পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরের বিপুল সংখ্যক কর্মী নিয়োগ | WB Agriculture Department Reqruitment 2022

 

যে সমস্ত চাকরি পাকে পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো নতুন করে একটি বিশাল বড় সুখবর। পশ্চিমবঙ্গের কৃষি দপ্তরের তরফের নতুন করে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এখানে পুরুষ ও মহিলা সকল ধরনের চাকরি প্রার্থীরাই চাকরি করার সুযোগ পাবেন। নতুন করে এখানে কৃষি দপ্তরে যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি প্রধানমন্ত্রী কৃষি সুরক্ষা যোজনা নিয়ন্ত্রণাধীন এবং এই প্রকল্পের মাধ্যমেই এখানে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে চান তাদের সুবিধার্থে নিচে চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন আলোচনা করা হলো যেগুলো ভালো করে দেখে নেবেন।

আবেদন পদ্ধতি: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। নিচে আবেদন পদ্ধতিতে আলোচনা করা হলো-

1.প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে লগইন করতে হবে।

2. এরপর সরাসরি অনলাইনে যাবতীয় ব্যক্তিগত তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে হবে।

3. এরপর চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সমস্ত তথ্য আপলোড করতে হবে।

4. এরপর চাকরিপ্রার্থীদের ফটো ও সিগনেচার ভালোভাবে আপলোড করতে হবে। ফটো সিগনেচার যদি বোঝা না যায় তাহলে আবেদন পত্রটি বাতিল হয়ে যাবে।

5. এরপর চাকরিপ্রার্থীদের প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট আপলোড করতে হবে।

6. সবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে পরবর্তী প্রসেসের জন্য রেখে দিতে হবে।

এখানে আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

• মাধ্যমিকের এডমিট কার্ড
•  সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
•  বয়সের প্রমাণপত্র
•  আধার কার্ড অথবা ভোটার কার্ড
• পাসপোর্ট সাইজের ফটোকপি
• চাকরিপ্রার্থীর নিজস্ব সিগনেচার
• কাস্ট সার্টিফিকেট যদি থাকে
• অন্যান্য যদি থাকে

নিয়োগ পদ্ধতি: অফিসিয়াল বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে এখানে সরাসরি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যেই এখানে অনলাইনে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ২৭/৮/২০২২ তারিখ থেকে এবং সরাসরি অনলাইনে আবেদন চলবে ১১-৯-২০২২ তারিখ পর্যন্ত।

যে সমস্ত পদে এখানে কর্মী নিয়োগ করা হবে:

1. Subject Mater Specialist(SMS)

2.WDT Member

বেতন: সাবজেক্ট মেটারিয়াল স্পেশালিস্ট পদে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর কে প্রতি মাসে ৩৫,০০০/- টাকা করে বেতন দেওয়া হবে এবং ডাব্লিউ ডি টি মেম্বার পদে চাকরি করলে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ১০,০০০/- টাকা করে বেতন দেওয়া হবে।

এছাড়াও এই চাকরি সম্বন্ধে আর বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন। অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যেই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত তথ্য ভালোভাবে উল্লেখ করা হয়েছে।


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment