু পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল- 

গ্রুপ সি লেভেলে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

Tech-III(Tele)

Tech-III(Signal)

Tech-III(EMU)

Tech-III Elect/Train Lighting

Tech-III Elect/Power

Tech-III(General)/Elect

Tech-III (Fitter)/Mech. C&W

Tech-III(Dsl.)/Mech

Tech-III/Dsl./Elect

Tech-III/Fitter/Loco

Assistant Loco Pilot

GROUP-I (Metro)

Tech-III(Tele)

Tech-III(Signal)8

GROUP-II (E.Rly)

JE (Tele)

JE (Signal)

JE (Permanent Way)

JE (Works)

JE (Bridge)

JE/Elect/TRS

JE/Elect/EMU

JE/Elect/TRD

JE/Elect/General Service

JE/Carriage & Wagon

JE (Power)/Loco

JE/Diesel Mechanical

JE/Diesel Electrical

শিক্ষাগত যোগ্যতা: এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। এছাড়াও অন্যান্য প্রত্যেকটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে। এছাড়াও গ্রুপ সি লেভেলে চাকরি করতে গেলে মাধ্যমিক এবং উচ্চ মাধ্যমিক উভয় যোগ্যতাতেই চাকরি করতে পারবেন।

মোট শূন্য পদ: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী সব মিলিয়ে এখানে মোট 8600+ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স: এখানে চাকরি করতে চাইলে চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি: এখানে যে সমস্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে প্রথমে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে এবং রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এখানে আবেদন করার সময় চাকরিপ্রার্থীদের অবশ্যই ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। এরপর আবেদন মূল্য জমা করতে হবে এবং সবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে। তবে এক্ষেত্রে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের ও মহিলা চাকরিপ্রার্থীদের কোন আবেদন মূল্য দিতে হবে না।

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অবশ্যই চাকরিপ্রার্থীদের নিচের দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL : https://kmrc.in/

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment