2017 প্রাইমারি প্রাইমারি টেট চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ ও নিয়োগ এবং 2022 এর নতুন করে প্রাইমারি টেট | WB Primary TET 2017 Interview, New Primary TET 2022

 

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গে বিরাট বড় সুখবর। দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পশ্চিমবঙ্গের 2017 প্রাইমারি টেট পাস চাকরি প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য বিশাল বড় সুখবর। এছাড়াও 2022 এর নতুন করে আবারো হতে যাচ্ছে পশ্চিমবঙ্গে প্রাইমারি টেট। ইতিমধ্যেই প্রাথমিক শিক্ষা বোর্ডের সভাপতি মানিক ভট্টাচার্য শিক্ষক নিয়োগ নিয়ে মুখ খুলেছেন। কবে হবে পশ্চিমবঙ্গ 2017 প্রাইমারি টেট এর ইন্টারভিউ এবং কবে আবার নতুন করে প্রাইমারি টেট হবে সমস্ত কিছু জানতে পারবেন বিস্তারিত খবরটি পড়লে। নিচে পশ্চিমবঙ্গ প্রাইমারি টেট 2017 ও 2022 নিয়ে বিস্তারিত আলোচনা করা হলো, আপনারা এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নেবেন।

2017 TET PASS CANDIDATES INTERVIEW 

ইতিমধ্যে আমরা সকলেই জানি 10 জানুয়ারি 2017 প্রাইমারি টেট এর রেজাল্ট প্রকাশিত হয়েছিল। রেজাল্ট প্রকাশিত হওয়ার দীর্ঘদিন সময় পার হয়ে গেলেও প্রাইমারি শিক্ষা বোর্ডের তরফ থেকে প্রাইমারি শিক্ষক নিয়োগ নিয়ে কোনো প্রতিক্রিয়া পাওয়া যায়নি। এরপরে যেসব চাকরিপ্রার্থী 2017 প্রাইমারি টেট পরীক্ষায় পাশ করেছেন তারা বিক্ষোভ সমাবেশ করেছে। অবশেষে মানিকবাবু এইসব চাকরিপ্রার্থীদের নিয়োগের ব্যাপারে মুখ খুলেছেন।

2017 সালে প্রায় আড়াই লক্ষ চাকরিপ্রার্থী প্রাইমারি টেট দিয়েছিল তার মধ্যে 9896 জন চাকরিপ্রার্থী প্রাইমারি টেটে পাস করেছে। এবার যেসব চাকরিপ্রার্থী পাস করেছে তাদের যাতে দ্রুত নিয়োগ করা হয় এজন্য তারা অবস্থান বিক্ষোভ করেছেন। অবশেষে অবস্থান-বিক্ষোভ শেষে তারা পর্ষদ সচিবের কাছে ডেপুটেশন সবাত এবং তার পরবর্তীকালে মানিকবাবু ঘোষণা করেন- এনসিটির নিয়ম অনুযায়ী এ বছর প্রাথমিক টেট পরীক্ষা দেওয়া হয়েছিল এবং এনসিটির নিয়মে এবছর নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা হবে। তবে জানানো হয়েছে খুব দ্রুতই এই পাস করা চাকরিপ্রার্থীদের ইন্টারভিউর জন্য ডাকা হবে। তবে মানিকবাবু আরো বলেছেন টেট পাস মানেই চাকরি নয়। প্রাথমিক শিক্ষা দপ্তর এর তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশ করে খুব দ্রুতই এই টেট পাশ চাকরি প্রার্থীদের নিয়োগের জন্য ডাকা হবে।

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে টেট পাস চাকরি প্রার্থীদের জন্য আসতে চলেছে বিশাল বড় সুখবর এবং জানা যাচ্ছে রাজ্য সরকারের তরফ থেকে খুব দ্রুতই সবুজসংকেত আসামাত্রই রাজ্যের তড়িঘড়ি নিয়োগ প্রক্রিয়াও শুরু হয়ে যাবে। প্রথমে চাকরিপ্রার্থীদের নোটিফিকেশন জারি করে ইন্টারভিউর জন্য ডাকা হবে এবং পরবর্তীকালে ডকুমেন্ট ভেরিফিকেশন করা হবে এবং শেষে নিয়োগপত্র দেওয়া হবে। সমস্ত কিছু এবছরের মধ্যেই সম্পন্ন করে দেবে রাজ্য সরকার এমনটাই জানা গিয়েছে।

NEW PRIMARY TET 2022

2022 এ যারা প্রাইমারি টেট পরীক্ষা দেবেন তারাও দীর্ঘদিন ধরে অপেক্ষা করে বসে রয়েছেন নতুন টেটের অপেক্ষায়। অবশেষে নতুন প্রার্থীদের অপেক্ষার দিন শেষ হতে যাচ্ছে। খুব দ্রুতই আবারো রাজ্যের নতুন করে প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। তবে যতদূর জানা যাচ্ছে এ বছর শেষের দিকেই নতুন করে প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি জারি হতে পারে এবং নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে হতে পরবর্তী বছরের জন্য অপেক্ষা করতে হবে। 2017 নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হওয়ার আগেই নতুন করে আবারও রাজ্যে 2022 এর টেট পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ হবে বলে জানা গিয়েছে।

এ বছর নতুন প্রাইমারি টেটের জন্য d.el.ed ও b.ed সমস্ত চাকরিপ্রার্থীরা টেট পরীক্ষায় বসার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীর নতুন করে প্রাইমারি টেট এর প্রস্তুতি শুরু করেছেন বা প্রাইমারি টেট প্রস্তুতি নিতে চান তারা অবশ্যই নিচের দেওয়া লিঙ্ক থেকে ক্লিক করে প্রাইমারি টেট এর সিলেবাস টি ডাউনলোড করে নেবেন বা দেখে নেবেন।

2022 প্রাইমারি টেট এর সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

OFFICIAL WEBSITE: CLICK HERE
প্রাইমারি টেট এর আপডেট সবার প্রথমে পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল নিযুক্ত হন:CLICK HERE
bengalpravakar.com

Share
Published by
bengalpravakar.com

Recent Posts

নতুন করে শুরু হলো স্বামী বিবেকানন্দ স্কলারশিপে আবেদন, আবেদন করলে টাকা

SVM Scholarship 2024 : দিনের পর দিন রাজ্যে কমছে শিক্ষিত পড়ুয়াদের হার। আমাদের পশ্চিমবঙ্গে এমন…

1 day ago

পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান…

2 days ago

ভারতের সাধারণ জ্ঞানের প্রশ্ন পর্ব – 5। WB India General knowledge question Answer Practice set – 5

আজ আমরা আপনাদের সামনে তুলে ধরতে চলেছি ভারতের কিছু অজানা তথ্য বা ভারতের কিছু সাধারণ…

2 weeks ago

উচ্চ মাধ্যমিক পাশেই রাজ্য দূরদর্শন কেন্দ্রে প্রচুর কর্মী নিয়োগ | Kolkata Doordarshan Kendra Job Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। এবার নিয়োগ বিজ্ঞপ্তি…

1 year ago

৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী নিয়োগ | WB Health Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর, রাজ্যে পুনরায় ৫,০০০ হাজারের বেশি শূন্য পদে স্বাস্থ কর্মী ( WB…

1 year ago

পশ্চিমবঙ্গের গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ | WB Group-C Recruitment

 চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। পশ্চিমবঙ্গ সরকারের তরফে…

1 year ago