মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাশে সরকারি দপ্তরে প্রচুর পরিমাণে গ্রুপ সি কর্মী নিয়োগ | Govt Group c Clerk recruitment

 

আপনি যদি একজন বেকার চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং ন্যুনতম যোগ্যতায় কোনো ভালো চাকরির সন্ধানে থেকে থাকেন তাহলে এই প্রতিবেদনটি নেহাতই আপনার জন্য। গত ২০/০৬/২০২৩ তারিখে কেন্দ্রীয় সরকার অধীনস্থ AIIMS এর তরফ থেকে বিভিন্ন ধরনের গ্ৰুপ ‘সি’ পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আর সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে যে এইসব শূন্যপদ গুলিতে ন্যুনতম মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক পাস করে থাকলেই চাকরির জন্য আবেদন করা যাবে। এই নিয়োগ সম্পর্কিত বাকি সব তথ্যের বিষয়ে জানতে শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন। 

নিয়োগকারী সংস্থার নাম:-

কেন্দ্রীয় সরকারের তত্ত্বাবধানে পরিচালিত সংস্থা All India Institute of Medical Sciences (AIIMS) এর পক্ষ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সেক্ষেত্রে ওই সংস্থার অধীনেই বিভিন্ন ধরনের গ্ৰুপ ‘সি’ ক্যাটাগরির কর্মী নেওয়া হবে।

পদ গুলির নাম:-

সংশ্লিষ্ট সংস্থার অধীনে এই নিয়োগের দ্বারা সব মিলিয়ে মোট ১৭ ধরনের শূন্যপদে গ্ৰুপ ‘সি’ কর্মী নিয়োগ করা হবে। যে যে পদ গুলিতে নিয়োগ করা হবে সেগুলির নাম নিম্নে উল্লেখ করা হল-

* Hospital Attendent Grade III

* Store Attendent Grade II

* Coding Clerk

* Lab Attendant

* Lab Technician

* Junior Medical Record Officer (Receptionist)

* Pharmacist Grade II

* Sanitary Inspector Grade II

* Dark Room Assistant Grade II

* Dissection Hall Attendent সহ আরও অন্যান্য।

আবেদন পত্র জমা দেওয়ার পদ্ধতি:-

AIIMS এর অধীনে সংশ্লিষ্ট শূন্যপদ গুলিতে চাকরির জন্য আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। সেক্ষেত্রে সংশ্লিষ্ট সংস্থার অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে সেখানে নিজের সম্পর্কে যাবতীয় প্রয়োজনীয় তথ্য দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন ও পরে অ্যাপ্লিকেশন ফর্ম ফিলাপ করতে হবে। তারপর একে একে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস সহ আবেদনকারীকে তার নিজের সিগনেচার ও রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজ ফটোগ্রাফ আপলোড করে সবশেষে নির্দিষ্ট পরিমাণ অ্যাপ্লিকেশন ফি অনলাইনের মাধ্যমে জমা দিয়ে সাবমিট বাটনে ক্লিক করে দিলেই অ্যাপ্লিকেশান হয়ে যাবে। রেজিস্ট্রেশন ও ফর্ম ফিলাপের সময় আবেদনকারীকে অবশ্যই তার নিজের একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। 

নিয়োগ পদ্ধতি:-  

সংশ্লিষ্ট সংস্থার তরফে প্রকাশিত শূন্যপদ গুলির জন্য যোগ্য কর্মী নির্বাচন করা হবে কম্পিউটার বেসড পরীক্ষা, কম্পিউটার স্কিল টেস্ট ও ফিজিক্যাল টেস্টের মাধ্যমে। 

আবেদনের শেষ তারিখ:-

এক্ষেত্রে সংশ্লিষ্ট পদ গুলিতে চাকরির জন্য বিজ্ঞপ্তি প্রকাশের দিন থেকে শুরু করে ২০ দিন পর্যন্ত আবেদন জানানো যাবে। অর্থাৎ যেহেতু ২০/০৬/২০২৩ এ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে তাহলে ২০ দিন হিসেবে আবেদন জানানোর শেষ তারিখ হল আগামী ৯/০৭/২০২৩। 

শূন্যপদ গুলির বিবরণ

Hospital Attendent Grade III:-

এই পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীকে যে কোনো স্বীকৃত স্কুল বা বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। তার পাশাপাশি যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে হসপিটাল সার্ভিস কোর্স Complete করার সার্টিফিকেট থাকতে হবে। এছাড়াও হসপিটালে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হওয়া দরকার ১৮-৩০ বছরের মধ্যে। 

Store Attendent Grade II:-

এই পদে আবেদনের ক্ষেত্রেও আবেদনকারীকে মাধ্যমিক পাস করে থাকতে হবে বা সংশ্লিষ্ট বিষয়ে ITI কোর্স Complete করে থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে।

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় ও নিত্যনতুন এই ধরনের আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment