রাজ্যের সরকারি দপ্তরের 486 টি শুন্য পদে কর্মী নিয়োগ | চাকরির বিরাট বড় সুযোগ | WB Government Job Recruitment

 

পশ্চিমবঙ্গ রাজ্যের বিভিন্ন সরকারি দপ্তরে প্রচুর কর্মী নিয়োগের কথা ঘোষণা করা হলো বৃহস্পতিবার রাজ্যের মন্ত্রী সভায়। বিভিন্ন সরকারি দপ্তরের সব মিলিয়ে মোট 486 টি শূন্য পদের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে এমনটাই আলোচিত হয়েছে রাজ্যের মন্ত্রী সভায়। পঞ্চায়েত দপ্তর থেকে শুরু করে আরো বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ করা হবে।

বিভিন্ন পদের নাম ও তার শূন্যপদ

ইতিমধ্যে ঘোষণা করা হয়েছে রাজ্যের বিভিন্ন পঞ্চায়েত দপ্তরের 437 টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। নারী ও শিশু কল্যাণ দপ্তর রয়েছে মোট 3 টি শূন্যপদ। রাজ্যের স্বাস্থ্য দপ্তরে রয়েছে মোট 5 টি শূন্যপদ। স্বরাষ্ট্র দপ্তরের রয়েছে মোট 40 টি শুন্য পদ। অর্থ দপ্তরে একজন নতুন কর্মী নিয়োগ করা হবে। সব মিলিয়ে রাজ্যে মোট 486 টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে আগামী কিছুদিনের মধ্যেই।

এদিন মন্ত্রিসভায় বিভিন্ন শিল্প কলকারখানা গড়ে তোলার কথা বলা হয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তরফ থেকে। রাজ্যে নতুন করে প্রচুর সাইকেল কারখানা গড়ে তোলা হবে বলে জানানো হয়েছে এই আলোচনায়। এছাড়াও আরও বিভিন্ন কল কারখানা তৈরি হবে রাজ্যে যার ফলে রাজ্যে প্রচুর কর্মসংস্থানের সুযোগ হবে এমনটাই জানিয়েছেন তিনি।

ইতিমধ্যেই রাজ্যে বিভিন্ন সংস্থা কল কারখানা তৈরি করার উদ্যোগ দেখাচ্ছে। সেইসব সংস্থার কথা মাথায় রেখেই এবং রাজ্যের নতুন কর্মসংস্থানের কথা ভেবেই নতুন নতুন শিল্প কলকারখানা গড়ে তুলতে আগ্রহী হয়ে উঠেছে রাজ্য। ইতিমধ্যে দেখা যাচ্ছে সবুজ সাথী প্রকল্পের সাইকেল দেওয়ার জন্য ভীম রাজ্য থেকে সাইকেল কিনে আনছে রাজ্য সরকার । এর ফলে রাজ্যের কোষাগারে অর্থের টান পড়ছে। তাই এবার রাজ্য সরকার উদ্যোগ নিয়েছে রাজ্যে এই সাইকেল তৈরির কারখানা গড়ে তোলে রাজ্য থেকে সাইকেলের চাহিদা মেটানো হবে ছাত্র-ছাত্রীদের জন্য।

Source: হিন্দুস্তান টাইম বাংলা

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment