সরাসরি ইন্টারভিউ দিয়েই পশ্চিমবঙ্গে বিরাট বড় চাকরি | WB Job Recruitment 2023

 

রাজ্যের বেকার চাকরিপ্রার্থীদের জন্য আবারও সুখবর। এবারে রাজ্য সরকারের অধীনস্থ একেবারে অন্য ধরনের একটি সংস্থার পক্ষ থেকে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের অন্তর্গত মোট ২৩ টি জেলা থেকে নারী পুরুষ নির্বিশেষে সকল শিক্ষিত বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। আজ আমরা রাজ্য সরকারের অধীনস্থ যে সংস্থায় কর্মী নিয়োগের বিষয়ে আলোচনা করব তার নাম হল The Durgapur Projects Limited। যেটি পশ্চিমবঙ্গের পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর শহরে অবস্থিত। নীচে এই নিয়োগ প্রক্রিয়ার আবেদন পদ্ধতি, প্রয়োজনীয় যোগ্যতা, নিয়োগ পদ্ধতি, আবেদনের সময়সীমা ইত্যাদির বিষয়ে খুঁটিনাটি তথ্য আলোচনা করা হল।

নিয়োগকারী সংস্থা ও শূন্যপদ গুলির নাম:-

পশ্চিমবঙ্গ সরকারের তত্ত্বাবধানে পরিচালিত The Durgapur Projects Limited এর পক্ষ থেকে সংশ্লিষ্ট সংস্থার বেশ কিছু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে যে যে শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সেগুলি হল-

•  Safety Officer

• Assistant Mine Manager

নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা ও বেতনের পরিমাণ:-

এখানে সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে প্রকাশিত উপরিউক্ত শূন্যপদ দুটিতে চাকরির জন্য আবেদন করতে হলে যে পদের ক্ষেত্রে যে ধরনের যোগ্যতা থাকা দরকার তা হল-

Safety Officer-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই কোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি বা ইনস্টিটিউশন থেকে Mining Engineering এ ফার্স্ট ক্লাস পেয়ে ডিগ্ৰি বা ডিপ্লোমা কোর্স Complete করে থাকতে হবে। এছাড়াও শারীরিক ভাবে পুরোপুরি সক্ষম হতে হবে। সেই সঙ্গে সংশ্লিষ্ট পদে অন্তত পক্ষে ৫ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২৩ অনুযায়ী ৪৫ বছরের মধ্যে। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ৬৬,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

Assistant Mine Manager-

এই পদে চাকরির জন্য আবেদন করতে হলেও চাকরিপ্রার্থীর উপরিউক্ত শূন্যপদের মতোই ওই একই রকম শিক্ষাগত যোগ্যতা যোগ্যতা থাকতে হবে। এবং এক্ষেত্রে ও আবেদনকারীকে শারীরিক ভাবে পুরোপুরি সক্ষম হতে হবে। এই পদের জন্য আবেদন করার ক্ষেত্রেও আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২৩ অনুযায়ী ৪৫ বছরের মধ্যে। তবে এই পদের ক্ষেত্রে সরকারি নিয়ম মাফিক SC, ST প্রার্থীরা ৫ বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর পর্যন্ত বয়সের ছাড় পাবেন। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ৬০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন করার নিয়মাবলী:-

এখানে সংশ্লিষ্ট শূন্যপদে চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের আগে থেকে কোনো রকম অনলাইনে বা অফলাইনে আবেদন করতে হবে না। এক্ষেত্রে সরাসরি নির্ধারিত দিনে নির্দিষ্ট সময়ের মধ্যে যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস সহ ইন্টারভিউ স্থানে পৌঁছে ইন্টারভিউ দিলেই চলবে। তবে তার জন্য চাকরিপ্রার্থীকে আগে থেকে আমাদের এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিয়ে সেখানকার ২-৩ নম্বর পৃষ্ঠায় দেওয়া অ্যাপ্লিকেশান ফরম্যাটের একটি সাদা A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর সেই ফর্মের নির্দিষ্ট স্থানে প্রয়োজন মতো তথ্য দিয়ে ফর্মটিকে ফিলাপ করে ফেলতে হবে। এবং এক কপি রিসেন্ট তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো অ্যাপ্লিকেশান ফর্মের মধ্যে ফটো লাগানোর জন্য দেওয়া জায়গায় চিটিয়ে দিতে হবে এবং সিগনেচারের জন্য দেওয়া জায়গায় একটি সিগনেচার করে দিতে হবে। এছাড়াও নিজের সম্পর্কে যাবতীয় কারেন্ট তথ্য দিয়ে একটি বায়োডাটা তৈরি করে রাখতে হবে। ইন্টারভিউয়ের দিন এই পূরণ করা আবেদন পত্র এবং বায়োডাটা টি সঙ্গে করে নিয়ে যেতে হবে।

প্রয়োজনীয় প্রমান পত্র:-

ইন্টারভিউয়ের দিন সঙ্গে করে যেসব প্রয়োজনীয় প্রমান পত্র গুলি নিয়ে যেতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট বা বার্থ সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

২) ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ডের অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৩) মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ডিগ্রি ও স্নাতকোত্তর ডিগ্রি/ ডিপ্লোমা ডিগ্ৰি পাসের মার্কসীট ও সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার অরিজিনাল কপি এবং এক কপি জেরক্স।

৫) ওয়ার্ক এক্সপিরিয়েন্স সার্টিফিকেট এর অরিজিনাল কপি এবং এক কপি করে জেরক্স।

৬) আগে থেকে পূরণ করে রাখা আবেদন পত্র।

৭) আগে থেকে নিজের সম্পর্কে যাবতীয় তথ্য দিয়ে বানিয়ে রাখা বায়োডাটা।

৮) দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

নির্বাচন প্রক্রিয়া:-

পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ সংস্থা The Durgapur Projects Limited এর পক্ষ থেকে প্রকাশিত Safety Officer ও Assistant Mine Manager পদ দুটিতে কর্মী নিয়োগ করার জন্য কোনো রকম লিখিত পরীক্ষা নেওয়া হবে না। এক্ষেত্রে। চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর ভিত্তিতে ই চাকরিতে নিয়োগ করা হবে।

ইন্টারভিউয়ের তারিখ ও ঠিকানা:- 

The Durgapur Projects Limited এর পক্ষ থেকে প্রকাশিত Safety Officer ও Assistant Mine Manager পদ দুটিতে কর্মী নিয়োগের জন্য আগামী ৩০/০১/২০২৩ তারিখ দুপুর ১২ টা থেকে ইন্টারভিউ নেওয়া শুরু হবে। তাই যারা সংশ্লিষ্ট পদ দুটিতে চাকরি পাওয়ার জন্য ইন্টারভিউ দিতে ইচ্ছুক ও যোগ্য তারা উপরিউক্ত সকল ডকুমেন্টস সহ নিম্নলিখিত ঠিকানায় নির্ধারিত সময়ের আধ ঘন্টা আগে অর্থাৎ বেলা ১১.৩০ মিনিট এর মধ্যে পৌঁছে যাবেন। ইন্টারভিউ স্থানের ঠিকানাটি হল-

       DPL Kolkata Office,1593,

       Rajdanga Main Road,

       Kolkata-700107

       (Landmark- Rubi General Care 

        Hospital)


OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment