সরকারের গাফিলতির জন্য আটকে গেল প্রাথমিক টেট পরীক্ষা ও প্রাথমিকের নিয়োগ প্রক্রিয়া ! ভোটের আগে আর হচ্ছেনা প্রাথমিকের টেট পরীক্ষা

 

দীর্ঘ জল্পনার পর অবশেষে আবেদন করার তিন বছর পর হতে যাচ্ছিল পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা । কিন্তু এটি মামলার কারণে আবারো থমকে গেল। এখন আর ভোটের আগে পশ্চিমবঙ্গের প্রাথমিক টেট পরীক্ষা হবে না বলে জানা যাচ্ছে।

(adsbygoogle = window.adsbygoogle || []).push({});

2017 তে প্রাথমিক টেট এর জন্য আবেদন করার পরেও 2020 সাল পার হয়ে প্রায় 2021 সাল পড়ে যাচ্ছে। কিন্তু এখনো প্রাথমিক টেট পরীক্ষা নেওয়া হচ্ছে না ।এদিকে আবার যারা 2014 সালে প্রাথমিক টেট পাস করেছিল তাদের নিয়োগ করা হবে এমনটা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে এবং এই ভুলের কারণেই কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন 2017 তে প্রাথমিক টেট এর জন্য আবেদনকারী চাকরিপ্রার্থীরা।

সরকার একের পর এক ঘটেলা ও গাফিলতি করে যাচ্ছে এবং এর পরিপ্রেক্ষিতেই একের পর এক কেস কলকাতা হাইকোর্টে দায়ের করা হয়েছে । ইতিমধ্যে 2015 সালে উচ্চ প্রাথমিক টেট পরীক্ষা হয়েছিল এবং সেখানে প্রচুর পরিমাণে ছাত্র-ছাত্রী পাস করেছে এবং তাদের এখনো নিয়োগ করা হচ্ছেনা মামলার জালে ফেঁসে আছে সেটি । কিন্তু সরকার সেদিকে নজর না দিয়ে নতুন করে আবার প্রাথমিকের চাকরিপ্রার্থী নিয়োগ করছে যারা নাকি 2014 প্রাথমিক টেট এর ইন্টারভিউ ফেল গিয়েছিল তাদের।এটা সরকারের একটা বিরাট বড় গাফিলতি।

অনেকেই মনে করছেন সরকার শুধুমাত্র তাদের ভোটব্যাঙ্ক বাড়ানোর জন্যই এরকম গাফিলতি করছেন ।কারণ যারা একবার ইন্টারভিউতে অকৃতকার্য হয় তারা দ্বিতীয়বার কি করে আবার চাকরির সুযোগ পায় সেটাই সকলের মনে প্রশ্ন এবং এর উত্তর সরকারকে দিতেই হবে এবং এর পরিপ্রেক্ষিতে হাইকোর্ট এ কেস করা হয়েছে।

Leave a Comment