অবশেষে বিজ্ঞপ্তি জারি করে রাজ্য সরকারি কর্মীদের ডিএ মিটিয়ে দিল রাজ্য সরকার, বাড়বে প্রচুর বেতন | WB Govt DA Update 2023

 

দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে রাজ্য সরকারি কর্মীদের সমস্ত বকেয়া DA মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হল রাজ্য সরকারের তরফ থেকে। ইতিমধ্যেই একটি বিজ্ঞপ্তি জারি করে এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে। সঙ্গে জানানো হয়েছে রাজ্য সরকারি কর্মীদের DA পরিমাণ বৃদ্ধি করা হবে চলতি মাসের থেকেই। এতদিন শুধুমাত্র ঘোষণা করা হয়েছিল তবে এবার ঘোষণা নয় জারি করা হলো বিজ্ঞপ্তি এবং অর্ডার কপি পাঠানো হলো অর্থ দপ্তরে যেখান থেকে সরাসরি টাকা দেওয়া হবে রাজ্য সরকারের কর্মীদের। যতদিন ধরে রাজ্য সরকারি কর্মীদের বকেয়া DA বাকি রয়েছে সমস্ত কিছুই একেবারে মিটিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার এবং সমস্ত কিছুই তিনটি কিস্তির মাধ্যমে রাজ্য সরকারি কর্মীদের মিটিয়ে দেওয়া হবে। এর সঙ্গে রাজ্য সরকারি কর্মীদের বেতনের পরিমাণও বাড়ানো হবে প্রচুর পরিমাণে। সব মিলিয়ে নতুন বছরের রাজ্য সরকারি কর্মীদের জন্য একের পর এক বিরাট সুখবর। দীর্ঘ অপেক্ষা প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে রাজ্য সরকারি কর্মীদের মুখে হাসি ফুটবে এবার।

সম্প্রতি আমরা দেখতে পেয়েছি এই ডিএ নিয়ে একের পর এক জল্পনা ও জলঘোলা হচ্ছে এমনকি এটি সুপ্রিম কোর্ট পর্যন্ত পৌঁছে গিয়েছে এবং একের পর এক টানাপরন দেখা যাচ্ছে নবান্ন ও রাজ্য সরকারি কর্মীদের মধ্যে। কোর্টের তরফ থেকে একের পর এক সময় চেয়ে নেওয়া হচ্ছে কিন্তু কোর্টের আশায় বসে না থেকে অবশেষে রাজ্য সরকার একটি নতুন অর্ডার জারি করল এবং সেই অর্ডারের রাজ্যের প্রিন্সিপাল সেক্রেটারি সমস্ত বকেয়া দিয়ে মিটিয়ে দেওয়া নিয়ে বিরাট বড় সিদ্ধান্ত নিলেন। তাহলে রাজ্য সরকারের তরফ থেকে কি বলা হলো চলুন একে একে চেনে নেওয়া যাক-

বকেয়া ডিএ নিয়ে রাজ্য সরকারের বিজ্ঞপ্তি:

রাজ্য সরকারের তরফ থেকে একটি বিজ্ঞপ্তি জারি করে উল্লেখ করা হয়েছে রাজ্য সরকারের সরকারি কর্মীদের যত বকেয়া দিয়ে রয়েছে সেটি তিনটি কিস্তির মাধ্যমে মিটিয়ে দেওয়া হবে। রাজ্য সরকারের যে বকেয়া ডিএ রয়েছে তার মধ্যে ০১/০১/২০২০ তারিখ থেকে ৩১/০৭/২০২০ পর্যন্ত যে বকেয়া DA রয়েছে তা মেটানো হবে আগামী মাসেই অর্থাৎ এটি হলো প্রথম কিস্তির টাকা।

এরপর দ্বিতীয় কিস্তির জন্য ০১/০৮/২০২০ তারিখ থেকে ৩১/৩/২০২১ তারিখ পর্যন্ত যে সমস্ত বকেয়া সমস্ত টাকা রয়েছে সমস্ত কিছুই মিটিয়ে দেওয়া হবে চলতি বছরের মে মাসের মধ্যেই। এবং এরপরে বাকি যে সমস্ত পকেয়া টাকা থাকবে সমস্ত কিছুই আগামী ডিসেম্বর মাসের মধ্যেই মিটিয়ে দেওয়া হবে এমনটাই রাজ্য সরকারের প্রিন্সিপাল সেক্রেটারি তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে পাঠানো হয়েছে অর্থ দপ্তরে।

জানানো হয়েছে রাজ্য সরকারি কর্মীরা এখানে ৬% করে DA পেয়ে যাবেন। দীর্ঘদিন পর অবশেষে রাজ্য সরকারি কর্মীরা তাদের প্রাপ্য পেয়ে যাবেন তাই রাজ্য সরকারের কর্মীরা বেশ আনন্দিত। ইতিমধ্যেই আমরা দেখতে পেয়েছি রাজ্য সরকারের কর্মীরা তাদের কাজকর্ম বন্ধ করে দিয়ে বিশেষ করে গত মাসে হাইকোর্ট অচল করে দেওয়ার পরেই এই বিজ্ঞপ্তি, রাজ্য সরকারি কর্মীরা বলেছে সুপ্রিম কোর্ট হাইকোর্ট নিয়ে বেশি মাতামাতি না করে যা করার তাদেরকেই করতে হবে তাহলে রাজ্য সরকার তাদের কথা শুনবে। জানানো হয়েছে যদি রাজ্য সরকার দিয়ে না মিটিয়ে দেয় তাহলে আগামী ২৭ তারিখ থেকে লাগাতার ধর্মঘট শুরু হবে রাজ্যে।

চাকরি সংক্রান্ত ও অন্যান্য নতুন নতুন এই ধরনের প্রকল্পটি ডিএ সংক্রান্ত আপডেট পেতে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপ ও টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হয়ে যান।

OFFICIAL NOTICE: CLICK HERE

MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment