দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পশ্চিমবঙ্গে প্রাইমারি স্কুলে আবারো শিক্ষক ও গ্রুপ ডি নিয়োগ নিয়োগ | WB Primary TET and govt Group-D Recruitment

 

দীর্ঘ প্রতীক্ষার পর অবশেষে পশ্চিমবঙ্গে বিরাট বড় সুখবর। পশ্চিমবঙ্গের ফের নতুন করে প্রাইমারি শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এর সঙ্গে আরও বিভিন্ন বিষয়ের শিক্ষক এমনকি গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। যে সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গের বাসিন্দা এবং শিক্ষকতা করতে আগ্রহী তারা অবশ্যই বিস্তারিত ভাবে এই সুখবরটি জেনে নেবেন। এখানে পশ্চিমবঙ্গের প্রাইমারি স্কুলের সঙ্গে সঙ্গে পশ্চিমবঙ্গের স্কুলের আরো বিভিন্ন বিষয়ের শিক্ষক এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দারাই আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই বিস্তারিতভাবে এই খবরটি জেনে নিবেন নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য এবং অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল।


পদের নাম:
এখানে যেসব শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেগুলি হল- বিষয় অনুযায়ী শিক্ষক, প্রাইমারি শিক্ষক এবং গ্রুপ ডি।


আবেদন পদ্ধতি:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের আগে থেকে কোনরকম আবেদন করতে হবে না। যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের সরাসরি ইন্টারভিউর মাধ্যমে নিয়োগ করা হবে। এখানে চাকরি প্রার্থীদের টেট পাস করতে হবেনা সমস্ত ধরনের চাকরি প্রার্থীরা এখানে চাকরি করার সুযোগ পাবেন।


নিয়োগ পদ্ধতি:
যে সমস্ত চাকরিপ্রার্থীকে এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের এখানে কোনো রকম টেট পরীক্ষা বা অন্যান্য কোন লিখিত পরীক্ষা দিতে হবে না। এখানে চাকরি প্রার্থীদের ছড়াছড়ি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। তবে এখানে শিক্ষক পদের জন্য ও গ্রুপ ডি পদের জন্য আলাদা আলাদা দিনে ইন্টারভিউ প্রক্রিয়া সম্পূর্ণ হবে নিচে সে ব্যাপারে বিস্তারিত উল্লেখ করা হয়েছে।


ইন্টারভিউ স্থানে চাকরিপ্রার্থীদের যে সমস্ত ডকুমেন্টস নিয়ে যেতে হবে:
নিচের দেওয়া ডকুমেন্টগুলো চাকরিপ্রার্থীরা ইন্টারভিউ স্থানে নিয়ে যাবেন। এই ডকুমেন্টগুলো চাকরিপ্রার্থীরা অরিজিনাল কপি এবং সমস্ত অরিজিনাল ডকুমেন্ট গুলো জেরক্স জেরক্স কপিগুলো নিয়ে যাবেন।

(1)চাকরিপ্রার্থী সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্ট

(2) বয়সের প্রমাণপত্র অথবা মাধ্যমিকের এডমিট কার্ড

(3)আধার কার্ড অথবা ভোটার কার্ড

(4)পাসপোর্ট সাইজের ফটোকপি

(5)চাকরিপ্রার্থীদের নিজস্ব একটি বায়ো ডাটা

(6)PPO

(7)কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)


বয়স:
যে সমস্ত চাকরিপ্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে অবশ্যই 64 বছরের কম।


ইন্টারভিউ এর তারিখ:
 এখানে যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি করতে ইচ্ছুক তাদের সরাসরি ইন্টারভিউ দিতে হবে। উপরোক্ত শিক্ষক পদের ক্ষেত্রে যে সমস্ত চাকরিপ্রার্থী চাকরি করবেন তাদের ইন্টারভিউ দিতে হবে 6 জুন 2022 তারিখে। যে সমস্ত চাকরিপ্রার্থীর গ্রুপ ডি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের ইন্টারভিউ দিতে হবে 8 জুন 2022 তারিখে।


এখানে যেসব বিষয়ে নিয়োগ করা হবে:

1.প্রাইমারি গেস্ট শিক্ষক

2. বিষয়ভিত্তিক গেস্ট শিক্ষক: এখানে যেসব পদে শিক্ষক নিয়োগ করা হবে সেগুলি হল- ইংরেজি, অংক, কেমিস্ট্রি।

3. গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ


ইন্টারভিউর স্থান:
এখানে যেসব চাকরি করতে চাকরি করতে ইচ্ছুক তাদের সরাসরি নিচের দেওয়া ঠিকানায় ইন্টারভিউর দিন উপস্থিত হয়ে যেতে হবে – Office Chamber Of A.D.M (DEV), Prashan Bhavan (1st Floor), Office Of The District Magistrate, Birbhum. 

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য চাকরিপ্রার্থীরা নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন টি ডাউনলোড করে বিস্তারিত ভাবে জেনে নিতে পারবেন। এখানে চাকরি করতে হলে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন ডাউনলোড করে দেখে নিন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন:CLICK HERE

Leave a Comment