উচ্চ মাধ্যমিক পাশে ২৮০০ পদে কর্মী নিয়োগ, সকলেই আবেদনযোগ্য | 2800 Vacancies Govt Job Recruitment 2022

 

দীর্ঘদিন ধরে পশ্চিমবঙ্গ তথা গোটা ভারতবর্ষে সুবিশাল কোন নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়নি। এই পরিস্থিতিতে নতুন করে শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাসের বিশাল শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি পুরোপুরি সরকারি চাকরি এবং এখানে যে সমস্ত চাকরি প্রার্থী চাকরি পাবেন তাদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী দীর্ঘদিন ধরে চাকরির জন্য হন্য হয়ে ঘুরে বেড়াচ্ছেন এবং চাকরির খোঁজ করছেন তারা অবশ্যই এই সুখবরটি বিস্তারিতভাবে জেনে নিতে পারেন। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও অফিসিয়াল নোটিফিকেশন দেওয়া হল যেগুলো দেখে নেবেন।

মোট শূন্য:  সবমিলিয়ে এখানে মোট ২৮০০ পদে কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: যে সমস্ত চাকরি বাদ দিয়ে এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস হতে হবে উচ্চমাধ্যমিক বা এর সমতুল্য কোন যোগ্যতায় পাস থাকলে চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থী এই চাকরির জন্য আবেদন করবেন এবং যারা এখানে চাকরির জন্য সিলেক্টেড হবেন অর্থাৎ যারা এখানে চাকরি পাবেন তাদের প্রতি মাসে ৩০,০০০/- টাকা থেকে ৪০,০০০/-  টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে নিচে Step-by-step আবেদন পদ্ধতি আলোচনা করা হলো-

1. এখানে আবেদন করার প্রথমেই চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটটি হলো-joinindiannavy.gov.in

2. এখানে আবেদন করার পূর্বে চাকরিপ্রার্থীরা অবশ্যই তাদের নিজেদের ফটো সিগনেচার ও অন্যান্য ডকুমেন্টগুলো স্ক্যান করে রাখবেন।

3. এখানে আবেদন করতে গেলে চাকরি প্রার্থীর অবশ্যই নিজস্ব বৈধ ইমেইল আইডি ও মোবাইল নাম্বার থাকতে হবে।

4. আবেদনের পূর্বে চাকরিপ্রার্থীদের প্রথমে অফিসিয়াল ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে হবে এবং পরবর্তীকালে লগইন করে প্রয়োজনীয় এক ডিটেলস ও শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে আবেদনপত্রটি পূরণ করতে হবে।

5. এরপর চাকরিপ্রার্থীদের কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে এবং সবশেষে ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করে সাবমিট করতে হবে।

এখানে আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

1.বয়সের প্রমাণপত্র (মাধ্যমিকের এডমিট কার্ড )

2.শিক্ষাগত যোগ্যতার প্রমাণ পত্র

3.অভিজ্ঞতার প্রমাণপত্র যদি থাকে

4.বাসিন্দার প্রমাণপত্র (আধার কার্ড/ভোটার কার্ড)

5.কাস্ট সার্টিফিকেট

6.  পাসপোর্ট সাইজের ফটো

7. সাদা কাগজের উপর চাকরিপ্রার্থী নিজস্ব সিগনেচার

প্রার্থী নির্বাচন পদ্ধতি: যে সমস্ত চাকরি-বাত্রি এখানে আবেদন করবেন তাদের প্রথমে শর্ট লিস্টে তৈরি করা হবে তারপর লিস্ট অনুযায়ী চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে এবং পরবর্তীকালে ফিজিক্যাল টেস্ট পার্সোনালিটি টেস্ট ও অন্যান্য পদ্ধতির মাধ্যমে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে আবেদন করবেন তাদের সরাসরি অনলাইনে আবেদন করতে হবে ১৫-০৭-২০২২ তারিখ থেকে ২২-০৭-২০২২ তারিখ পর্যন্ত।

এছাড়াও এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য সংগ্রহ করতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন টা ডাউনলোড করে ভালো করে পড়বেন।


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment