সরকারের গাফিলতির জন্যই দীর্ঘ ১০ বছর আগে মাদ্রাসা কমিশনের গ্রুপ ডি পরীক্ষা হলেও আজো বের হয়নি তার রেজাল্ট

কোন নতুন চাকরি নেওয়ার ব্যাপারে আমাদের রাজ্য সরকার মোটেও সুবিধাজনক নয় কারণ সরকার নতুন কোন চাকরি নেওয়ার জন্য নোটিফিকেশন জারি করে ঠিকই এবং আবেদনপত্র গ্রহণ করে কোন কোন ক্ষেত্রে পরীক্ষাও  গ্রহণ করে কিন্তু পরীক্ষার পরবর্তী পদক্ষেপ কী হওয়া দরকার সেটা সরকার একেবারেই ভুলে যায়। এরকমই আর একটি দৃষ্টান্ত উঠে এসেছে মাদ্রাসা কমিশনের গ্রুপ  ডি exam  এর পরীক্ষার্থীদের নিয়ে। দীর্ঘ ১০বছর পরীক্ষার ফলাফল না বের করার,এবং সুপ্রিম কোর্টের অর্ডারে কমিশন বৈধ হয়েও মাদ্রাসা কমিশন এর গ্রুপ d exam রেজাল্ট বের করেনি। 

ফেব্রুয়ারী ২০২০ তে মহামান্য কলকাতা হাই কোর্টে কেস করে চাকরিপ্রার্থীরা । হাই কোর্টের থেকে  ৬মাসের মধ্যে রেজাল্ট বের করার নির্দেশ থাকে। এর পর চাকরিপ্রার্থীরা  আদালত অবমাননা করার মামলা করে । কিন্তু ৬মাস পেরিয়ে যাওয়ার পরেও কমিশন রেজাল্ট বের করেনি। আমাদের সরকারের সব কিছু মনে থাকে কিন্তু চাকরির পরীক্ষা নিয়ে যে  তাদের  রেজাল্ট বের করে তাড়াতাড়ি নিয়োগ করতে হবে সেটা ভুলে যায়। 

দেখলে দেখা যাবে আমাদের রাজ্যের অনেক চাকরি আইনি জোটে জড়িয়ে আছে  শুধু  মাত্র সরকারের গাফিলতির জন্য। আজ চাকরি পাবার জন্য আমাদের রাজ্যে মাঝে  মাঝে  আন্দোলন হচ্ছে শুধুমাত্র সরকারের গাফিলতির জন্য। সরকার চাইলে এইসব নিয়োগ করতে পারে , হয়তো  সরকার ইচ্ছা করেই এইসব নিয়োগ করে না। 

Leave a Comment