রাজ্যের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে মিড ডে মিল প্রকল্পে প্রচুর গ্ৰুপ সি DEO পদে কর্মী নিয়োগ | WB Mid day Meal Group- C Recruitment

  

রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য আবারও নতুন করে রাজ্যের মিড ডে মিল প্রকল্পে নিয়োগের সুখবর। এইমাত্র দিন কয়েক আগেই রাজ্য সরকারের তরফ থেকে মিড ডে মিল প্রকল্পে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এরই মধ্যে আবারও নতুন করে পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে রাজ্যে মিড ডে মিল প্রকল্পের অধীনে জেলা ভিত্তিক গ্ৰুপ ‘সি’ কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হল। সারা রাজ্যের যে কোনো জায়গা থেকে নারী পুরুষ নির্বিশেষে সকল শিক্ষিত বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। তবে তাকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হতে হবে। তাহলে চলুন আর দেরি না করে এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নেওয়া যাক। নীচে এই বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

নিয়োগকারী সংস্থা:-

পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রনাধীন রাজ্যের BDO অর্থাৎ ব্লক অফিসের পক্ষ থেকে মিড ডে মিল প্রকল্পের আওতায় গ্ৰুপ ‘সি’ লেভেলের কর্মী নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া:-
এখানে সংশ্লিষ্ট পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে কারণ এখানে অনলাইন আবেদনের কোনো রুপ ব্যাবস্থা নেই। অফলাইনের মাধ্যমে যেভাবে আবেদন করতে হবে তা হল-
১) প্রথমে একটি সাদা প্লেন কাগজ নিতে হবে।
২) তারপর এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিতে হবে।
৩) এরপর সেই নোটিফিকেশনের ২ নং পৃষ্ঠায় বায়োডাটার আকারে একটি অ্যাপ্লিকেশান ফরম্যাট দেখতে পাবেন। 
৪) এরপর ওই সাদা প্লেন কাগজে  নোটিফিকেশনে দেওয়া অ্যাপ্লিকেশান ফরম্যাটে  যেভাবে যা লেখা আছে ঠিক সেই ভাবেই পরপর সব সাজিয়ে লিখে একটি বায়োডাটা আকারের অ্যাপ্লিকেশান ফর্ম বানিয়ে নিতে হবে।
৫) এরপর সেখানে নির্দিষ্ট স্থান অনুযায়ী প্রয়োজন মতো তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলতে হবে এবং ফটো লাগানোর জায়গায় এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দিতে হবে।
৬) এরপর একে একে যাবতীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি জেরক্স বের করে নিতে হবে।
৭) এবারে এই সবকিছু একসাথে করে একটি খামে ভরে খামের উপর ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে পোস্টের মাধ্যমে বা নিজের হাতে গিয়ে জমা দিয়ে আসতে হবে। 
প্রার্থী বাছাই পদ্ধতি:-
এক্ষেত্রে সংশ্লিষ্ট শূন্যপদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র জমা পড়ার পর লিখিত পরীক্ষা ও ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে নাকি শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে সেই বিষয়ে এখনো পর্যন্ত কিছু জানানো হয়নি। আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের মোবাইলে ম্যাসেজ করে বা ই-মেইল করে জানিয়ে দেওয়া হবে।
শূন্যপদটির নাম:-
রাজ্যের ব্লক অফিসে মিড ডে মিল প্রকল্পের আওতায় যে পদে কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে তা হল- Data Entry Operator।
শিক্ষাগত যোগ্যতার মাপদন্ড:-
মিড ডে মিল প্রকল্পের আওতায় Data Entry Operator পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে স্নাতক ডিগ্রি পাস করে থাকতে হবে। সেইসঙ্গে কম্পিউটার কোর্সের সার্টিফিকেট থাকতে হবে।
বয়সের মাপদন্ড:-
এখানে উক্ত পদে চাকরির জন্য আবেদন করার ক্ষেত্রে আবেদনকারীর বয়স হওয়া দরকার ২১-৪০ বছরের মধ্যে।
বেতন কাঠামো:-
Data Entry Operator পদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যারা শেষ পর্যন্ত নিজেদের যোগ্যতায় চাকরিতে নিযুক্ত হবেন তাদেরকে প্রতি মাসে ১৩,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।
প্রয়োজনীয় নথীপত্র:-
আবেদন পত্র জমা দেওয়ার সময় যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি সহ জমা দিতে হবে সেগুলি হল-
১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স।
২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড/ভোটার কার্ড/প্যান কার্ড/পাসপোর্ট এর এক কপি জেরক্স।
৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ডিগ্রি সহ আরও যদি কোনো উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কসীট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স।
৪) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট এর এক কপি জেরক্স।
৫) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স ‌।
৬) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স।
৭) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।
আবেদন করার শেষ তারিখ:-
এখানে সংশ্লিষ্ট শূন্যপদে কর্মী নিয়োগের জন্য অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া এর মধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং তা আগামী ২৬ শে এপ্রিল ২০২৩ বিকেল ৫ টা পর্যন্ত চলবে।
আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা:-
এখানে উক্ত পদে যারা যারা চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে স্পীড পোস্টের মাধ্যমে বা নিজের হাতে গিয়ে আবেদন পত্র জমা করুন। আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানাটি হল👇
        The Office of the Block Development
        Officer, Nalhati-II Development 
        Block, Lohapur, Birbhum.

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment