পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর ও অ্যাকাউন্টেন্ট পদে কর্মী নিয়োগ | Ruposhree prakalpa recruitment

রাজ্যের চাকরিপ্রার্থীদের জন্য নতুন করে একটি চাকরির সুখবর। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির সন্ধান করছেন তাদের জন্য পশ্চিমবঙ্গের রূপশ্রী প্রকল্পে চাকরি করার বিরাট বড় একটি সুযোগ রয়েছে। যেকোনো ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হলেই চাকরি-প্রার্থীরা এখানে আবেদন জানাতে পারবেন। নারী-পুরুষ নির্বিশেষে সকলেই এখানে আবেদন জানিয়ে চাকরি করার সুযোগ পাবেন। নূন্যতম যোগ্যতায় প্রচুর শূন্য পদে নিয়োগ করা হবে এখানে। এখানে আবেদন জানাতে চাইলে নিচে চাকরির সম্বন্ধে বিস্তারিত তথ্য যেমন পদের নাম, নিয়োগ পদ্ধতি, আবেদন পদ্ধতি, বয়স, বেতন, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি তথ্য আলোচনা করা হলো।

বিজ্ঞপ্তি নাম্বার:

54/DPMU

১. পদের নাম:

এখানে মূলত ডাটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন জানাতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন বা স্নাতক পাস হতে হবে সঙ্গে চাকরিপ্রার্থীদের অবশ্যই কম্পিউটার নলেজ থাকতে হবে। এখানে আবেদন জানাতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই কম্পিউটার টাইপিং স্পিড নূন্যতম 30wpm হতে হবে।

বেতন:

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পেয়ে যাবেন তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১১ হাজার টাকা করে।

বয়স সীমা:

এখানে আবেদন জানাতে ইচ্ছুক চাকরি-প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী রয়েছেন তারা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

2. পদের নাম:

এখানে মূলত একাউন্টেন্ট পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন জানাতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের অবশ্যই গ্রাজুয়েশন বা স্নাতক পাস হতে হবে সঙ্গে চাকরিপ্রার্থীদের অবশ্যই কম্পিউটার নলেজ থাকতে হবে। ট্যালি সফটওয়্যার সম্বন্ধে ন্যূনতম জ্ঞান থাকতে হবে।

বেতন:

যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পেয়ে যাবেন তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৫ হাজার টাকা করে।

বয়স সীমা:

এখানে আবেদন জানাতে ইচ্ছুক চাকরি-প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে যারা সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থী রয়েছেন তারা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের বিশেষ ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি:

এখানে মূলত অফলাইনের মাধ্যমে আবেদন জানাতে হবে। এজন্য চাকরিপ্রার্থীদের প্রথমে এই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে নিতে হবে এবং অফিশিয়াল নোটিফিকেশন এর মধ্যে আবেদনের ফরম রয়েছে সেখান থেকে আবেদনের ফরমটি ডাউনলোড করতে হবে। এরপর প্রয়োজনীয় সমস্ত ডকুমেন্টস গুলো আবেদন পত্রের সঙ্গে একত্রিত করে সমস্ত কিছু খামে ভরে নিচের দেওয়া সংশ্লিষ্ট ঠিকানায় জমা করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:

এখানে আবেদন জানাতে হলে যে সমস্ত ডকুমেন্টস রেডি করে রাখতে হবে সেগুলি হল-
১.বয়সের প্রমাণপত্র
২.শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র
৩.কম্পিউটার সার্টিফিকেট
৪. কাস্ট সার্টিফিকেট যদি থাকে
৫. পাসপোর্ট সাইজের ফটো
৬.স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র
৭.আধার কার্ড অথবা ভোটার কার্ড।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা:

Divisional Officer, District Project Management Unit (Rupashree Prakalpa), Siliguri Sub-Division, Darjeeling

নিয়োগ পদ্ধতি:

এখানে মূলত তিনটি ধাপ অতিক্রম করার পরে চাকরি-প্রার্থীদের নিয়োগ করা হবে- প্রথম ধাপে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা নেওয়া হবে এরপর কম্পিউটার টেস্ট নেওয়া হবে এবং সবশেষে ইন্টারভিউ নেওয়া হবে এবং যারা যারা সমস্ত ধাপে উত্তীর্ণ হবেন তাদের পরবর্তীকালে নিয়োগ দেওয়া হবে।

এই চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য জানতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই নিচের দেওয়া অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়ে নিতে হবে।

Official Notification: Download Now
Official Website: Click Here

Leave a Comment