সরকারি কর্মীদের জন্য সুখবর! বকেয়া বেতন মিটিয়ে দিয়ে নতুন করে DA বৃদ্ধি সরকারি কর্মীদের | Govt Job Employee

 

সামনে রয়েছে পঞ্চায়েত ভোট আর পঞ্চায়েত ভোটের আগেই রাজ্য সরকারি কর্মীদের নিয়ে রাজ্য সরকারের বার বারান্ত। দীর্ঘদিন ধরে রাজ্য সরকারি কর্মীরা আন্দোলন চালিয়ে যাচ্ছে কিন্তু কোন ফল পাচ্ছিল না অবশেষে পঞ্চায়েত ভোট আসার আগেই সুখবর ঘোষণা করা হলো। ইতিমধ্যে নতুন একটি আপডেট বেরিয়ে এসেছে যেখানে বলা হয়েছে সমস্ত বকেয়া বেতন দিয়ে মিটিয়ে দেওয়া হবে কিছুদিনের মধ্যেই। এই ঘোষণার পরে খুশিতে আত্মহারা সরকারি কর্মীরা। এর পাশাপাশি শিক্ষক মহলে বিরাট বড় একটি খুশির আপডেট বেরিয়ে এসেছে কারণ পকেটে এবার মোটা অংকের টাকা ঢুকতে চলেছে। ইতিমধ্যে সমস্ত বকেয়া বেতন মিটিয়ে তাদের বেতন বৃদ্ধি সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। পাশাপাশি অন্যান্য রাজ্য সরকারি কর্মীরাও এই সুবিধা উপভোগ করতে পারবেন।

এর সঙ্গে ভোটের আগেই আবারো সরকারি কর্মীদের DA বৃদ্ধি করার কথাও বলা হয়েছে। দীর্ঘদিন ধরে আন্দোলন চালাচ্ছিল সরকারি কর্মীরা এর জন্য। অবশেষে সামনে পঞ্চায়েত ভোট এবং তারপরেই রয়েছে লোকসভা ভোট এবং এই সমস্ত ভোটের আগেই একে একে বড় বড় ঘোষণা করা হচ্ছে। সূত্র মারফত জানা যাচ্ছে জুলাই মাস থেকেই সরকারি কর্মীদের DA বৃদ্ধি করতে চলেছে সরকার। যার দরুন পকেটে মোটা অংকের টাকা ঢুকতে চলেছে সরকারি কর্মীদের। ইতিমধ্যে আমরা দেখতে পাচ্ছি কেন্দ্রীয় সরকারি কর্মীরা ৪২% হারে DA পেয়ে যাচ্ছে এবং আরো ৪% বৃদ্ধি করে তাদের ৪৬ শতাংশ হারে DA দেওয়া হবে। পাশাপাশি আরও অষ্টম বেতন কাঠামো গঠন হলে বৃদ্ধি করা হবে বেতন। ইতিমধ্যেই এই পরিপ্রেক্ষিতে অর্থমন্ত্রী তথা নির্মলা সীতারামনের কাছে আরজি জানানো হয়েছে।

ইতিমধ্যে রাজ্য সরকারের তরফে নতুন একটি বিজ্ঞপ্তি প্রকাশ করে জানিয়ে দেওয়া হয়েছে শিক্ষা দপ্তরের যত ধরনের শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মী রয়েছেন তাদের সকলেরই সমস্ত বকেয়া বেতন তথা বকেয়া টাকা বা ডিয়ে মিটিয়ে দেওয়া সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যেই এই অনুযায়ী কার্য প্রক্রিয়ায় শুরু করে দিয়েছে রাজ্য সরকার।

অন্যদিকে রাগছে শিক্ষক শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের টাকা বিভিন্ন কারণে বকেয়া পড়ে থাকে। এই সমস্ত বকেয়া টাকা পাওয়ার জন্য তারা দীর্ঘদিন ধরে আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন অবশেষে রাজ্য সরকার এই সমস্ত টাকা মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

এছাড়াও সরকারি কর্মীদের জন্য আরো নানান ধরনের সুযোগ-সুবিধা প্রদান করা হবে। সঙ্গে কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বৃদ্ধি ও তাদের নিরাপত্তার বিষয়ে আরো অধিক গুরুত্ব দেওয়ার ব্যাপারে চিন্তা ভাবনা করছে কেন্দ্রীয় সরকার।

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment