6329 শূন্য পদে গ্রুপ সি গ্রুপ ডি ও শিক্ষক নিয়োগ | School Teacher, Group-C Recruitment

 

যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের জন্য নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। নতুন করে একটি চাকরি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে 6 হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে নূন্যতম যোগ্যতায়। দীর্ঘদিন ধরে চাকরিপ্রার্থীরা এই চাকরির জন্য অপেক্ষা করছিলেন যেখানেই স্কুলের শিক্ষক নিয়োগ থেকে শুরু করে স্কুলে গ্রুপ ডি ও গ্রুপ সি নিয়োগের বিজ্ঞপ্তির কথা বলা হচ্ছিল। এখানে গ্রুপ ডি গ্রুপ সি পদ থেকে শুরু করে শিক্ষক পদেও কর্মী নিয়োগ করা হবে। আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন এবং সরকারি চাকরি আপনার উদ্দেশ্য হয় তাহলে বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নিতে পারেন।

পদের নাম: এখানে শিক্ষক নিয়োগ থেকে শুরু করে গ্রুপ ডি গ্রুপসে সকল ধরনের পদেই কর্মী নিয়োগ করা হবে। যারা যারা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে যে সমস্ত পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলো দেওয়া হল-

1. TGT হাই স্কুলের শিক্ষক)

2. PET 

3. লাইব্রেরিয়ান

4. হোস্টেল ওয়ার্ডেন

TGT (শিক্ষক) পদে এখানে যে সমস্ত শিক্ষক নিয়োগ করা হবে সেগুলোর নিচে একে একে আলোচনা করা হলো-

TGT (Social Studies) 

TGT (Science) 

TGT (Third Language)

TGT (Music) 

TGT (Art)

TGT (Hindi) 

TGT (English) 

TGT (Maths) 

এছাড়াও প্রাইমারি স্কুলের শিক্ষক (PET) ও গ্রুপ ডি গ্রুপ সি পদে বিভিন্ন ধরনের কর্মী নিয়োগ করা হবে।

মোট শূন্যবাদ: সব মিলিয়ে এখানে মোট ৬৩২৯ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে প্রচুর পরিমাণে শূন্য পদ রয়েছে তাই সকল চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানাতে পারেন।

শিক্ষাগত যোগ্যতা: এখানে প্রতিটি পদের জন্য আলাদা আলাদা শিক্ষাগত যোগ্যতা রয়েছে। শিক্ষক পদে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন পাস হতে হবে এবং বিএড ডিগ্রি থাকতে হবে। এছাড়াও লাইব্রেরিয়ান পদে চাকরি করতে হলে চাকরি- প্রার্থীদের লাইব্রেরিয়ান সাইন্স এর উপরে ডিগ্রী থাকতে হবে এবং হোস্টেল ওয়েডনার পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই স্নাতক পাস থাকতে হবে।

বয়স: এখানে আবেদন করতে হলে চাকরি- প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ৩৫ বছরের মধ্যে।

বেতন: যে সমস্ত চাকরি- প্রার্থীদের এখানে চাকরি করবেন তাদের পদ অনুযায়ী আলাদা আলাদা বেতন দেওয়া হবে-

TGT শিক্ষক হলে চাকরি- প্রার্থীদের বেতন দেওয়া হবে- 44,900 – 1,42,400/- টাকা

PET শিক্ষক হলে চাকরিপ্রার্থীদের বেতন দেওয়া হবে- 35,400 – 1,12,400/- টাকা।

লাইব্রেরিয়ান পদে চাকরি করলে চাকরি-প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 35,400 – 1,12,400/- টাকা।

  হোস্টেল ওয়ার্ডেন পদে চাকরি করলে চাকরিপ্রার্থীদের বেতন দেওয়া হবে 29,200 – 92,300/- টাকা।

আবেদন পদ্ধতি: এখানে যারা আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। প্রথমে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে চাকরিপ্রার্থীদের রেজিস্ট্রেশন নাম্বার দিয়ে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। মূল ফর্মটি ফিলাপ করার পরে চাকরি- প্রার্থীদের বেশ কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড দিতে হবে। সবশেষে আবেদন মূল্য জমা দিয়ে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদনের শেষ তারিখ: ইতিমধ্যে এখানে আবেদন প্রক্রিয়ায় শুরু হয়ে গিয়েছে এবং আবেদন চলবে ১৮ই আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

এই চাকরি সম্বন্ধে আর বিস্তারিত তথ্য জানতে হলে চাকরি প্রার্থীদের অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a Comment