মাধ্যমিক পাশে 500 শূন্য পদে গ্রুপ সি কর্মী নিয়োগ | NLC Job Recruitment

সমগ্ৰ ভারতের বেকার চাকরিপ্রার্থীদের জন্য একটি দুর্দান্ত নিয়োগের ঘোষণা। কেন্দ্রীয় সরকার অধীনস্থ এক কয়লা উত্তোলনকারী সংস্থার পক্ষ থেকে ওই সংস্থার অধীনেই প্রচুর সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের জন্য এক বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আর সেই বিজ্ঞপ্তিতে সবচাইতে গুরুত্বপূর্ণ যে বিষয়টি উল্লেখ করা হয়েছে তা হল এক্ষেত্রে সম্পূর্ণ বিনামূল্যে ৩ বছরের প্রশিক্ষণের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এবং প্রশিক্ষণ চলাকালীন প্রতি মাসে মোটা অংকের টাকা স্টিপেন্ড দেওয়া হবে। চাকরিপ্রার্থীরা এখানে সম্পূর্ণ বিনামূল্যে অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন। সুতরাং আবেদন করতে আগ্ৰহী হয়ে থাকলে শেষ পর্যন্ত এই প্রতিবেদনটি পড়ুন এবং এই নিয়োগের বিষয়ে বিস্তারিত ভাবে জেনে নিয়ে চটপট আবেদন করে ফেলুন। 

আবেদন প্রক্রিয়া:-

 এখানে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের সংশ্লিষ্ট সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যে যে নিয়মাবলী অনুসরণ করতে হবে সেগুলি হল-

১) সবার আগে google search bar এ সংশ্লিষ্ট সংস্থার ওয়েবসাইট লিখে search করতে হবে অথবা আবেদনকারীদের সুবিধার্থে এই প্রতিবেদনের শেষে যে অনলাইন আবেদনের লিঙ্ক দেওয়া হয়েছে সেখানে সরাসরি ক্লিক করেও আবেদন জানানো যাবে।

২) ওয়েবসাইটে প্রবেশ করে আবেদনকারীকে তার নিজের নাম, ঠিকানা, একটি বৈধ ই-মেইল আইডি ও ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

৩) রেজিস্ট্রেশন হয়ে যাওয়ার পর সংশ্লিষ্ট সংস্থার পক্ষ থেকে OTP ভেরিফিকেশন কোড দেওয়া হবে।

৪) এরপর সেই কোড দিয়ে Confirm করলে অনলাইন অ্যাপ্লিকেশান ফর্ম আসবে। সেখানে নিজের নাম, বাবার নাম, ঠিকানা, জন্ম তারিখ, জেন্ডার, শিক্ষাগত যোগ্যতা সহ বাকি সব প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করতে হবে।

৫) তারপর প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর সঙ্গে বাকি সব প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করে সাবমিট করে দিলেই আবেদন প্রক্রিয়া শেষ।

৬) সবশেষে অ্যাপ্লিকেশন নাম্বারটি মোবাইলে Save করে রেখে দিতে হবে বা সাদা A4 সাইজ পেপারে প্রিন্ট আউট বের করে রেখে দিতে হবে।

নির্বাচন প্রক্রিয়া:-

আবেদন পত্র জমা নেওয়ার প্রক্রিয়া শেষ হওয়ার কিছুদিন পর আবেদনকারী প্রার্থীদের একটি লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এই লিখিত পরীক্ষায় যারা উত্তীর্ণ হবেন তাদের একটি ফাইনাল মেরিট লিস্ট তৈরী করা হবে। এই লিস্টে যাদের নাম থাকবে তাদেরকে জয়েনিং লেটার পাঠিয়ে প্রশিক্ষনের জন্য নিয়োগ করা হবে। 

আবেদন শুরু ও শেষের তারিখ:-

এক্ষেত্রে অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া গত ৯/০৬/২০২৩ তারিখ সকাল ১০ টা থেকে শুরু হয়ে গিয়েছে। আর তা চলবে আগামী প্রায় এক মাস ধরে অর্থাৎ ৮/০৭/২০২৩ বিকেল ৫ টা পর্যন্ত।

শূন্যপদের নাম:-

কেন্দ্রীয় সরকার অধীনস্থ বিখ্যাত কয়লা উত্তোলনকারী সংস্থার তরফ থেকে দুই ধরনের Industrial Tranee নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থার অধীনেই যে দুই ধরনের Industrial Tranee নিয়োগ করা হবে তা হল-

• Industrial Tranee(Specialized Mining Equipment Operations)

• Industrial Tranee(Mines and Mines Support Services)

শূন্যপদের সংখ্যা:-

এক্ষেত্রে দুই ধরনের পদ মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা হল ৫০০ টি। তার মধ্যে  Industrial Tranee(Specialized Mining Equipment Operations) পদে শূন্যপদ রয়েছে ২৩৮ টি এবং Industrial Tranee(Mines and Mines Support Services) পদে শূন্যপদ রয়েছে ২৬২ টি।

বয়সসীমা:-

উপরিউক্ত দুই ধরনের পদের ক্ষেত্রেই আবেদনকারীর বয়স হতে হবে General ও UR দের ক্ষেত্রে সর্বোচ্চ ৩৭ বছরের মধ্যে, OBC দের ক্ষেত্রে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে ও SC, ST দের ক্ষেত্রে সর্বোচ্চ ৪২ বছরের মধ্যে।

প্রশিক্ষণের সময়কাল ও স্টিপেন্ডের পরিমাণ:-

এক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে ৩ বছরের প্রশিক্ষনের জন্য নিযুক্ত করা হবে। প্রশিক্ষণ চলাকালীন Industrial Tranee(Specialized Mining Equipment Operations) পদের প্রশিক্ষনকারীদের প্রতি মাসে ১৮,০০০-২২,০০০ টাকা পর্যন্ত স্টিপেন্ড দেওয়া হবে। 

       অন্যদিকে, Industrial Tranee(Mines and Mines Support Services) পদের প্রশিক্ষনকারীদের প্রতি মাসে ১৪,০০০-১৮,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:-

Industrial Tranee(Specialized Mining Equipment Operations) পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে প্রাসঙ্গিক বিষয়ে অন্তত পক্ষে ৫০ শতাংশ নম্বর সহ ডিপ্লোমা কোর্স Complete করে থাকতে হবে। 

      অন্যদিকে, Industrial Tranee(Mines and Mines Support Services) পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে প্রাসঙ্গিক বিষয়ে অন্তত পক্ষে ৫০ শতাংশ নম্বর সহ ITI কোর্স Complete করে থাকতে হবে। 

গুরুত্বপূর্ণ তথ্য সমূহ:-

অনলাইনের মাধ্যমে আবেদন করার সময় যে সব নিম্নলিখিত গুরুত্বপূর্ণ তথ্য সমূহ আপলোড করতে হবে। যেমন-

১) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড (বয়সের প্রমানপত্র হিসেবে)।

২) আধার অথবা ভোটার কার্ড ( ফটো আইডি প্রুফ হিসেবে)।

৩) ITI/Diploma কোর্সের মার্কসীট ও সার্টিফিকেট (শিক্ষাগত যোগ্যতার প্রমাণ হিসেবে)।

৪) কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)।

৫) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট (যদি থাকে)।

৬) কালার পাসপোর্ট সাইজ ফটো।

৭) আবেদনকারীর নিজস্ব সিগনেচার সহ আরও অন্যান্য।

OFFICIAL NOTICE:CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment