শুধুমাত্র মাধ্যমিক পাশেই পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দপ্তরে প্রচুর পরিমাণে অ্যাপ্রেন্টিস নিয়োগ | WB 10 Pass Apprentice Recruitment

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য নতুন করে বিশাল বড় একটি সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাশ করে দীর্ঘদিন ধরে চাকরি খোঁজ করছেন তাদের জন্য নতুন একটি চাকরির আপডেট। নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে রাজ্যের বিদ্যুৎ দপ্তরে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এখানে জানানো হয়েছে রাজ্যের যেকোনো জেলা চাকরি প্রার্থীরায় আবেদন করতে পারবেন এবং পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই এখানে চাকরি পেয়ে যাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

নিয়মকারী সংস্থা: এখানে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের পাওয়ার কর্পোরেশন তথা বিদ্যুৎ দপ্তরের তরফ থেকে।

পদের নাম: এখানে যে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল গ্রুপ সি তথা অ্যাপ্রেন্টিস ।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরি কর্তৃদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এক্ষেত্রে অনলাইনে আবেদনের সময় সর্বপ্রথম প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটটি হল- www.mhrdnats.gov.in. রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে পরবর্তীকালে চাকরি প্রার্থীদের লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর যাবতীয় সমস্ত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে এবং বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে। সবশেষে আবেদনমূল্য জমা দিয়ে আবেদন পত্রটি ফাইনাল সাবমিট করে প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: এখানে যারা যারা সরাসরি অনলাইনে আবেদন করতে ইচ্ছুক তাদের ২১/০৮/২০২৩ তারিখের মধ্যে আবেদন জমা করতে হবে।

বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ২৪ বছরের মধ্যে। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবেন।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে মাধ্যমিক পাস এবং সংশ্লিষ্ট বিষয়ে কাজ জানতে হবে।

এছাড়াও এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই নিচের দেওয়া অফিসিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a Comment