খুব শীঘ্রই হতে যাচ্ছে পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা! সম্ভবত ফেব্রুয়ারি মাসেই

পশ্চিমবঙ্গ  প্রাইমারি টেট হবেই 

 পশ্চিমবঙ্গের প্রাইমারি চাকরি প্রার্থীদের জন্য দারুণ বড় একটি সুখবর চলে এলো।  যারা 2017 সালে ফরম ফিলাপ করেছিলেন  তাদের প্রাইমারি টেট পরীক্ষা 2021 এর ফেব্রুয়ারি মাসেই হবে অর্থাৎ ভোটের আগে হওয়ার কথা ছিল এবং এটাই সত্যি এমনটাই জানা গেল সূত্র মারফত।রাজ্য সরকার প্রাইমারি টেট নেওয়ার জন্য ইতিমধ্যেই তড়িঘড়ি শুরু করে দিয়েছেন। রাজ্য সরকার চাইছে  যে কোন মতেই প্রাইমারি টেট পরীক্ষা ভোটের আগে নিয়ে নেওয়া হবে এবং এর নিয়োগ প্রক্রিয়া 2021 সালের মধ্যে সম্পন্ন করা হবে।

 

রাজ্য সরকার চাইছে ডিসেম্বর মাসে আবার নতুন করে প্রাইমারি টেটের ফর্ম ফিলআপ চালু করবে এবং যারা 2017 তে ফরম ফিলাপ করেছে তাদের আর ফরম ফিলাপ করতে হবে না , কিন্তু যারা 2017 তে ফরম ফিলাপ করতে পারেনি এবং ডিএল এড ও বিএডরাও  এবার নতুন করে ফর্ম ফিলাপ করতে পারবে  এমনটাও জানানো হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। এবং যারা NIOS  থেকে ডিএলেড  করেছে তারাও কিন্তু এই প্রাইমারিতে আবেদন করতে পারবে।

আমাদের রাজ্যের সমস্ত কিছু ভোটের আগেই সম্পন্ন হয় এবং ভোট চলে এসেছে আর ওই জন্যই রাজ্য সরকার ভোটের কথা মাথায় রেখেই আবার নতুন করে ফর্ম ফিলাপ ও নতুন করে প্রাইমারি টেট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

কিন্তু অনেকেই বলছে প্রাইমারি টেট এর উপর আবার নতুন কেস করেছে তাই নতুন করে আর প্রাইমারি টেট পরীক্ষা হবেনা,কিন্তু কেসটি হয়েছেন নতুন নিয়োগ এর উপরে অর্থাৎ 16500 জন নিয়োগের কথা বলা হয়েছিল সেখানে নতুন কেস করেছে এবং সেই নিয়োগের ওপর স্থগিতাদেশ জারি করেছে কলকাতা হাইকোর্টের তরফ থেকে। কিন্তু নতুন প্রাইমারি টেট এর পরীক্ষার উপর কোন কেস পড়েনি তাই প্রাইমারি টেট পরীক্ষা হবেই।

Leave a Comment