রাজ্য সরকারি কর্মীদের জন্য আসতে চলেছে সুখবর, DA ও বেতন না বাড়লে কর্মবিরতি রাজ্য জুড়ে | WB Govt Job Employee Update

 

দীর্ঘদিন ধরে রাজ্য সরকারি কর্মীরা তাদের প্রাপ্য অধিকার ডিএ নিয়ে আন্দোলন চালিয়ে যাচ্ছে, কিন্তু রাজ্য সরকারের এতে কোন মাথাব্যথা নেই। বারবার দাবি জানানোর পরেও কোন সুরাহা পাননি রাজ্য সরকারি কর্মীরা। এখনো পর্যন্ত এই da নিয়ে রাজ্য সরকার কোন স্পষ্ট উত্তর দেয়নি। তবে যাই হোক রাজ্য সরকারি কর্মীরা একত্রিত হয়ে রাজ্য সরকারের কাছ থেকে তাদের দাবি আদায় করেই ছাড়বে। অবশেষে রাজ্য সরকারি কর্মীরা একত্রিত হয়ে সমগ্র পশ্চিমবঙ্গের সরকারি কর্মীরা মিলে কর্ম বিরতির ডাক দিয়েছেন। ইতিমধ্যে একটা আপডেট বেরিয়ে এসেছে যেখানে বলা হয়েছে সংগ্রামী যৌথ মঞ্চের তরফে সমগ্র রাজ্য জুড়ে ২ দিনের ‘জল বন্ধ’ কর্মসূচির ঘোষণা করা হল।

রাজ্য সরকারি কর্মীদের বকেয়া DA ও বেতন বৃদ্ধির সহ একাধিক দাবি-দাওয়া নিয়ে দুদিনের জন্য কর্ম বিরতির ডাক দিলেন রাজ্য সরকারি কর্মীরা। আগামী ৫ ও ৬ জুলাই এই কর্মবিরতির ঘোষণা করা হয়েছে সমগ্র রাজ্যজুড়ে। সংগ্রামী যৌথ মঞ্চের নেতা চন্দন করাই জানিয়েছেন আগামী দুদিন কোন কাজ চলবে না সমগ্র রাজ্যের জুড়ে এছাড়াও সমস্ত জলের পাম্প বন্ধ থাকবে। এই দাবি জানানোর পরেও সরকারের তরফ থেকে এখনো কোনো প্রতিক্রিয়া আসেনি।

ইতিমধ্যেই জানা গিয়েছে সর্বভারতীয় মূল্য বৃদ্ধি সূচক এর উপর ভিত্তি করে রাজ্য সরকারি কর্মীদের ডিএ বৃদ্ধি করা হচ্ছে না কিন্তু অন্যদিকে কেন্দ্র সরকার প্রতি বছর বছর দুবার করে DA বৃদ্ধি করছে। সরকারের সাথে পশ্চিমবঙ্গের সমস্ত সরকারি কর্মীদের দাবি মেনে নেয় তার পরিপ্রেক্ষিতেই এই কর্মবিরতির ডাক। তবে রাজ্য সরকারি কর্মীদের এই উদ্যোগে কোন ফলাফল হবে কিনা এই নিয়ে প্রশ্ন করছেন অনেকেই।

অন্যদিকে রাজ্য সরকারি কর্মীদের আরেকটি খুশির খবর হল চলতি জুলাই মাসেই রাজ্য সরকারের কর্মীদের জন্য সুপ্রিম কোর্টের তরফ থেকে চলতি মামলার রায় ঘোষণা করা হবে। এই মামলা রাজ্য সরকারি কর্মীদের পক্ষেই কথা বলবে বলে আশাবাদী পশ্চিমবঙ্গের রাজ্য সরকারি কর্মীরা। সুপ্রিম কোর্টের এই রায়ের দিকে তাকিয়ে রয়েছেন রাজ্য সরকারের সমস্ত সরকারি কর্মী বর্গ। সুপ্রিম কোর্টের রায় অথবা এই আন্দোলন যাই হোক না কেন রাজ্য সরকারি কর্মীরা তাদের দাবী দাওয়া রাজ্য সরকারের কাছ থেকে আদায় করে ছাড়বে।

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment