রাজ্যের জেলায় জেলায় DM অফিসে ক্লার্ক পদে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ | WB Job Recruitment

 

আপনি কি পশ্চিমবঙ্গে স্থায়ীভাবে বসবাসকারী একজন বেকার চাকরিপ্রার্থী? কোনো লিখিত পরীক্ষার চাপ ছাড়াই কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে একটা ভালো সরকারি চাকরির খোঁজ করছেন? তাহলে ধরে নিন সেই ধরনের চাকরির খোঁজ আপনি পেয়ে গেছেন কারন সম্প্রতি পশ্চিমবঙ্গ সরকার অধীনস্থ পশ্চিমবঙ্গ ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের পক্ষ থেকে রাজ্যের জেলায় জেলায় ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের ভিত্তিতে কিছু সংখ্যক গ্ৰুপ ‘সি’ কর্মী নিয়োগ করার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সারা রাজ্যের যে কোনো জেলা থেকে নারী পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে বিশদে বুঝিয়ে বলা হল।

শূন্যপদের নাম:-

রাজ্য ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের পক্ষ থেকে রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে গ্ৰুপ ‘সি’ অর্থাৎ ক্লার্ক পদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি জারি করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। 

আবেদন করার নিয়মাবলী:-

এখানে উক্ত শূন্যপদে চাকরির জন্য ইন্টারভিউ দিতে হলে চাকরিপ্রার্থীদের আগে থেকে কোনো রকম আবেদন করতে হবে না। এক্ষেত্রে সরাসরি ইন্টারভিউয়ের দিন ইন্টারভিউ স্থানে গিয়ে ইন্টারভিউ দিলেই চলবে। তবে তার জন্য আগে থেকে কিছু কাজ সেরে রাখতে হবে সেগুলি হল-

১) নিজের সম্পর্কে যাবতীয় কারেন্ট তথ্য দিয়ে একটি বায়োডাটা তৈরি করে রাখতে হবে। বায়োডাটায় আপনার নিজস্ব একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার অবশ্যই উল্লেখ করবেন।

২) এরপর মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ আরও যদি কোনো উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কসীট ও সার্টিফিকেট সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স বের করে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলুন।

৩) এরপর এই সবকিছু একসাথে করে একটি খামে ভরে যত্ন সহকারে নিজের কাছে রেখে দিন। ইন্টারভিউ এর দিন এগুলি সাথে করে ইন্টারভিউ স্থানে নিয়ে যেতে হবে।

নিয়োগ পদ্ধতি:-

সংশ্লিষ্ট পদে চাকরির জন্য ইন্টারভিউ দিতে যাওয়া চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ স্থানে পৌঁছানোর পর প্রথমে লাইন করে দাঁড় করানো হবে। তারপর একে একে তাদের সমস্ত ডকুমেন্টস গুলি জমা নিয়ে তাদেরকে ইন্টারভিউ কক্ষে প্রবেশ করানো হবে। তারপর সেখানে তাদেরকে কিছু সহজ প্রশ্ন করা হবে এবং পার্সোনালিটি টেস্ট করা হবে। এইসব কিছুতে যারা যারা উত্তীর্ণ হবেন তাদেরকে শর্টলিস্ট করে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

ইন্টারভিউ দিতে যাওয়ার সময় বায়োডাটার সাথে যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলির জেরক্স কপি যুক্ত করে নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) আধার কার্ড/ভোটার কার্ড/প্যান কার্ড/পাসপোর্ট/ড্রাইভিং লাইসেন্স এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক সহ আরও যদি কোনো উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকে তাহলে সেই সব কিছুর মার্কসীট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৪) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

৫) PPO নম্বর লেখা প্রমান পত্রের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৬) কারেন্ট মেডিকেল ফিটনেস সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৭) ডিসচার্জ সার্টিফিকেটের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৮) রিটায়ারমেন্টের আগের মাসের স্যালারির রিসিপ্ট কপির এক কপি জেরক্স।

প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা:-

 রাজ্য ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের অধীনে প্রকাশিত ক্লার্ক পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই একজন অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী হতে হবে। এবং শারীরিক ভাবে সুস্থ ও সক্ষম হতে হবে।

বয়সসীমা:-

এক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ১৩/০৪/২০২৩ অনুযায়ী ৬৪ বছরের নীচে।

বেতন কাঠামো:-

এখানে ক্লার্ক পদে নিয়োজিত কর্মীদের রাজ্য সরকারের তরফ থেকে প্রতি মাসে ১০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ইন্টারভিউ স্থানের ঠিকানা:-

রাজ্য ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের অধীনে ক্লার্ক পদে কর্মী নিয়োগ করার জন্য আগামী ১৩/০৪/২০২৩ তারিখ সকাল ১০ টা থেকে ইন্টারভিউ অনুষ্ঠিত হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের অন্তত আধ ঘন্টা আগে উপরিউক্ত সমস্ত ডকুমেন্টস সহ পৌঁছে যাবেন। ইন্টারভিউ স্থানের ঠিকানাটি হল-

       Office Chember of the Additional

       District Magistrate & District Land

      & Land Reforms Officer, Jhargram.

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL Website: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment