মাধ্যমিক পাসে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে ও নিজের গ্রামে প্রচুর কর্মী নিয়োগ | WB Health 10 Pass Job Recruitment 2022

 

আপনি কি মাধ্যমিক পাস করে পশ্চিমবঙ্গের সরকারি চাকরির খোঁজ করছেন? তাহলে আপনার জন্য রয়েছে বিরাট বড় একটি সুখবর। মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের প্রচুর জেলায় জেলায় ও বিভিন্ন ব্লকে এমনকি নিজের গ্রামে চাকরি করার সুযোগ রয়েছে। মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের গ্রামে গ্রামে জাতীয় স্বাস্থ্য মিশন এর আওতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং মাধ্যমিক পাশ করে চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনি এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। এই নিয়োগের বিজ্ঞপ্তি পশ্চিমবঙ্গের জেলায় জেলায় বেরিয়েছে। ইতিমধ্যে পশ্চিমবঙ্গের বেশকিছু জেলায় এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে আবারও নতুন করে জাতীয় স্বাস্থ্য মিশন এর আওতায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি বেরিয়েছে। এখানে আপনাকে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ মাধ্যমে নিয়োগ করা হবে।


পদের নাম:
মাধ্যমিক পাস এখানে যে পদে কর্মী নিয়োগ করা হবে সেটি হল- Accredited Social Health Activist (ASHA)


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে।


নিয়োগ পদ্ধতি:
এখানে চাকরি পাওয়া খুবই সোজা কারণ এখানে আপনাকে কোন রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। সরাসরি আবেদন করার পর আপনাকে ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে এবং সরাসরি নিয়োগ করা হবে ।


আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন:
আবেদনপত্রের সঙ্গে আপনাদের নিচের দেওয়া ডকুমেন্টগুলো জেরক্স করে সেল্ফ অ্যাটেস্টেড করে জমা দেবেন এবং এই সব ডকুমেন্টস আপনারা ইন্টারভিউ এর সময় নিয়ে যাবেন।

1.জন্ম সার্টিফিকেট বা মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড।

2.মাধ্যমিক বা সমমান পরীক্ষার মার্কশীট।


3. আপনি যদি SC/ST/OBC হন তাহলে তার সার্টিফিকেট।

4. রেশন কার্ড অথবা ভোটার কার্ড অথবা আধার কার্ড

5.দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

6.আপনার যদি বিবাহ হয়ে থাকে তাহলে বিবাহের প্রমাণপত্র বা ডিভোর্স হলে ডিভোর্সের প্রমাণপত্র বা বিধবা হলে স্বামীর ডেট সার্টিফিকেট।


আবেদন পদ্ধতি:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীকে অনলাইনের মাধ্যমে আবেদন পত্রটি জমা করতে হবে। আপনারা অফিশিয়াল নোটিফিকেশন এরমধ্যে আবেদনপত্রটি পেয়ে যাবেন সেটি ডাউনলোড করে প্রিন্ট আউট করে ভালো করে ফিলাপ করবেন। এরপর আপনারা আবেদনপত্রের সঙ্গে উপরের দেওয়ার ডকুমেন্টগুলো সংযুক্ত করে সেটি একটি খামে ভরে আবেদনপত্রটি কে আপনাদের সংশ্লিষ্ট বিডিও অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে।


আবেদন শুরু:
এখানে আবেদনশুরু হয়েছে 03.03.2022 তারিখ থেকে।


আবেদনপত্র জমা দেওয়ার তারিখ:
এখানে 24/03/2022 তারিখের মধ্যে আবেদনপত্রটি জমা করতে হবে।


প্রার্থীর বয়স:
আপনি যদি জেনারেল candidate’s হয়ে থাকেন তাহলে আপনার বয়স 30 থেকে 40 বছরের মধ্যে হতে হবে এবং আপনি যদি তপশিলি জাতি উপজাতি হয়ে থাকেন তাহলে আপনার বয়স 22 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।


কারা কারা আবেদন করতে পারবেন:
এখানে আবেদন করতে হলে আপনাকে প্রথমত মহিলা প্রার্থী হতে হবে। আপনি বা আপনার বাড়ির কোন বিবাহিত মহিলা বা বিধবা মহিলা বা বিবাহবহির্ভূত মহিলা থাকলে সেখানে চাকরি করার সুযোগ পাবেন।

আপনারা যদি অফিশিয়াল ওয়েবসাইট থেকে এই খবরটি জানতে চান তাহলে আপনাদের নিচের দেওয়া এই ওয়েবসাইটগুলোতে ভিজিট করতে হবে- www.wbhealth.gov.in

এখানে চাকরি করতে চাইলে চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য আপনি জানতে পারবেন নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি পড়লে। অফিশিয়াল নোটিফিকেশনটি অবশ্যই ডাউনলোড করে ভালো করে পড়ে নিবেন।

OFFICIAL NOTICE; CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

Leave a Comment