সুখবর! অবশেষে প্রকাশিত হবে টেট পরীক্ষার ফলাফল, উত্তর-পত্র মিলিয়ে নিন | WB Primary TET Results 2022

 

রাজ্যের সকল টেট পরীক্ষার্থীদের জন্য সুখবর। চলতি মাসের মধ্যেই প্রকাশিত হতে চলেছে টেট পরীক্ষার ফলাফল। ইতিমধ্যেই প্রকাশিত হয়েছে টেট পরীক্ষার অফিসিয়াল আনসার কি। কিছু দিনের মধ্যেই প্রাথমিক শিক্ষা পর্ষদের ওয়েবসাইটে এই পরীক্ষার ফলাফল প্রকাশ করে দেওয়া হবে। এবং ফলাফল প্রকাশের আগে প্রত্যেক পরীক্ষার্থীর উত্তর পত্র পর্ষদের ওয়েবসাইটে আপলোড করা হয়েছে যেখান থেকে উত্তরপত্র মিলিয়ে নিতে পারেন। এই আপলোড করা উত্তর পত্র দেখে পরীক্ষার্থীদের যদি কোনো রকম সংশয় থাকে তাহলে তারা সেই উত্তর পত্র রিভিউ করতে দিতে পারবেন। এবং এই সবকিছু হয়ে যাওয়ার পর এই চলতি মাসের মধ্যেই টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করে দেওয়া হবে বলে পর্ষদ মারফত জানানো হয়েছে। এই নিয়ে ইতিমধ্যেই পর্ষদে সমস্ত রকম তোরজোড় শুরু হয়ে গিয়েছে। তাই প্রাইমারী টেট পরীক্ষার ফলাফল যে সত্যি সত্যিই এই মাসের মধ্যেই প্রকাশিত হয়ে যাবে সে বিষয়ে আর কোনো সন্দেহের অবকাশই নেই।

        ১১ ই ডিসেম্বর সারা রাজ্য জুড়ে অনুষ্ঠিত হয়েছিল প্রাইমারী টেট পরীক্ষা। সেদিন অত্যন্ত সুষ্ঠ ভাবেই এই পরীক্ষা সুসম্পন্ন হয়েছিল বলে পর্ষদ কর্তৃক জানানো হয়েছে। এবং তাতে পরীক্ষার্থীরাও সায় দিয়েছেন। তারা বলেছেন যে এই বছরের মতো এতো সুষ্ঠ ও শৃঙ্খলাবদ্ধ ভাবে টেট পরীক্ষা দেওয়ার সুযোগ তারা আগে কখনো পাননি। এমনকি আগের বারের মতো এবছরেও টেট পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস হওয়া নিয়ে পরীক্ষার্থীরা খুবই দুশ্চিন্তায় ছিলেন কিন্তু এবারে সেরকম কোনো দুর্নীতি ঘটেনি বলে পর্ষদ কর্তৃক জানানো হয়েছে। সুতরাং এবছরের অনুষ্ঠিত হওয়া টেট পরীক্ষার ফলাফল প্রাথমিক শিক্ষা পর্ষদের উপর রাজ্যবাসীর তৈরি হওয়া সন্দেহকে সম্পূর্ণ রুপে ভুল বলে প্রমান করবে আমাদের বিশ্বাস।

       প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি গৌতম পাল জানিয়েছেন যে  চলতি মাসের দু এক দিনের মধ্যেই মোট ৬ লক্ষ ১৭ হাজার টেট পরীক্ষার্থী যারা সেদিন পরীক্ষা দিয়েছিলেন তাদের প্রত্যেকের উত্তর পত্র পর্ষদের ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হয়েছে। পরীক্ষার্থীরা যে পদ্ধতিতে এই ওয়েবসাইট থেকে আবেদন পত্র জমা দেওয়া ও পরীক্ষার অ্যাডমিট ডাউনলোড করেছিলেন সেই ভাবেই এই ওয়েবসাইটে প্রবেশ করার পর রেজাল্ট দেখার জন্য একটি লিঙ্ক দেখতে পাবেন সেখানে ক্লিক করে নিজের Date Of Birth এবং টেট পরীক্ষার অ্যাডমিটে যে Roll Number দেওয়া আছে তা দিয়ে Login করলেই প্রত্যেক পরীক্ষার্থী নিজের উত্তর পত্র দেখতে পাবেন। এই উত্তর পত্র দেখে তাদের মনে যদি কোনো সংশয় তৈরি হয় তাহলে তারা উত্তর পত্র চ্যালেঞ্জ করতে পারবেন। এবং এই চ্যালেঞ্জ জানানো সমস্ত উত্তর পত্র স্ক্রটনি করে দেখার পর আবার নতুন করে সেই সব রিভিউ করা উত্তর পত্র পর্ষদের ওয়েবসাইটে আপলোড করা হবে। এরপর যদি আর কোনো পরীক্ষার্থীর উত্তর পত্রের বিষয়ে কোনো অভিযোগ না থাকে তাহলে এই চলতি মাসের মধ্যেই টেট পরীক্ষার ফলাফল প্রকাশ করে দেওয়া হবে। 

        মোটের উপর এটাই বোঝা যাচ্ছে যে এবার আর প্রাইমারী টেটের ফল প্রকাশ নিয়ে কোনো প্রকার দুর্নীতি হওয়ার আর কোনো সম্ভাবনা নেই। আগামী পঞ্চায়েত ভোটের আগেই এই নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত যাবতীয় সবকিছু সম্পন্ন হয়ে নিয়োগ প্রক্রিয়াও শুরু হয়ে যাবে বলে অনেকটাই আশা করা হচ্ছে। তবে এই মাসেই যে পুরো ৬ লক্ষ ১৭ হাজার পরীক্ষার্থীরই ফলাফল প্রকাশিত হবে কিনা তা এখনও পর্ষদ কর্তৃক স্পষ্টভাবে জানানো হয়নি।


OFFICIAL WEBSTE: CLICK HERE
OFFICIAL ANSWER KEY: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment