সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যে মেট্রো রেলে প্রচুর সংখ্যক গ্ৰুপ-সি সুপারভাইজার নিয়োগ, মাসিক বেতন ৩৪,০০০ টাকা | metro rail recruitment

ক্রমবর্ধমান বেকারত্বের হাত থেকে দেশ তথা রাজ্যের বেকার যুবক যুবতীদের রেহাই দিতে আমাদের কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার উভয়েই বদ্ধ পরিকর। সেই কারণেই প্রায়শই কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার অধীনস্থ বিভিন্ন ছোটো বড়ো দপ্তর ও সংস্থার পক্ষ থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। আর সেই সব গুলির সম্পর্কে আমরা প্রতিদিনই আপনাদের আপডেট দিয়ে থাকি। এই প্রতিবেদনের মাধ্যমে ফের এমনই এক নিয়োগের সুখবর নিয়ে হাজির হয়েছি আমরা। মেট্রো রেলের তরফ থেকে সম্প্রতি এক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে, নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরা এই নিয়োগ প্রক্রিয়ার অংশ নিতে পারবেন। আপনি যদি একজন বেকার চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং মেট্রো রেলে চাকরি করতে আগ্ৰহী হয়ে থাকেন তাহলে শেষ পর্যন্ত এই প্রতিবেদনটি পড়ুন। নীচে এই নিয়োগের শূন্যপদ, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল।

কিভাবে আবেদন করতে হবে?

মেট্রো রেলের তরফে প্রকাশিত হওয়া বিজ্ঞপ্তি অনুযায়ী সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে চাকরির জন্য অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। তার জন্য যা যা পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলি হল-

১. প্রথমেই সংশ্লিষ্ট অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করে সেখান থেকে “Careers” সেকশনে যেতে হবে।

২. তারপর সংশ্লিষ্ট নিয়োগের বিজ্ঞপ্তিতে ক্লিক করে আবেদন প্রক্রিয়া শুরু করতে হবে।

৩. এরপর যে নতুন পেজ খুলবে সেখান থেকে রেজিস্ট্রেশনের লিঙ্কে ক্লিক করে নিজের নাম, ঠিকানা, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করতে হবে।

৪. পরবর্তীতে যে অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে নির্দিষ্ট স্থানে যথাযথ তথ্য দিয়ে অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করে সমস্ত দরকারি ডকুমেন্টস আপলোড করে সাবমিট করে দিলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে।

কি পদ্ধতিতে চাকরিতে নিয়োগ করা হবে? 

এখানে প্রতিটি পদের ক্ষেত্রেই চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যারা যোগ্য তাদেরকে কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে বেছে নেওয়া হবে। সেক্ষেত্রে আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরী করে ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এই ইন্টারভিউয়ের পারফরম্যান্সের উপর ভিত্তি করে নিয়োগ করা হবে।

কবে থেকে আবেদন পত্র জমা নেওয়া শুরু হবে এবং কবে শেষ হবে?

এক্ষেত্রে আবেদন পত্র জমা নেওয়ার অনলাইন পোর্টাল খুলেছে গত ২১ শে জুন ২০২৩ থেকে এবং এই পোর্টাল খোলা থাকবে আগামী ১ লা আগস্ট ২০২৩ পর্যন্ত। ইচ্ছুক ও যোগ্য প্রার্থীদের এই নির্ধারিত সময়ের মধ্যে আবেদন জানাতে হবে। 

কোন কোন পদে নিয়োগ করা হবে?

মেট্রো রেলের যেসব পদ গুলিতে নিয়োগ করা হবে সেগুলি হল-

১. General Manager 

২. Sr.Deputy General Manager 

৩. Deputy General Manager

৪. Assistant General Manager

৫. Deputy Engineer

৬. Environmental Scientist

৭. Supervisor

৮. Junior Engineer

৯. Project Assistant

বয়সসীমা:-

এখানে যতগুলি পদ রয়েছে সেই পদ গুলিতে ন্যুনতম ১৮ বছর থেকে শুরু করে সর্বোচ্চ ৫৫ বছর অবধি আবেদন করা যাবে। তবে পদ বিশেষে নির্ধারিত বয়সসীমা আলাদা আলাদা। নির্দিষ্ট ভাবে জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

শিক্ষাগত যোগ্যতা:-

উল্লেখিত পদ গুলিতে আবেদনের ক্ষেত্রে যে আবেদনকারী যে পদের জন্য আবেদন করবেন তাকে সেই প্রাসঙ্গিক বিষয়ে ডিগ্ৰি কোর্স বা ব্যাচেলর ডিগ্ৰি Complete করে থাকতে হবে। 

বেতনের পরিমাণ:-

এক্ষেত্রে বেতনের পরিমাণ শুরু হচ্ছে ৩৪,০২০ টাকা থেকে এবং সর্বাধিক বেতনের পরিমাণ হল ২,৮০,০০০ টাকা। কোন পদের কর্মীদের জন্যে নির্ধারিত বেতনের পরিমাণ কত তা জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

আবেদনের ক্ষেত্রে নিম্নলিখিত ডকুমেন্টস আপলোড করতে হবে। যেমন-

১. বয়সের প্রমান পত্র হিসেবে আধার কার্ড বা মাধ্যমিকের অ্যাডমিট কার্ড।

২. সচিত্র পরিচয় পত্র হিসেবে আধার কার্ড কিংবা ভোটার কার্ড।

৩. পদ বিশেষে প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট।

৪. কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

৫. ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে।

৬. আবেদনকারীর নিজের স্বাক্ষর ও রঙিন পাসপোর্ট সাইজ ছবি।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK Here

Leave a Comment