মাধ্যমিক পাসে 13 হাজার শূন্যপদে রেলে গ্রুপ ডি কর্মী নিয়োগ | RRB Group-D Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর চাকরিপ্রার্থীদের জন্য আমরা আবার একটি নতুন বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। আপনাদের মধ্যে এমন অনেক প্রার্থী আছেন যারা রেলে চাকরি করতে চান। তাই আজকের প্রতিবেদনটি তারা ভালো করে পড়বেন এবং তারপরে অবশ্যই আবেদন করবেন। একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে রেলে প্রায় ১৩ হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। আর এই পদে আবেদন করতে পারবে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই। 

নিয়োগকারী সংস্থা :- ভারতীয় রেলের তরফ থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে মোট শূন্য পদ রয়েছে ১৩ হাজার।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী রেলও য়ে চাকরি করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। এছাড়া আরো ডিটেলসে জানতে অফিসিয়াল নোটিফিকেশনটি ভিজিট করতে হবে। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ভবিষ্যতে হবে ২৮ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অনলাইনে আবেদন করার জন্য প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করাতে হবে। তারপর পাসওয়ার্ড দিয়ে লগইন করে আবেদনপত্র ফিলাপ করে নিতে হবে। তারপর আবেদন করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে এবং একে আবেদনমূল্য পেমেন্ট করে সাবমিট করে দিতে হবে। 

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. জন্ম সার্টিফিকেট ও মাধ্যমিকের এডমিট কার্ড।

২. মাধ্যমিকের মার্কশীট।

৩. আধার কার্ড বা ভোটার কার্ড

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. পাসপোর্ট সাইজের ফটো।

  এছাড়া অন্যান্য।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথম একটি কম্পিউটার বেসড লিখিত পরীক্ষা দিতে হবে। সে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে চাকরি প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে , ইন্টারভিউয়ে ডকুমেন্ট  ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

  

    আপনারা যদি চান তাহলে আরো বিস্তারিত হবে জানতে চান তাহলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন টি ভিজিট করবেন এবং সম্পূর্ণ তথ্য পড়ে দেখবেন তারপরেই আবেদন করবেন। আর আপনাদের যদি আমাদের পেজের খবরগুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করবেন এবং আমাদের পেজের পাশেই থাকবেন প্রয়োজনে হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a Comment