২৪,০০০ টাকা বেতনে স্থায়ী পদে রাজ্যের জেলায় জেলায় গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

করোনা অতিমারী চলাকালীন টানা দু’বছর ধরে রাজ্য তথা দেশের সর্বত্র সরকারি প্রতিষ্ঠান গুলিতে নিয়োগ প্রক্রিয়ার কাজ সম্পূর্ণ ভাবে বন্ধ থাকার ফলস্বরূপ সারা দেশে বেকারত্বের হার ক্রমশ উর্ধ্বগামী হচ্ছিল। আর সেই কারণেই পরিস্থিতি স্বাভাবিক হতেই কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার উভয়েই রাজ্য তথা সারা দেশের বেকারত্বের হার কমাতে উঠে পড়ে লেগেছেন। ইতিমধ্যেই আমাদের দেশের কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকারের তরফ থেকে বিভিন্ন ছোটো বড়ো দপ্তরে বেশ কিছু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আর সেই সব বিষয়ে আমরা আপনাদের আপডেট দিয়েছি। আজ ফের এমনই এক নিয়োগের বিষয়ে আমরা আপনাদের সঙ্গে আলোচনা করতে চলেছি এবং তা হল কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা Boardcast Engineering Consultants India Limited (BECIL) এর পক্ষ থেকে পশ্চিমবঙ্গের বেশ কিছু জায়গায় গ্ৰুপ ‘সি’ পদে বেশ কিছু সংখ্যক কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। তাই যারা এখানে চাকরির জন্য আবেদন করতে আগ্ৰহী তারা এই প্রতিবেদনটি শুরু থেকে শেষ পর্যন্ত পড়ে ভালো করে পড়ে এই নিয়োগ সংক্রান্ত বিষয়ে খুঁটিনাটি তথ্য জেনে নিন।

শূন্যপদ গুলির নাম:-

কেন্দ্রীয় সরকারের অন্তর্গত সংস্থা Boardcast Engineering Consultants India Limited(BECIL) এর তরফ থেকে সারা রাজ্য জুড়ে জেলা ভিত্তিক যে সব শূন্যপদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে বলে জানা গিয়েছে সেগুলি হল-

• Junior Lab Technologist (Haematology)

• Junior Lab Technologist (Microbiology)

শিক্ষাগত যোগ্যতা, বয়স ও বেতনের পরিমাণ:-

BECIL এর পক্ষ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ দুটিতে চাকরির জন্য আবেদন করতে হলে যে পদের ক্ষেত্রে যে ধরনের শিক্ষাগত যোগ্যতা থাকা দরকার সেগুলি হল-

Junior Lab Technologist (Haematology)-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে কোনো সরকারি ইনস্টিটিউট থেকে ডিপ্লোমা কোর্স ও Complete করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট পদে কমকরে হলেও ২ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের উর্ধ্বে। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ২৪,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

Junior Lab Technologist (Microbiology)-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে কোনো সরকারি ইনস্টিটিউট ডিপ্লোমা কোর্স ও Complete করে থাকতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট পদে কমকরে হলেও ২ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রেও আবেদনকারীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের উর্ধ্বে। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ২৪,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন করার নিয়মাবলী-

BECIL এর তরফ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ দুটিতে চাকরির জন্য আগে থেকে আবেদন করার কোনো প্রয়োজন নেই। নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস সহ ইন্টারভিউ এর দিন সঠিক সময় মতো ইন্টারভিউ স্থানে পৌঁছে গিয়ে ইন্টারভিউ দিলেই চলবে। তবে তার জন্য আগে থেকে একটা কাজ করে রাখতে হবে সেটি হল- 

১) এই বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিন।

২) এরপর সেখানে ২-৩ নম্বর পৃষ্ঠায় একটি অ্যাপ্লিকেশান ফরম্যাট দেখতে পাবেন, সাদা A4 সাইজ পেপারে এর একটি প্রিন্ট আউট বের করে নিন।

৩) এরপর সেখানে নিজের নাম, ঠিকানা, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, জন্ম তারিখ ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৪) ফিলাপ করা হয়ে গেলে এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো ফর্মের মধ্যে নির্দিষ্ট স্থানে চিটিয়ে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার করে পূরণ করা ফর্মটি যত্ন সহকারে রেখে দিন কারন ইন্টারভিউ এর দিন এটি সঙ্গে করে নিয়ে যেতে হবে।

প্রয়োজনীয় প্রমান পত্র:-

ইন্টারভিউ এর দিন সঙ্গে করে যে সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ডের অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৫) পূরণ করে রাখা আবেদন পত্রের প্রিন্ট আউট এর অরিজিনাল কপি।

৬) কোনো ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

৭) দুই কপি পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

নির্বাচন প্রক্রিয়া:-

এখানে চাকরির জন্য ইন্টারভিউ দিতে আসা চাকরিপ্রার্থীদের সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস ভেরিফিকেশন করা হবেএবং কিছু মৌখিক প্রশ্ন করা হবে। এই ডকুমেন্টস ভেরিফিকেশন এবং ইন্টারভিউ মিলিয়ে মোট যে নম্বর থাকবে তাতে যে যত বেশি নম্বর পেয়ে উত্তীর্ণ হবেন তাদের একটি শর্টলিস্ট তৈরি করে সেই অনুযায়ী জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।

ইন্টারভিউ এর তারিখ ও ঠিকানা:-

BECIL এর তরফ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ দুটি পূরণের উদ্দেশ্যে আগামী ৩০ শেষ ডিসেম্বর সকাল ১০.৩০ মিনিট থেকে ইন্টারভিউ নেওয়া শুরু হবে। তাই যারা ইন্টারভিউ দিতে ইচ্ছুক ও যোগ্য তারা নিম্নলিখিত ঠিকানায় আগামী ৩০ শে ডিসেম্বর সকাল ১০ টার মধ্যে পৌঁছে যাবেন। ঠিকানাটি হল-

        Chittaranjan National Cancer             

        institute(CNCI) Kolkata, Street No-

        299, DJ Block, Action Area-1

        Newtown, Kolkata-700156


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment