মাধ্যমিক পাশে 2788 শূন্য পদে কর্মী নিয়োগ | WB 10 Pass BSF Recruitment 2022

 

মাধ্যমিক পাশে বিএসএফ কনস্টেবল পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। এখানে প্রচুর শূন্য পদ রয়েছে। সমগ্র ভারতবর্ষের তথা সমগ্র পশ্চিমবঙ্গের কোন জেলার বাসিন্দা এখানে আবেদন করতে পারবেন । পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরা এখানে আবেদন করার ও চাকরি করার সুযোগ পাবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল যে গুলো ভালো করে জেনে নেবেন।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল- বিএসএফ কনস্টেবল।

বেতন: আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে প্রতিমাসে পে লেভেল 3 অনুযায়ী 21,700 টাকা থেকে 69,100 টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: ওখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে শুধুমাত্র মাধ্যমিক পাশ হতে হবে।

মোট শূন্যপদ: সব মিলিয়ে এখানে মোট 2788 শূন্য পদ রয়েছে। যার মধ্যে পুরুষ চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 2651 টি শূন্য পদ এবং মহিলা চাকরি প্রার্থীদের জন্য রয়েছে 137 টি শুন্যপদ।

নিয়োগ প্রক্রিয়া: এখানে মোট তিনটি পদ্ধতিতে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে। প্রথমত আপনার ফিজিক্যাল টেস্ট হবে দ্বিতীয়তঃ আপনার লিখিত পরীক্ষা হবে এবং সবশেষে আপনার মেডিকেল টেস্ট হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আপনারা সরাসরি অফিসে ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে 16 ই জানুয়ারি 2022 তারিখ থেকে এবং আবেদন চলবে 1-3-2022 তারিখ পর্যন্ত।

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরি প্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে 100 টাকা দিতে হবে এবং এসসি, এসটি ও মহিলা চাকরি প্রার্থীদের জন্য কোনরকম আবেদন মূল্য দিতে হবে না।

বয়স সীমা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে 18 থেকে 23 বছরের মধ্যে বয়স হতে হবে। SC/ST চাকরিপ্রার্থীরা অতিরিক্ত বয়সের 5 বছরের ছাড় পাবেন এবং ওবিসি চাকরিপ্রার্থীরা অতিরিক্ত বয়সের তিন বছরের ছাড় পাবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE

Leave a Comment