50,000 টাকা বেতনে ইন্টারভিউয়ের মাধ্যমে বস্ত্রবয়ন দপ্তরে কর্মী নিয়োগ | WB Govt Job Recruitment

বেকার চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে কেন্দ্রীয় সরকারের তরফে জারি করা হল আরও একটি নতুন নিয়োগের বিজ্ঞপ্তি। এবারে এই নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে কেন্দ্রীয় বস্ত্রবয়ন মন্ত্রণালয়ের অধীনে কর্মী নিয়োগ হতে চলেছে। এখানে মোট তিন ধরনের শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগ করা হবে বলে অফিসিয়াল নোটিফিকেশনে জানানো হয়েছে। এখানে এই তিন ধরনের শূন্যপদে নিযুক্ত কর্মীদের প্রতি মাসে মোটা অংকের টাকা বেতন দেওয়া হবে। এই নিয়োগ সম্পর্কিত যাবতীয় বিষয় সবিস্তারে জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন।

নিয়োগকারী সংস্থার নাম:-

কেন্দ্রীয় সরকারের মিনিস্ট্রি অফ টেক্সটাইলস এর অধীনে থাকা National Handloom Development Corporation Limited এর তরফ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

আবেদন প্রক্রিয়া:-

সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে প্রকাশিত হওয়া অফিসিয়াল নোটিফিকেশন উল্লেখিত তিন ধরনের শূন্যপদেই সম্পূর্ন ভাবে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য সবার আগে সংশ্লিষ্ট সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট www.nhdc.org.in এ প্রবেশ করে সেখান থেকে Career অপশনে ক্লিক করে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর যাবতীয় প্রয়োজনীয় তথ্য দিয়ে অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করতে হবে এবং সমস্ত প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে নির্ধারিত আবেদন মূল্য অনলাইনের মাধ্যমে জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে।

শূন্যপদ গুলির নাম:-

National Handloom Development Corporation Limited এর অধীনে যে তিন ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল-

• Senior Manager

• Company Secretary

• Junior Officer

প্রার্থী বাছাই পদ্ধতি:-

সংশ্লিষ্ট তিন ধরনের পদের মধ্যে Senior Manager ও Company Secretary পদ দুটির ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীকে ইন্টারভিউ এর মাধ্যমে বেছে নেওয়া হবে। 

       অন্যদিকে, Junior Officer পদের ক্ষেত্রে আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীকে গ্ৰুপ ডিসকাশন ও টাইপিং টেস্টের মাধ্যমে বেছে নেওয়া হবে।

পদ বিশেষে শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ও বেতনের পরিমাণ-

Senior Manager:-

শিক্ষাগত যোগ্যতা-

এই পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীকে Institute of Chatered Accountants of India থেকে Chatered Accountancy অথবা Cost Accountants of India থেকে Cost Accountancy কোর্স Complete করে থাকতে হবে। এছাড়াও AICTE অনুমোদিত যে কোনো ইউনিভার্সিটি থেকে Finance এ MBA কোর্স Complete করে থাকতে হবে। এছাড়াও কম্পিউটার নলেজ থাকতে হবে। এবং সংশ্লিষ্ট পদে কমকরে ১০ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা ও বেতনের পরিমাণ-

এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৪৫ বছরের মধ্যে। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৭০,০০০-২,০০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

Company Secretary:-

শিক্ষাগত যোগ্যতা-

এই পদের জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর Associate Company Secretary Ship/Fello Company Secretary Ship থাকতে হবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট পদে কমকরে ৮ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। 

বয়সসীমা ও বেতনের পরিমাণ-

এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ৫০,০০০-১,৬০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

Junior Officer:-

শিক্ষাগত যোগ্যতা-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যে কোনো স্বীকৃত ইউনিভার্সিটি থেকে গ্ৰ্যাজুয়েশন পাস করে থাকতে হবে। এর পাশাপাশি কম্পিউটারের মাধ্যমে কাজ করার নলেজ ও ইন্টারনেট ব্যবহারের বিষয়ে জ্ঞান থাকতে হবে। এছাড়াও কম্পিউটারে মিনিটে অন্তত পক্ষে ৪০ টি ইংরেজি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। সেইসঙ্গে সংশ্লিষ্ট পদে কমকরে ৩ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

বয়সসীমা ও বেতনের পরিমাণ-

এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ২৫ বছরের মধ্যে। এবং এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ২০,০০০-৭০,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

আবেদন করার সময় যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করতে হবে সেগুলি হল-

১) মাধ্যমিকের অ্যাডমিট বা পাস সার্টিফিকেট।

২) আধার কার্ড বা ভোটার কার্ড।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক সহ পদ বিশেষে বাকি সব প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে।

৫) কম্পিউটার কোর্সের সার্টিফিকেট।

৬) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট।

৭) রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৮) আবেদনকারীর নিজের সিগনেচার।

আবেদন মূল্য:-

তিনটি পদের ক্ষেত্রেই আবেদন মূল্য হিসেবে জেনারেল ক্যাটাগরির প্রার্থী ও OBC ক্যাটাগরির প্রার্থীদের ৫০০ টাকা করে অনলাইনের মাধ্যমে জমা দিতে হবে। তবে SC, ST, PWD  প্রার্থীদেরকে কোনো রকম আবেদন মূল্য জমা দিতে হবে না।

আবেদনের সময়সীমা:-

এক্ষেত্রে সংশ্লিষ্ট তিনটি পদের জন্য অনলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা নেওয়া গত ১৫/০৪/২০২৩ থেকে শুরু হয়েছে এবং তার আগামী ১৫/০৫/২০২৩ পর্যন্ত চলবে।


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment