স্বপ্নের চাকরি- মাধ্যমিক পাশে 641 টি শুন্য পদে কৃষি দপ্তরে কর্মী নিয়োগ | Agricultural Department 10 pass job Recruitment 2022

 

মাধ্যমিক পাশে 641 শূন্যপদে পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মধ্যেই এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে 20 জানুয়ারি পর্যন্ত। আপনি যদি মাধ্যমিক পাশ করে থাকেন এবং সরকারি চাকরির খোঁজ করে থাকেন তাহলে এটি অবশ্যই আপনার জন্য একটা সুখবর। কিছুদিন আগেই ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের (Indian Agricultural Research Institute)  তরফে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে যেখানে মাধ্যমিক পাস করা প্রত্যেকটি চাকরি প্রার্থী আবেদন করতে পারবেন। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনি চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য নিচে দেওয়া হল যে গুলো ভালো করে জেনে নিতে পারবেন এছাড়া অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে বা অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে ও ভালো করে তথ্যগুলো যাচাই করতে পারবেন।


আবেদনের শেষ তারিখ:
ইতিমধ্যে এখানে আবেদনের শেষ তারিখ ছিল 10 জানুয়ারি কিন্তু আবেদনের শেষ তারিখ বৃদ্ধি করা হয়েছে এবং 20 জানুয়ারি পর্যন্ত আপনারা এখানে আবেদন করতে পারবেন।


অনলাইনে পরীক্ষার তারিখ:
আপনি যদি এখানে আবেদন করেন তাহলে আপনার 25 জানুয়ারি থেকে 5 ফেব্রুয়ারির মধ্যে অনলাইনে পরীক্ষা হবে।


শূন্য পদ:
সব মিলিয়ে এখানে মোট 641 শূন্য পদ রয়েছে। এখানে জেনারেল এর জন্য রয়েছে 286 টি শূন্যপদ, এস সি দের জন্য রয়েছে 93টি শূন্যপদ, এস টি দের জন্য রয়েছে 68 টি শূন্য পদ, ওবিসি দের জন্য রয়েছে 103 টি শুন্য পদ এবং অর্থনৈতিকভাবে অনগ্রসর প্রার্থীদের জন্য রয়েছে 61টি শূন্যপদ।


শিক্ষাগত যোগ্যতা:
এখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ করলেই আপনি আবেদন করতে পারবেন। আপনি যদি উচ্চ শিক্ষিত হন তাহলেও এখানে আপনাকে আবেদন করার সুযোগ দেওয়া হবে। পুরুষ অথবা মহিলা সকলেই এখানে আবেদন করতে পারবেন।


বেতন:
আপনি যদি এখানে চাকরি করেন তাহলে আপনাকে প্রতি মাসে 21,700/- টাকা করে বেতন দেওয়া হবে।


বয়স:
এখানে চাকরি করতে হলে আপনার বয়স হতে হবে 18 থেকে 30 বছরের মধ্যে। আপনি যদি সংরক্ষিত প্রার্থী হন তাহলে আপনি অতিরিক্ত বয়সের ছাড় পাবেন।


নিয়োগ পদ্ধতি:
এখানে আপনাকে সরাসরি অনলাইনে পরীক্ষা নিয়ে নিয়োগ করা হবে। অনলাইনে পরীক্ষা হবে সম্ভবত 25 জানুয়ারি থেকে 5 ফেব্রুয়ারির মধ্যে। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তার চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য অফিশিয়াল ওয়েবসাইট থেকে দেখে নিতে পারেন অফিসিয়াল ওয়েবসাইটটি হল- iari.res.in . এছাড়াও আপনারা এখানে নিচে লিঙ্ক দেওয়া থাকে যেখান থেকে সরাসরি আবেদন করতে পারবেন।


অনলাইনে পরীক্ষার স্থান:
আপনি যদি পশ্চিমবঙ্গের যে কোন জায়গা থেকে আবেদন করেন তাহলে আপনি নিম্নলিখিত স্থানগুলো আবেদন করার সময় সিলেক্ট করবেন যেটি আপনার সুবিধা হবে এবং সেই স্থানেই আপনার অনলাইনে পরীক্ষা হবে।

Burdwan

Durgapur

Kalyani

Kolkata

Siliguri

Asansol

Suri

Howrah

Others State

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

বর্তমান পশ্চিমবঙ্গের যেসব চাকরির আবেদন চলছে বিস্তারিত জানুন:CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment