2022 টেট পাস চাকরি প্রার্থীদের নিয়োগ চলতি বছরে, 2023 আবারো নতুন টেট পরীক্ষা | WB Primary TET Recruitment

 

দুঃখের মধ্যেও সুখবর। রাজ্যে আবারো নতুন করে প্রাইমারি শিক্ষক নিয়োগের জন্য আবারো তোর জোর শুরু হয়েছে। 2017 প্রাইমারি টেট প্রার্থীদের নিয়োগ হবে চলতি এক দুই মাসের মধ্যেই এবং পর্ষদ সভাপতি জানিয়েছেন চলতি বছরে 2023 এ যারা টেট পাট পাস করেছেন তাদের নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে দেওয়া হবে। এরপরেই আবারো রাজ্যের নতুন করে টেট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হবে। এই টেট পরীক্ষায় আর বিএড চাকরি প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবেন না এবার থেকে টেট পরীক্ষায় শুধুমাত্র ডিএলএড চাকরিপ্রার্থীরাই অংশগ্রহণ করতে পারবেন। তাই যারা ডি এল এড করে রয়েছেন তারা এই সুবিধাটি উপভোগ করতে পারবেন। আপনি যদি একজন প্রাইমারি টেট চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে অবশ্যই বিস্তারিতভাবে সুখবরটি জেনে নেবেন।

আগামীকাল কলকাতার রাজপথে নতুন ২০২৩ এ প্রাইমারি টেট বা চাকরি প্রার্থীরা জমায়েত হন। এবং এখান থেকেই চারজন প্রতিনিধি দলের সদস্য পর্ষদ সভাপতি গৌতম পালের সঙ্গে দেখা করেন। এরপর সেখান থেকে আশ্বাস দেওয়া হয় চলতি প্রাইমারি টেটের প্যানেল শেষ হতেই আবারও নতুন করে ২০১৪ ও ২০১৭ ও ২০২২ প্রার্থীদের নিয়ে আবারো নতুন করে নিয়োগের বিজ্ঞপ্তি দেওয়া হবে। এর সঙ্গে আরও জানানো হয়েছে এখানে পর্যাপ্ত পরিমাণে শূন্য পদ থাকবে। ওর সব সভাপতি আরো জানান চলতে নিয়োগ প্রক্রিয়াটি খুব দ্রুত সম্পন্ন করতে চাইলেও কিছু মামলার কারণে এই নিয়োগটি কিছুটা পিছিয়ে যাচ্ছে তবে তুমি আশ্বাস দিয়েছেন খুব দ্রুত এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করে দেওয়া হবে। এছাড়াও আরো জানানো হয়েছে প্রাথমিকে পঞ্চম শ্রেণীর পুরোপুরি ভাবে যুক্ত করতে হবে যার ফলে আরও প্রচুর শূন্য পদ বাড়বে বলে অনুমান করা যাচ্ছে।

এর সঙ্গে পর্ষদ সভাপতি আগেই জানিয়েছিলেন প্রতিবছর বছর নতুন করে টেট পরীক্ষা নেওয়া হবে তাই চলতি বছরের শেষের দিকে আবারো নতুন করে টেট পরীক্ষা হওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। যারা যারা ডিএলএড করছেন বা ডিএলএড সম্পূর্ণ করে বসে রয়েছেন তারা সকলেই প্রাইমারি পরীক্ষা অংশগ্রহণ করতে পারবেন। এবছর নতুন করে যে প্রাইমারি টেট পরীক্ষা হবে সেটি বিগত বছরের সিলেবাস অনুযায়ী নেওয়া হবে। তাই পুরনো ২০২২ এর যে টেট পরীক্ষার সিলেবাস ছিল সেই সিলেবাস ধরে ধরে চাকরিপ্রার্থীরা প্রিপারেশন নিতে পারেন।

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment