মাধ্যমিক পাশে পোস্ট অফিসে 12828 শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment

 

ভারতীয় পোস্ট অফিসের নতুন একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে প্রায় 13 হাজারের মত শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে। যেখানে মাধ্যমিক পাস হলেই চাকরি-প্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পাবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। তাহলে আর দেরি কেন চলুন বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক। নিচের চাকরির সম্বন্ধে সম্পূর্ণ তথ্য বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

পদের নাম: ভারতীয় পোস্ট অফিস হলো সর্ববৃহৎ পোস্টাল সার্ভিস। প্রতিনিয়ত এখানে প্রচুর কর্মীর প্রয়োজন হয়। দীর্ঘদিন ধরে পোস্ট অফিসে কোন নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হয়নি তাই এখানে বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে যে সমস্ত শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেগুলি হল- 

  • Postal Assistants
  • Sorting Assistants
  • Postmen
  • Mail Guards
  • Multi-Tasking Staff (MTS)
  • Postal Assistants (Savings Bank Control Organization)
  • Postal Assistants (Foreign Post Organization)
  • Postal Assistants (Returned Letter Offices)
  • Postal Assistants (Mail Motor Services)

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। মাধ্যমিক পাশ হলে সমস্ত চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। এছাড়াও বেশ কিছু পদে উচ্চ মাধ্যমিক পাস হলেই চাকরিপ্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পাবেন।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে সর্বমোট 12,828 টি শুন্য পদে কর্মী নিয়োগ হবে।

আবেদন পদ্ধতি: এখানে আবেদন জানাতে হবে সম্পূর্ণ অনলাইনের মাধ্যমে। যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সর্বপ্রথম অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করে পরবর্তীকালে লগইন করে ফর্মটি ফিলাপ করতে হবে। এখানে আবেদন জানানোর সময় চাকরি প্রার্থীদের ফটো ও সিগনেচার আপলোড করে সাবমিট করতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে নিয়োগ করা হবে লিখিত পরীক্ষা, স্কিল টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে।

বয়স: এখানে আবেদন জানানোর জন্য চাকরিপ্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের বেশি এবং সর্বোচ্চ এখানে ৩০ বছর বয়স পর্যন্ত চাকরিপ্রার্থীরা আবেদন জানানোর সুযোগ পাবেন। তবে সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় দেওয়া হবে।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের সরকারি নিয়ম অনুযায়ী প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। এছাড়াও এটি ভারত সরকার চাকরি তাই এখানে বেতনের পাশাপাশি আরো বিভিন্ন সরকারি সুযোগ-সুবিধা দেওয়া হবে।

এই আপডেটটি একটি নিউজ পোর্টালে আপলোড করা হয়েছে, এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে বা সেই নিউজ পোর্টালে গিয়ে জেনে নিতে পারেন।

এরকম চাকরির সম্বন্ধে আর বিস্তারিত খবরাখবর পেতে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।
OFFICIAL WEBSITE: CLICK HERE
SOURCE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment