মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের স্বাস্থ্য দপ্তরে বিপুল সংখ্যক গ্রুপ সি কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি | WB Group-C Recruitment 2023

চলতি বছরের কিছু মাস যাবৎ আমাদের দেশের কেন্দ্রীয় সরকার ও রাজ্য সরকার উভয়েই যেন নিজ নিজ দেশ ও রাজ্যের ক্রমশ বাড়তে থাকা বেকারত্বের গ্ৰাফকে অতি দ্রুত নিয়ন্ত্রনে আনতে একেবারে উঠে পড়ে লেগেছেন। সেই কারনে প্রায় প্রত্যেক দিনই রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন দপ্তর থেকে কোনো না কোনো শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে। আজ এমনই এক নিয়োগের খবর নিয়ে হাজির হয়েছি আমরা। আর তা হল রাজ্য সরকারের অন্তর্গত স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে আবারও রাজ্য জুড়ে বেশ কিছু সংখ্যক শূন্যপদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের যে কোনো জেলা থেকে পুরুষ মহিলা সকল বেকার চাকরিপ্রার্থীরা এখানে চাকরির জন্য নির্দ্বিধায় চাকরির জন্য আবেদন করতে পারবেন। নিচে এই নিয়োগ প্রক্রিয়ার বিষয় বিশদে বুঝিয়ে বলা হলো।

শূন্যপদের নাম:-

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের পক্ষ থেকে রাজ্যের Chief Medical Officer এর অফিসে স্টোর কিপার পদে বেশ কিছু সংখ্যক কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়েছে। 

আবেদন করার নিয়মাবলী:-

সংশ্লিষ্ট দপ্তরে স্টোর কিপার পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে কারণ এখানে অনলাইন আবেদনের কোনো রকম ব্যাবস্থা নেই। অনলাইনের মাধ্যমে আবেদন করার জন্য যে ধাপ গুলি অনুসরণ করতে হবে তা হল-

• এই প্রতিবেদনের একেবারে শেষে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন লিঙ্কে ক্লিক করে নোটিফিকেশন PDF টিকে প্রথমে ডাউনলোড করে নিতে হবে।

• এরপর সেই PDF এর ৩-৪ নম্বর পৃষ্ঠা জুড়ে একটি অ্যাপ্লিকেশান ফরম্যাট দেখতে পাওয়া যাবে, সাদা A4 সাইজ পেপারে এর একটি প্রিন্ট আউট বের করে নিতে হবে।

• এরপর সেই প্রিন্ট আউট করা ফরম্যাটে আবেদনকারীর নিজের নাম, ঠিকানা, জন্ম তারিখ, জেন্ডার, শিক্ষাগত যোগ্যতা, বয়স, অভিভাবকের নাম, একটি বৈধ ফোন নাম্বার ও ইমেল আইডি ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলতে হবে।

• এরপর ফর্মের মধ্যে যেখানে ফটো লাগানোর জন্য জায়গা দেওয়া হয়েছে সেখানে রিসেন্ট তোলা এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো চিটিয়ে দিতে হবে এবং সিগনেচারের জন্য দেওয়া জায়গায় একটি সিগনেচার করে দিতে হবে।

• এরপর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস এর এক কপি করে জেরক্স বের করে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করতে হবে।

• সবকিছু Complete হয়ে গেলে পূরণ করা আবেদন পত্রের সঙ্গে এই সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি গুলি একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে নিম্নলিখিত ঠিকানার Drop box এ গিয়ে Drop করে দিতে পারলেই আবেদন প্রক্রিয়া শেষ।

প্রয়োজনীয় প্রমান পত্র:-

আবেদন পত্র জমা দেওয়ার সময় তার সঙ্গে যে সব প্রয়োজনীয় নথীপত্র গুলি জমা দিতে হবে সেগুলি হল-

• আবেদনকারীর বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• ফটো আইডি প্রুফ হিসেবে আধার কার্ড এবং ভোটার কার্ড এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট এর জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• কোনো কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• রিটায়ারমেন্ট সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• দুই কপি পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

• আবেদন মূল্য হিসেবে জেনারেল ক্যাটাগরির প্রার্থীরা ১০০ টাকা এবং সংরক্ষিত শ্রেনীর প্রার্থীরা ৫০ টাকা করে ডিমান্ড ড্রাফ্ট/ব্যাঙ্ক চেকের মাধ্যমে জমা দেবেন।

নিয়োগ পদ্ধতি:-

সংশ্লিষ্ট দপ্তরে স্টোর কিপার পদে চাকরির জন্য আবেদন পত্র সংগ্রহ করার প্রক্রিয়া শেষ হয়ে গেলে আবেদনকারীদের অ্যাকাডেমিক এক্সামিনেশনে প্রাপ্ত নম্বর ও কাজের অভিজ্ঞতার ভিত্তিতে একটি মেরিট লিস্ট প্রকাশ করা হবে যা আপনারা www.webhealth.gov.in এই ওয়েবসাইটে গিয়ে দেখতে পাবেন। এই লিস্টে যাদের নাম থাকবে তাদেরকে ইন্টারভিউ লেটার পাঠিয়ে ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডেকে নেওয়া হবে। এই ইন্টারভিউর পারফরম্যান্স অনুযায়ী একটি তালিকা তৈরি করে সেই অনুযায়ী যারা যোগ্য বলে বিবেচিত হবেন তাদেরকে জয়েনিং লেটার পাঠিয়ে চাকরিতে নিয়োগ করবে রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়।

শিক্ষাগত যোগ্যতার বিবরণ:-

এখানে স্টোর কিপার পদে চাকরির জন্য আবেদন জানাতে হলে আবেদনকারী প্রার্থীকে অবশ্যই একজন রাজ্য সরকারের অধীনস্থ কোনো দপ্তরে স্টোর কিপার পদের অবসর প্রাপ্ত কর্মচারী হতে হবে। সেই সঙ্গে শারীরিক ও মানসিক ভাবে একবারে সুস্থ হতে হবে।

নির্ধারিত বয়সসীমা:-

এখানে স্টোর কিপার পদে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২২ অনুযায়ী সর্বোচ্চ ৬২ বছরের মধ্যে।

বেতন:-

স্টোর কিপার পদে নিযুক্ত প্রার্থীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ১০,০০০ টাকা করে বেতন দেওয়া হবে। 

আবেদনের জন্য নির্ধারিত সময়:-

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের তরফে প্রকাশিত স্টোর কিপার পদের জন্য অফলাইন আবেদন পত্র জমা নেওয়ার প্রক্রিয়া কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে এবং তা চলবে আগামী ৬/০১/২০২৩ বিকেল ৫ টা পর্যন্ত। 

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা:-

যেহেতু আবেদন প্রক্রিয়া বেশ কিছুদিন আগে থেকেই শুরু হয়ে গিয়েছে তাই হাতে আর খুব একটা বেশি সময় নেই। তাই যারা যারা আবেদন করতে ইচ্ছুক ও যোগ্য তারা অতি দ্রুত নিম্নলিখিত ঠিকানায় নির্ধারিত সময়ের মধ্যে গিয়ে আবেদন পত্র জমা করে আসুন। আবেদন পত্র জমা করার ঠিকানা হল👇

         Office Of The Chief Medical Officer

         Of Health, Jhargram, 

         PO-Raghunathpur(Jhargram 

         District Hospital Complex)

         Jhargram, PIN-721507


OFFICIAL NOTICE: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment