সাগরে তৈরি হয়েছে ভয়ঙ্কর নিম্নচাপ! বিশাল আকারের ঘূর্ণিঝড় ও সঙ্গে থাকবে প্রচুর পরিমাণে ঝড়-বৃষ্টি বজ্রপাত বঙ্গের এই সব এলাকায়

এতদিন উত্তরবঙ্গের তুমুল গতিতে বৃষ্টিপাত চললেও দক্ষিণবঙ্গের বৃষ্টির কোন নাম গন্ধই ছিল না কিন্তু এবার দক্ষিণবঙ্গের জারি হল ভয়ানক বিপদের সতর্কবার্তা। দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে হতে পারে ঝড় ও বৃষ্টি কারণ বঙ্গোপসাগরে তৈরি হয়েছে গভীর নিম্নচাপ এবং যেটি রবিবারে বিস্ফোরিত হবে অর্থাৎ নিম্নচাপের দরুন ভয়ংকর ঝড় ও বৃষ্টি দেখা দিবে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ অঞ্চলে।তবে আবহাওয়া দপ্তর থেকে এটাও বলা হয়েছে শনিবার পর্যন্ত সমগ্র বঙ্গের চলবে ভ্যাপসা গরম এবং আর্দ্রতা থাকবে প্রচুর পরিমাণ।এর পরেই দেখা দিবে এই নিম্নচাপের প্রভাব এবং এর দরুন সমগ্র বঙ্গের চলবে একটানা তিন থেকে চারদিন ভয়ঙ্কর বৃষ্টিপাত।

দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় জারি হয়েছে সতর্কতা। কলকাতা, বীরভূম, পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া ও , ঝাড়গ্রামে প্রচুর পরিমাণে বৃষ্টি ও সঙ্গে ঝড়-বৃষ্টি থাকবে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। এদিকে, মুর্শিদাবাদেও হবে প্রচুর বৃষ্টি।

সোমবার থেকে জেলার বিভিন্ন জায়গায় ভারী থেকে অতি ভারী বৃষ্টি হবে বলে জানানো যাচ্ছে। বীরভূম, পূর্ব ও পশ্চিম, বর্ধমান, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর ও ঝাড়গ্রামে অতি ভারী বৃষ্টির পূর্বভাস রয়েছে।কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও ভারী বৃষ্টির সম্ভাবনা থাকছে।

মঙ্গলবার দক্ষিণবঙ্গের মোট আট জেলায় মুষলধারে বৃষ্টির হবে বলে জানা যাচ্ছে। এদিকে বীরভূম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ, পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই জেলাগুলিতে প্রচুর পরিমাণে বৃষ্টি ও সঙ্গে থাকবে ঝড়ো হাওয়া এবং এটি চলবে একটানা দিন-রাত 24 ঘণ্টা। বাকি জেলাগুলিতেও হালকা মাঝারি বৃষ্টির সম্ভাবনা থাকছে।

Leave a Comment