মাধ্যমিক পাশে পোস্ট অফিসে 36530 শূন্যপদে পোস্টম্যান ও মেইলগার্ড নিয়োগ শুরু | Post Office Recruitment

 

মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য বিরাট বড় সুখবর। মাধ্যমিক পাশে পোস্ট অফিসের ৩৬ হাজার ৫৩০ শূন্যপদে ডি কর্মী নিয়োগ। দীর্ঘদিন পর অবশেষে পোস্ট অফিসে মাধ্যমিক পাশে এত বড় শূন্য পদে কর্মী নিয়োগ হচ্ছে। যারা দীর্ঘদিন ধরে চাকরির আশায় বসে রয়েছেন তাদের জন্য অবশ্যই এটি বিরাট বড় একটি সুখবর। বিপুল পরিমাণের শূন্য পদে এখানে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে তাই মাধ্যমিক পাশের সকলেই এখানে চাকরি পেয়ে যাবেন। পুরুষ ও মহিলা সকল চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে পারবেন। তাহলে আর দেরি কেন চলুন বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক। নিচে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য ও সবশেষে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া হল যেগুলো দেখে আপনারা চাকরির সম্বন্ধে সম্পূর্ণ তথ্য সংগ্রহ করতে পারবেন।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ৩৬ হাজার ৫৩০ পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি করতেন ন্যূনতম শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে। যেকোনো শিক্ষিত প্রতিষ্ঠান থেকে শুধুমাত্র মাধ্যমিক পাশ হলেই চাকরি প্রার্থীরা এখানে আবেদন করার সুযোগ পাবেন।

যে সমস্ত শূন্য পদে এখানে কর্মী নিয়োগ করা হবে:

1. পদের নাম: পোস্টম্যান 

মোট শূন্য পদ– এখানে পোস্টম্যান পদের জন্য মোট 18,944 টি শূন্যপদ রয়েছে

শিক্ষাগত যোগ্যতা : এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের শুধুমাত্র মাধ্যমিক পাস হতে হবে।

2. পদের নাম: মেইলগার্ড

মোট শূন্যপদ -9871 টি শূন্যপদ রয়েছে

শিক্ষাগত যোগ্যতা : এখানে আবেদন করতে চাইলে চাকরিপ্রার্থীদের শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে।

3. পদের নাম: মাল্টি টাস্কিং স্টাফ 

মোট শূন্য পদ-এই পদের জন্য এখানে মোট 6147 টি শূন্য পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা : এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস এবং এর সঙ্গে কমপক্ষে 6 মাসের কম্পিউটার কোর্স করা থাকতে হবে।

বয়স সীমা: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স হতে হবে শুধুমাত্র ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে যে সমস্ত চাকরিপ্রার্থীরা সংরক্ষিত শ্রেণীর রয়েছেন তারা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এখানে আবেদন করতে হলে প্রথমে অনলাইনের মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। পরবর্তীকালে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর প্রয়োজনীয় বেশ কিছু ডকুমেন্ট যেমন ফটো সিগনেচার আপলোড করতে হবে এবং সবশেষে আবেদন মূল্য জমা করতে হবে। সবকিছু সম্পূর্ণ হয়ে গেলে অবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

আবেদন মূল্য: এখানে জেনারেল ও ওবিসি চাকরিপ্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে ১৫০ টাকা দিতে হবে এবং এসসিএসটি চাকরিপ্রার্থীদের জন্য আবেদন মূল্য হিসেবে ১০০ টাকা দিতে হবে।

এই চাকরির সম্বন্ধে আর বিস্তারিত তথ্য সংগ্রহ করতে চাকরিপ্রার্থীদের অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTIC: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment