লক্ষী ভান্ডার এখন অতীত! নারায়ণ ভান্ডার প্রকল্পের মাধ্যমে প্রত্যেককে 2000 করে টাকা দেওয়া হবে পশ্চিমবঙ্গে | WB Narayan Vandar Prakalpa

 

পশ্চিমবঙ্গের চালু হতে যাচ্ছে আরো একটি নতুন প্রকল্প যেখানে পশ্চিমবঙ্গের লক্ষী ভান্ডারের ৫০০ ও ১০০০ টাকা এখন অতীত। নতুন যে প্রকল্পের কথা ঘোষণা করা হয়েছে এখানে লক্ষী ভান্ডারের ৫০০-১০০০ টাকার সঙ্গে সঙ্গে আরও এই প্রকল্পে দেওয়া হবে ২০০০ করে টাকা। রাজ্যবাসীর জন্য এবার সোনায় সোহাগা। রাজ্যের প্রত্যেকটি মহিলা যারা লক্ষী ভান্ডারে টাকা পাচ্ছেন তারা নতুন এই প্রকল্পের মাধ্যমে আরো ২০০০ করে টাকা পেয়ে যাবেন এমনই একটি ঘোষণা করা হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন তাহলে অবশ্যই আপনাকে এই সুখবরটি জেনে নিতে হবে। এই সুখবরটির মাধ্যমে আপনি এবং আপনার পরিবারের প্রত্যেকটি মহিলা উপকৃত হবেন। তাহলে চলুন বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক।

নতুন প্রকল্পের নাম: এতক্ষণ ধরে যে প্রকল্পের কথা বলা হয়েছিল সেটি হল নারায়ণ ভান্ডার প্রকল্প। এতদিন লক্ষ্মী ভান্ডার প্রকল্পের মাধ্যমে রাজ্যের প্রত্যেকটি মহিলাকে ৫০০ অথবা ১০০০ করে টাকা দেওয়া হতো এবার এই নারায়ন ভান্ডার প্রকল্পের মাধ্যমে প্রত্যেকটি মহিলাকে ২০০০ করে টাকা দেওয়া হবে।

টাকার পরিমান: নতুন করে এই প্রকল্পের মাধ্যমে রাজ্যবাসীদের প্রত্যেকের ব্যাংক একাউন্টে ২০০০ করে টাকা দেওয়া হবে। তবে যারা এতদিন ধরে লক্ষী ভান্ডারে টাকা পাচ্ছিলেন তারা লক্ষী ভান্ডারে টাকার সঙ্গে সঙ্গে এ টাকাও পেয়ে যাবেন।

কারা কারা আবেদন করতে পারবেন: সকলেই এখানে আবেদন করতে পারবেন এতদিন ধরে যারা লক্ষ্মী ভান্ডারে টাকা পাচ্ছিলেন তারা সকলেই এই প্রকল্পের মাধ্যমে টাকা পেয়ে যাবেন।

কিভাবে আবেদন করবেন: আবেদন পদ্ধতির সম্পর্কে এখনো বিস্তারিতভাবে জানানো হয়নি তবে খুব দ্রুতই এই প্রকল্প কার্যকরী হওয়ার সম্ভাবনা রয়েছে।

পশ্চিমবঙ্গের রাজ্য সরকার তথা তৃণমূল সরকার যেমন রাজ্যের লক্ষী ভান্ডার প্রকল্প চালু করেছেন এবং যার মাধ্যমে রাজ্যের মহিলাদের প্রত্যেকের ব্যাংক একাউন্টে ৫০০-১০০০ করে টাকা দেওয়া হচ্ছে ঠিক সেরকমই বিজেপি সরকার ও রাজ্যে চালু করবে নারায়ণ ভান্ডার প্রকল্প যেখানে লক্ষী ভান্ডার প্রকল্পকে পিছনে ফেলে দিয়ে প্রত্যেকের ব্যাংক একাউন্টে ২০০০ করে টাকা দেওয়া হবে।

MORE NEWS: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্প সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment