Big Update – WB PRIMARY TET 2022, apply Now, www.wbbpe.org | অবশেষে পশ্চিমবঙ্গে 2022 প্রাইমারি শিক্ষকের বিজ্ঞপ্তি প্রকাশিত হল

 

পশ্চিমবঙ্গের চাকরি প্রার্থীদের জন্য বিরাট বড় সুখবর। দীর্ঘদিন পর অবশেষে এলো পশ্চিমবঙ্গের প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য সুখবর। অবশেষে বেরিয়ে গেল পশ্চিমবঙ্গের 2022 এ আবার নতুন করে প্রাইমারি প্রচুর পরিমাণে শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং প্রাইমারি চাকরি করতে চান তাহলে আপনি এই খবরটি বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। এখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানের শিক্ষক নিয়োগের সঙ্গে সঙ্গে বেশ কিছু প্যারা টিচার ও প্রচুর পরিমানের নন টিচিং স্টাফ নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দাই এখানে চাকরি করার সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে আবেদনযোগ্য। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে প্রাইমারি চাকরি করতে আগ্রহী হন তাহলে এই খবরটি অবশ্যই শেষ পর্যন্ত দেখে নেবেন। নিচে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে আছে সেটিও ভাল করে পড়ে নেবেন।


বিজ্ঞপ্তি প্রকাশের তারিখ:
ইতিমধ্যে এখানে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে 09.03.2022 তারিখে।


বিজ্ঞপ্তি প্রকাশের সংস্থা:
ইতিমধ্যে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গের স্কুল এডুকেশন ডিপার্টমেন্ট, বিকাশ ভবন এর তরফ থেকে।


মোট শূন্যপদ:
সব মিলিয়ে এখানে মোট 982 জন কর্মী নিয়োগ করা হবে। এরমধ্যে 198 জন প্রাইমারি শিক্ষক 394 জন প্যারা টিচার ও 390 জন নন টিচিং স্টাফ নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা:


প্রাইমারি শিক্ষক এর শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি পশ্চিমবঙ্গে প্রাইমারি শিক্ষক হতে চান তাহলে অবশ্যই আপনাকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে এবং d.el.ed বা b.ed যোগ্যতা থাকতে হবে।


প্যারা টিচার এর শিক্ষাগত যোগ্যতা:
এখানে চাকরি করতে হলে চাকরিপ্রার্থীদের শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশ হতে হবে।


নন টিচিং স্টাফ (গ্রুপ সি ও গ্রুপ ডি) কর্মী নিয়োগ:
আপনি যদি নন টিচিং স্টাফ পদে আবেদন করতে চান এবং গ্রুপ ডি পদের জন্য আবেদন করেন তাহলে আপনাকে উচ্চমাধ্যমিক পাশ হতে হবে এবং আপনি যদি গ্রুপ সি পদের জন্য আবেদন করতে চান তাহলে আপনাকে অবশ্যই অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস হতে হবে।


বেতন:
এখানে চাকরি প্রার্থীদের প্রচুর পরিমাণে বেতন দেওয়া। এখানে প্রাইমারি শিক্ষকদের বেতন দেওয়া হবে রোপা পে 2019 অনুযায়ী যে সরকারি বেতন কাঠামো সেই অনুপাতে এখানে বেতন দেওয়া হবে। প্যারা টিচার এর ক্ষেত্রে এখানে বেতন দেওয়া হবে প্রতিমাসে 10,000/- টাকা করে এবং নন টিচিং স্টাফ এর ক্ষেত্রে এখানে বেতন দেওয়া হবে প্রতিমাসে 8,000/- টাকা করে।


নিয়োগ পদ্ধতি:
অফিশিয়াল বিজ্ঞপ্তিতে নিয়োগ পদ্ধতি সম্পর্কে তেমন কিছু বলা হয়নি। তবে প্যারা টিচার অফ প্রাইমারি শিক্ষক নিয়োগের ক্ষেত্রে পশ্চিমবঙ্গে প্রাইমারি টেট পরীক্ষা দিতে হবে এবং টেট পরীক্ষায় পাশ করার পরে আপনার ইন্টারভিউ ইন্টারভিউ শেষে আপনাকে নিয়োগ করা হবে।


আবেদন পদ্ধতি:
আপনি যদি এখানে আবেদন করতে আগ্রহী হন তাহলে আপনাকে উচ্চ শিক্ষা দপ্তরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। এছাড়াও আপনারা বিস্তারিত তথ্য অফিশিয়াল নোটিফিকেশন থেকে দেখে নিতে পারবেন। ইতিমধ্যেই এখানে অফিশিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আপনি যদি পশ্চিমবঙ্গে প্রাইমারি স্কুলের শিক্ষক হতে চান তাহলে আপনি অবশ্যই অফিশিয়াল বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে ভাল করে পড়ে নেবেন। ইতিমধ্যে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এবং বিজ্ঞপ্তি থেকে বোঝা যাচ্ছে পশ্চিমবঙ্গে প্রচুর পরিমাণে আবারো শিক্ষক নিয়োগ হতে যাচ্ছে। এখনো আবেদন পদ্ধতি ও নিয়োগ সম্পর্কিত অন্যান্য তথ্য বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়নি এবং খুব সম্ভবত তাড়াতাড়ি আপডেট দেওয়া হবে । এটি অবশ্যই পশ্চিমবঙ্গ প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য বিশাল বড় একটি সুখবর।


আপনি এখানে চাকরি করতে আগ্রহী হলে অবশ্যই অফিসের নোটিফিকেশনটি আগে ডাউনলোড করুন এবং ভাল করে পড়ে দেখুন।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: www.wbbpe.org
MORE JOB NEWS: CLICK HERE

Leave a Comment