সরাসরি ইন্টারভিউ দিয়েই পশ্চিমবঙ্গের ভূমি সংস্কার দপ্তরে বিরাট চাকরি, গ্রুপ সি ক্লার্ক নিয়োগ | WB Land Department Recruitment

রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য রাজ্য সরকারের তরফ থেকে আরও একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। এবারে রাজ্যে জেলা ভিত্তিক গ্ৰুপ ‘সি’ ও গ্ৰুপ ‘ডি’ পদে কর্মী নিয়োগ করতে চলেছে রাজ্য সরকার। আর সেই মর্মে অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কোনো রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে। পশ্চিমবঙ্গের অন্তর্গত যে কোনো জেলা থেকেই উপযুক্ত যোগ্যতার অধিকারী সকল চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। সুতরাং আর অপেক্ষা না করে চটপট আবেদন করে ফেলুন আর এই নিয়োগ সংক্রান্ত যাবতীয় তথ্য যেমন আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে বিস্তারিত ভাবে জানতে চাইলে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।

আবেদন করার পদ্ধতি:-

রাজ্য সরকারের অধীনস্থ সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে প্রকাশ করা অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখিত শূন্যপদ গুলিতে চাকরির জন্য অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এবং তা যেভাবে করতে হবে তা হল-

* আবেদন করার জন্য প্রথমেই অফিসিয়াল নোটিফিকেশনে উল্লেখ করা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখান থেকে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পত্র ডাউনলোড করে সাদা A4 সাইজ কাগজে তার প্রিন্ট আউট বের করে নিতে হবে।

* তারপর সেই প্রিন্ট আউট করা অ্যাপ্লিকেশান ফর্মের যথাযথ স্থানে নিজের নাম, বাবার নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, জন্ম তারিখ, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার সহ বাকি সব প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলতে হবে।

* এরপর ফটো লাগানোর জন্য যদি কোনো জায়গা দেওয়া থাকে তাহলে সেখানে গত তিন মাসের মধ্যে তোলা এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো লাগিয়ে দিতে হবে।

* এরপর এক এক করে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স বের করে নিয়ে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে।

* সবশেষে এগুলো একসাথে একটি খামে ভরে খামের উপর নির্দিষ্ট স্থানের ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে পোস্টের মাধ্যমে বা নিজের হাতে গিয়ে জমা দিয়ে আসতে হবে।

নির্বাচন পদ্ধতি:-

এখানে প্রতিটি পদের ক্ষেত্রেই চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের কোনো লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। সেক্ষেত্রে আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর আবেদনকারী প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। এই ইন্টারভিউয়ে তাদেরকে কিছু প্রশ্নের মাধ্যমে যাচাই করা হবে। এবং সেই ইন্টারভিউয়ের পারফরম্যান্স অনুযায়ী যাদেরকে যোগ্য বলে মনে করা হবে তাদের হাতে সরাসরি নিয়োগ পত্র তুলে দেওয়া হবে।

নিয়োগকারী দপ্তর:-

পশ্চিমবঙ্গ সরকারের নিয়ন্ত্রনাধীন রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের পক্ষ থেকে সেখানকার ভূমি ও ভূমি সংস্কার বিভাগ(West Bengal Land and Land Reforms Department) এর অধীনে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। 

শূন্যপদ গুলির নাম:-

এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে যে যে শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে সেগুলি হল-

* গ্ৰুপ ‘সি’ ক্ল্যারিকাল

* আমিন

নির্ধারিত বয়সসীমা ও বেতনের পরিমাণ:- 

এক্ষেত্রে উল্লেখিত শূন্যপদ গুলিতে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স ৩১/০৩/২০২৩ অনুযায়ী ৬৪ বছরের মধ্যে হতে হবে। 

      এবং সংশ্লিষ্ট শূন্যপদ দুটিতে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে ১০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি যুক্ত করে জমা দিতে হবে সেগুলি হল-

* মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা ‌।

* আধার কার্ড/ভোটার কার্ড/পাসপোর্ট/প্রমান কার্ডের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা ‌।

* যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেটের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

* PPO নম্বর লেখা প্রমান পত্রের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

* এক কপি পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

প্রয়োজনীয় যোগ্যতা:-

উপরিউক্ত শূন্যপদ দুটিতে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে গ্ৰুপ ‘সি’ ক্ল্যারিকাল বা আমিন পদ সম্পর্কিত অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন করার শেষ তারিখ ও আবেদন পত্র পাঠানোর ঠিকানা:-

এক্ষেত্রে অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এবং তা চলবে আগামী ৪/০৫/২০২৩ পর্যন্ত। তাই যারা আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় নির্ধারিত সময়ের মধ্যে আবেদন পত্র পোস্টের মাধ্যমে বা নিজের হাতে গিয়ে জমা করে আসুন। আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা হল-

        District Magistrate Office, 

        Purulia.

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা:-

ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসের পক্ষ থেকে প্রকাশিত ভূমি ও ভূমি সংস্কার বিভাগের অধীনে সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগ করার জন্য আগামী ১০/০৫/২০২৩ তারিখ ইন্টারভিউ অনুষ্ঠিত হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক তারা নিম্মলিখিত ঠিকানায় নির্দিষ্ট দিনে উপরিউক্ত যে সব ডকুমেন্টস গুলি আবেদন করার সময় জমা দেবেন সেইগুলির অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স সহ পৌঁছে যাবেন। ইন্টারভিউ স্থানের ঠিকানাটি হল-

      District Magistrate Office,

      Purulia. 


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment