অষ্টম শ্রেণী পাসে পশ্চিমবঙ্গের কলেজের সরাসরি গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | WB College Group-D Recruitment 2022

 

পশ্চিমবঙ্গের কলেজে শুধুমাত্র অষ্টম শ্রেণি পাশে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি যদি পশ্চিমবঙ্গের বাসিন্দা হয়ে থাকেন এবং অষ্টম শ্রেণি পাশ করে সরকারি চাকরির খোঁজ করে থাকেন তাহলে আপনি এই চাকরিটি সম্বন্ধে বিস্তারিত ভাবে জেনে নিতে পারেন। এখানে সরাসরি গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে। এখানে সরাসরি ইন্টারভিউ মাধ্যমে নিয়োগ করা হবে। আপনি যদি এখানে চাকরি করতে হবে হন তাহলে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য এবং অফিশিয়াল নোটিফিকেশন নিচে দেওয়া হল যে গুলো ভালো করে জেনে নেবেন।


পদের নাম:
এখানে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে।


শিক্ষাগত যোগ্যতা:
আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনাকে পশ্চিমবঙ্গের যে কোন স্কুল থেকে শুধুমাত্র অষ্টম শ্রেণি পাস করতে হবে। তবে চাকরিপ্রার্থীর মাধ্যমিক পাস হলেও এখানে অগ্রাধিকার পাবেন। এর সঙ্গে আপনাকে কম্পিউটার যোগ্যতা থাকতে হবে বা কম্পিউটারে জ্ঞান থাকতে হবে।


আবেদন পদ্ধতি:
আপনি যদি পশ্চিমবঙ্গের কলেজে গ্রুপ ডি পদে চাকরি করতে চান তাহলে আপনাকে আগে থেকে কোনরকম আবেদন করতে হবে না। সরাসরি ইন্টারভিউ দিনে ইন্টারভিউ স্থানে উপস্থিত হয়ে ইন্টারভিউ দিয়ে আপনি চাকরি পেয়ে যেতে পারেন। আপনি ইন্টারভিউ দিনে কলেজে উপস্থিত হয়ে একটি ফরম ফিলাপ করবেন, এই ফরমটি আপনারা অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করলে পেয়ে যাবেন।


আবেদন মূল্য:
আপনি যদি এখানে চাকরি করতে চান তাহলে আপনাকে ইন্টারভিউ দিন একটি ফরম ফিলাপ করতে হবে এবং তখন আপনাকে কলেজে 100 টাকা আবেদন মূল্য হিসেবে দিতে হবে।


বয়স:
আপনি যদি এখানে চাকরি করতে আগ্রহী হন তাহলে আপনার বয়স হবে- 18-40 বছরের মধ্যে। এছাড়াও আপনি যদি সংরক্ষিত প্রার্থী হন তাহলে আপনি সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।


বেতন:
এখানে চাকরি করলে আপনাকে প্রতিমাসে 4,900/- টাকা থেকে 16,200/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে। এর সঙ্গে আপনাকে গ্রেড পে হিসেবে প্রতি মাসে দেওয়া হবে 1,700/- টাকা।


নিয়োগ পদ্ধতি:
এখানে আপনাকে আগে থেকে কোনরকম আবেদন করতে হবে না এবং কোন পরীক্ষাও দিতে হবে না। এখানে সরাসরি ইন্টারভিউ(Walk-in-interview) এর মাধ্যমে আপনাকে নিয়োগ করা হবে। 30 নম্বরের ইন্টারভিউ হবে এবং এর উপর ভিত্তি করে আপনার চাকরি হবে।


ইন্টারভিউ এর তারিখ:
আপনি যদি এখানে ইন্টারভিউ দিতে আগ্রহী হন তাহলে আপনাকে 06-03-2022 তারিখে সরাসরি ইন্টারভিউ স্থানে উপস্থিত হতে হবে।


ইন্টারভিউ স্থান:
আপনাকে ইন্টারভিউ দিতে যেতে হবে দক্ষিণ দিনাজপুর জেলার ননীতাল মুর্মু মেমোরিয়াল কলেজ। কলেজটির রয়েছে দক্ষিণ দিনাজপুরের তপনে।


ইন্টারভিউ দিনে আপনি যেসব কাগজপত্র নিয়ে উপস্থিত হবেন:

1.আবেদনের ফরম (যেটি আপনার অফিশিয়াল নোটিফিকেশন থেকে পেয়ে যাবেন)

2.আপনার সমস্ত শিক্ষাগতযোগ্যতার ডকুমেন্টস অরিজিনাল কপি ও জেরক্স কপিগুলো সেল্ফ অ্যাটেস্টেড করে নিয়ে যাবেন।

3. মাধ্যমিকের এডমিট কার্ড, আধার কার্ড/ভোটার কার্ড,

4. কাস্ট সার্টিফিকেট (যদি থাকে)

আপনার নিচের দেওয়া অফিশিয়াল নোটিশ ডাউনলোড করে ভালো করে পড়ে তারপর আবেদন করবেন। আপনি যদি আরো বিস্তারিত তথ্য সংগ্রহ করতে চান তাহলে অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে খোঁজ নিয়ে দেখতে পারেন।


অফিশিয়াল ওয়েবসাইট:
www.nmmcollege.in

অফিশিয়াল নোটিফিকেশন ও আবেদনের ফরম ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

MORE JOB NEWS: CLICK HERE

Leave a Comment