শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে সরকারি সংস্থায় সুপারভাইজার পদে কর্মী নিয়োগ | GOVT Job Recruitment 2023

আপনি কি একজন বেকার চাকরিপ্রার্থী? লেখাপড়া শেষ করে অনেকদিন ধরে বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরে চাকরির জন্য আবেদন করেছেন এমনকি পরীক্ষাও দিচ্ছেন কিন্তু আজ পর্যন্ত সফল হতে পারেননি? তাই বেকারত্বের জ্বালায় জর্জরিত হয়ে দিন কাটাচ্ছেন? তাহলে আমাদের তরফ থেকে আপনাদের জন্য একটি সুখবর রয়েছে। আর তা হল দেশ জুড়ে কোনো রকম লিখিত বা কম্পিউটার বেসড পরীক্ষা ছাড়াই কেবলমাত্র কেবলমাত্র একটি ইন্টারভিউয়ের মাধ্যমে মাসিক মোটা বেতনে কিছু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সারা দেশের যে কোনো জায়গা থেকে সকল শিক্ষিত বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

নিয়োগকারী সংস্থা ও শূন্যপদের নাম:-

কেন্দ্রীয় সরকার স্বীকৃত সংস্থা WAPCOS Limited এর তরফ থেকে কয়েকশো শূন্যপদে সুপারভাইজার নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 

শিক্ষাগত যোগ্যতা:-

এই পদে চাকরির পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই চাকরিপ্রার্থীদের অবশ্যই উক্ত পদ সম্পর্কিত শিক্ষাগত যোগ্যতা অর্জন করে থাকতে হবে। এছাড়াও অন্তত পক্ষে ২ বছর ফায়ার ডিস্ট্রিবিউশান সেক্টরে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা:-

এক্ষেত্রে চাকরিপ্রার্থীর বয়সসীমা নির্ধারন করা হয়েছে ১/০১/২০২৩ অনুযায়ী সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। 

বেতনের পরিমাণ:-

ইন্টারভিউ প্রক্রিয়া শেষ হওয়ার পর যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ১৪,০০০-১৭,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে সঙ্গে Bike and Meal Allowance হিসেবে ৩,০০০ টাকা এবং Laptop Allowance হিসেবে ১,০০০ টাকা করে প্রতি মাসে দেওয়া হবে। 

আবেদন পদ্ধতি:-

কেন্দ্রীয় সরকার স্বীকৃত সংস্থা WAPCOS Limited এ সুপারভাইজার পদে চাকরি পাওয়ার জন্য আগে থেকে কোনো রকম আবেদন করতে হবে না। এক্ষেত্রে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস সহ সরাসরি নির্ধারিত দিনে ইন্টারভিউ স্থানে গিয়ে ইন্টারভিউ দিলেই চলবে। তবে তার জন্য আগে থেকে কিছু কাজ সেরে রাখতে হবে সেগুলি হল-

১) প্রথমে আমাদের এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে সরাসরি ক্লিক করে অথবা google search box এ সংশ্লিষ্ট সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট www.wapcos.co.in/careers.aspx লিখে search করতে হবে।

২) তারপর ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে এই নিয়োগের বায়োডাটা ফরম্যাট এর আবেদন পত্রটি ডাউনলোড করে নিয়ে সাদা A4 সাইজ পেপারে এর একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে।

৩) এরপর সেই বায়োডাটা ফরমাটের প্রিন্ট আউটিতে নির্দিষ্ট স্থান অনুযায়ী প্রয়োজন মতো তথ্য দিয়ে সেটিকে ফিলাপ করে ফেলতে হবে।

৪) এরপর ফটো লাগানোর জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দিতে হবে এবং সিগনেচারের জন্য দেওয়া জায়গায় একটি সিগনেচার করে দিয়ে সেটিকে যত্ন করে রেখে দেবেন। ইন্টারভিউয়ের দিন সঙ্গে করে এটি নিয়ে যেতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

ইন্টারভিউয়ের দিন সঙ্গে করে যেসব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) আধার কার্ডের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক এবং B.E/B.Tech/Diploma কোর্সের সার্টিফিকেট এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৪) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৫) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

৬) বায়োডাটা ফরম্যাট আকৃতির পূরন করা আবেদন পত্র।

নির্বাচন প্রক্রিয়া:-

প্রতিবেদনের শুরুতেই আমরা আপনাদের জানিয়েছি যে এখানে চাকরি পাওয়ার জন্য আপনাকে কোনো রকম লিখিত পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র ইন্টারভিউ এর ভিত্তিতেই এখানে সংশ্লিষ্ট শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা:-

কেন্দ্রীয় সরকার স্বীকৃত সংস্থা WAPCOS Limited এর তরফ থেকে কয়েকশো শূন্যপদে সুপারভাইজার নিয়োগ করার জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তার জন্য আগামী ৪ ঠা ও ৫ ই ফেব্রুয়ারি অর্থাৎ শনিবার ও রবিবার সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত ইন্টারভিউ অনুষ্ঠিত হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় নির্দিষ্ট সময়ের অন্তত পক্ষে ১ ঘন্টা আগে উপরিউক্ত সমস্ত ডকুমেন্টস সহ পৌঁছে যাবেন। ইন্টারভিউ স্থানের ঠিকানাটি হল-

       WAPCOS Project Office,

       Lucknow, 3/309, Vikrant Khand,

       Gomti Nagar, Lucknow (UP)-

       226010.


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment