2017 প্রাইমারি টেট রেজাল্টের গুরুত্বপূর্ণ আপডেট | WB Primary TET Result Update 2017

 

2017 প্রাইমারি টেট এর রেজাল্ট নিয়ে দীর্ঘ আন্দোলন অনশন চলছে কিন্তু সরকারের টনক নড়ছে না। 2017 প্রাইমারি টেট চাকরি প্রার্থীরা তাদের চাকরির রেজাল্ট এর দাবি জানাতে যাওয়ায় সরকার উপরন্তু তাদের বাধা দেয় এবং সরকারের পুলিশ বাহিনী তাদের আটক করে নিয়ে যায়। পশ্চিমবঙ্গ সরকার ও রাজ্যের শিক্ষা মন্ত্রীর প্রতিশ্রুতি দিয়েও প্রতিশ্রুতি রক্ষা করছে না। এই পরিস্থিতিতে 2017 সালের প্রাইমারি টেট প্রার্থীরা দীর্ঘ প্রায় পাঁচ বছর ধরে এভাবেই অবহেলিত ও বঞ্চিত হয়ে আসছে।

দীর্ঘদিন ধরে পরিকল্পনা চলছে 5 জানুয়ারি করুনাময়ী বাস স্ট্যান্ড এ উপস্থিত হয়ে 2017 সালের প্রাইমারি টেট চাকরিপ্রার্থীরা এপিসি ভবন এর সামনে অবস্থান-বিক্ষোভ করবে। এজন্য বিধাননগরের কমিশন থেকে পারমিশন নিয়েই এই আন্দোলন চলছিল কিন্তু পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের পুলিশ বাহিনী মিথ্যে ভাবে এই সব টেট চাকরিপ্রার্থী আন্দোলনকারীদের বেআইনিভাবে আন্দোলন আটকে দিয়ে উপরন্ত তাদের আরও আটক করে নিয়ে যায় এবং পুলিশ জানায় এদের কাছে কোন পারমিশন নেই আন্দোলন করার তাই আমরা এদের আটক করে নিয়ে যাচ্ছি।

সরকার দীর্ঘ পাঁচ বছর ধরে বঞ্চিত করে রেখেছে 2017 প্রাইমারি টেট চাকরিপ্রার্থীদের। 2017 সালের ফরম ফিলাপ করা হয় এবং দীর্ঘ ঝুট-ঝামেলা এবং অনেক আন্দোলন অবশন পর অবশেষে প্রাইমারি শিক্ষা বোর্ডের তরফে বিধানসভা ভোটের আগে 2021 সালের জানুয়ারি মাসে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হয়। সরকারের তরফে বলা হয় 2021 সালের মধ্যে প্রাইমারি টেট এর রেজাল্ট দেওয়া হবে। ইতিমধ্যেই 2021 পার হয়ে 2022 সাল পড়ে গিয়েছে কিন্তু এখনো সরকার প্রাইমারি টেট এর রেজাল্ট নিয়ে কোন কিছু বলছে না। তাই প্রাইমারি চাকরি প্রার্থীদের অনুমান পশ্চিমবঙ্গের রাজ্য সরকার চাকরিপ্রার্থীদের কথা না ভেবে তার ভোটব্যাঙ্ক কি করে বাড়ানো যায় সেই দিকে লক্ষ্য রেখেই এই চাকরি পরীক্ষা নিয়েছিল। বর্তমান পশ্চিমবঙ্গের যে পরিস্থিতি তাতে ছাত্র-ছাত্রীদের কথা ভাবা হচ্ছে না এবং চাকরিপ্রার্থীদের কথাও ভাবা হচ্ছে না এখানে ভাবা হচ্ছে কি করে ভোট পাওয়া যাবে এবং সেই অনুপাতে পশ্চিমবঙ্গের রাজনীতি চলছে।

ইতিমধ্যেই দেখা যাচ্ছে পশ্চিমবঙ্গ সরকার একের পর এক নতুন প্রকল্প চালু করছে যেখানে লক্ষী ভান্ডার নামে একটি প্রকল্প চালু করেছে এবং প্রতিটি মহিলার একাউন্টে 500 ও 1000 টাকা করে দেওয়া হচ্ছে। প্রাইমারি চাকরিপ্রার্থীদের দাবি তাদের পরিবারে এভাবে 500 ও 1000 টাকা ভিক্ষা না দিয়ে তার পরিবর্তে চাকরি দেওয়া হোক তাহলে অনেক বেকার যুবক যুবতীরা সংসারের আর্থিক দুর্দশা থেকে মুক্তি পাবে এবং তারা কর্মমুখী হবে ।

WB 2017 Primary TET Result

তবে যাই হোক 2017 সালে প্রাইমারি চাকরি প্রার্থীরা তাদের নিজেদের দাবি-দাওয়া সরকারের কাছ থেকে আদায় করার জন্যই তারা দীর্ঘ আন্দোলন অনশনের কথা ভেবেছিল, কিন্তু সরকারি প্রাইমারি চাকরিপ্রার্থীদের কথা না ভেবে উল্টো তাদের উপর অমানবিক ব্যবহার করায় ক্ষুব্ধ সমস্ত প্রাইমারি চাকরি প্রার্থী। ইতিমধ্যে দেখা যাচ্ছে 2014 সালের প্রাইমারি চাকরি প্রার্থীদের একের পর এক নিয়োগ করে যাচ্ছে অন্যদিকে 2017 সালের প্রাইমারি টেট পরীক্ষা নেওয়া হয়েছিল এই কথা যেন সরকারের মনেই নেই। এই পরিস্থিতিতে 2017 সালের প্রাইমারি চাকরি প্রার্থীরা সরকারের কাছে একটাই দাবি জানায় যেন তাদের খুব দ্রুতই রেজাল্ট বের করে অতি শীঘ্রই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হয়।

bengalpravakar.com

Share
Published by
bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

1 day ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago