শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমে পশ্চিমবঙ্গে প্রাইমারি ও হাইস্কুলে শিক্ষক নিয়োগ | WB Primary and High school teacher recruitment

 

কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই পশ্চিমবঙ্গের প্রাইমারি স্কুল (i to iv) ও হাই স্কুলে (v to xii) শিক্ষক নিয়োগ করা হচ্ছে। এখানে বিভিন্ন বিষয়ে সরাসরি শিক্ষক নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দাই এখানে আবেদন করতে পারবেন। আপনি যদি শিক্ষক হওয়ার সমস্ত যোগ্যতা অর্জন করে থাকেন এবং শিক্ষকতা করতে চান তাহলে আজই আপনার জন্য একটি বিরাট বড় সুযোগ। নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের সরকার পোষিত হাই স্কুলে। আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া আছে সেখান থেকে জেনে নিতে পারেন।


পদের নাম:
পশ্চিমবঙ্গে প্রাইমারি স্কুলের শিক্ষক ও হাইস্কুলে বিভিন্ন বিষয়ের শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ।


যেসব বিষয়ে শিক্ষক নিয়োগ হবে:
এখানে বিভিন্ন বিষয়ে হাই স্কুলে শিক্ষক ও শিক্ষিকা নিয়োগ করা হবে। যেসব বিষয়ে শিক্ষক-শিক্ষিকা নিয়োগ করা হবে সেগুলি হল –

  • ইতিহাস
  • ভূগোল
  • অংক
  • জীবন বিজ্ঞান

এছাড়াও প্রাইমারি শিক্ষক নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি প্রাইমারি স্কুলের শিক্ষক হতে চান তাহলে অবশ্যই আপনাকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে এবং আপনার d.el.ed করা থাকলে আপনি আগে অগ্রাধিকার পাবেন। আপনি যদি হাই স্কুলে শিক্ষক পদে আবেদন করতে চান তাহলে আপনাকে আপনার নির্দিষ্ট বিষয়ে BA/ B.COM/B.SC পাস হতে হবে সঙ্গে আপনার b.ed ডিগ্রী থাকলে আগে অগ্রাধিকার পাবেন।


বয়স:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনার বয়স অবশ্যই 18 থেকে 40 বছরের মধ্যে হতে হবে।


বেতন :
ROPA 2019 অনুযায়ী যে বেতন কাঠামো আছে আপনাকে ঠিক সেরকম বেতন দেওয়া হবে । 


আবেদন পদ্ধতি :
  আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে আপনি স্কুলের অফিশিয়াল ইমেইলে আবেদন করতে হবে । আপনি যদি এখানে আবেদন করতে চান তাহলে অফিশিয়াল ওয়াটস অ্যাপ নাম্বারের মাধ্যমে অফিসের সঙ্গে যোগাযোগ করে বিস্তারিত ব্যাপারটি জানতে পারেন।

Email ID: head@wb318cisce.org/

Wapp.9933585958, 9434063064


আবেদনপত্র জমা করার শেষ তারিখ:
আগামী চার দিনের মধ্যে আপনাকে আবেদনপত্রটি জমা করতে হবে। অর্থাৎ আবেদনের শেষ তারিখ হল 6 ডিসেম্বর 2021।


আবেদন পত্রের সঙ্গে জমা করবেন :
  আপনি যদি চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনার সমস্ত শিক্ষাগতযোগ্যতার নাম্বার সহ আপনার ফটোকপি আপনার আধার কার্ড ভোটার কার্ড প্যান কার্ড জেরক্স করে উপরিক্ত ঠিকানায় জমা করতে হবে।

 MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment