দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে অবশেষে পশ্চিমবঙ্গ WBPSC মাধ্যমে বিরাট নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ | WBPSC GOVT JOB RECRUITMENT

 

পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলার প্রতিটি বেকার চাকরিপ্রার্থীদের জন্য আজ আবারও নতুন করে আমরা খুবই কম যোগ্যতায় একটি স্থায়ী পদে মোটা বেতনের সরকারি চাকরির খবর নিয়ে হাজির হয়েছি। আর সেটি হল পশ্চিমবঙ্গ সরকারের অধীনস্থ সবচেয়ে বড়ো দপ্তর পাবলিক সার্ভিস কমিশন (WBPSC) এর তরফ থেকে সারা রাজ্য জুড়ে অ্যাকাউন্ট্যান্ট সহ অসংখ্য গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর যেহেতু সারা রাজ্য জুড়ে ছড়িয়ে থাকা PSC এর অধীনস্থ বিভিন্ন অফিস গুলিতে কর্মী নিয়োগ করা হবে তাই পশ্চিমবঙ্গের যে কোনো প্রান্তের নারী পুরুষ নির্বিশেষে সকল বেকার চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। এবারে এই আবেদনের জন্য কি ধরনের শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন, কিভাবে আবেদন করতে হবে, কিভাবে চাকরিতে নিয়োগ করা হবে, আবেদন করার জন্য বয়স সীমা কত এই সব বিষয়ে নীচে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

বেতনের পরিমাণ:-

Audit and Accounts Service Department এ কাজ করার জন্য নির্বাচিত প্রার্থীদের পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে প্রতি মাসে ৫৬,১০০-১,৪৪,৩০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:-

পাবলিক সার্ভিস কমিশনের তরফে প্রকাশিত Audit and Accounts Service Department এ চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে সম্পূর্ণ ভাবে আপনার মোবাইল বা ল্যাপটপ থেকে অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য যা যা পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলি হল-

১) প্রথমে আপনাকে আমাদের বিজ্ঞপ্তির নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট টিতে ক্লিক করে অথবা মোবাইল বা ল্যাপটপ থেকে browser open করে Search box এ PSC এর অফিসিয়াল ওয়েবসাইট pscwbapplication.in লিখে search করতে হবে।

২) এরপর এই দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইট Open হলে সেখানে আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে।

৩) রেজিস্ট্রেশন হয়ে গেলে আপনাকে একটি User Id ও Password দেওয়া হবে সেটি দিয়ে Login করতে হবে ‌।

৪) এরপর অ্যাপ্লিকেশান ফর্মের আকারে একটি নতুন window open হবে।

৫) এরপর একে একে সেই ফর্মে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৬) এরপর ফর্ম এর মধ্যে ফটো আপলোড করার জন্য যে জায়গা দেওয়া হয়েছে সেখানে একটি পাসপোর্ট সাইজ ফটোর ছবি তুলে স্ক্যান করে আপলোড করে দিন এবং সিগনেচারের জন্য দেওয়া জায়গায় একটি আগে থেকে করে রাখা সিগনেচারের ছবি তুলে স্ক্যান করে আপলোড করে দিন ‌।

৭) সবশেষে আপনার নিজের যাবতীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট সহ অন্যান্য সব প্রয়োজনীয় ডকুমেন্টস এর ছবি তুলে স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস:-

অনলাইন আবেদনের সময় আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করে তারপর Submit করতে হবে সেগুলি হল-

১) মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা বার্থ সার্টিফিকেট স্ক্যান করা।

২) আধার কার্ড এবং ভোটার কার্ড স্ক্যান করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কসীট ও সার্টিফিকেট স্ক্যান করা।

৪) এক কপি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।

নিয়োগ পদ্ধতি:-

এই দপ্তরে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্র জমা পড়ার পর তাদের প্রথমে কয়েকটি ধাপে লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। এই পরীক্ষা গুলিতে যারা উত্তীর্ণ হবেন তাদের ই-মেইল করে ইন্টারভিউ লেটার পাঠিয়ে ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে। শেষ পর্যন্ত এই ইন্টারভিউ তে যারা পাস করবেন তাদের সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

শূন্যপদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:-

পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশনের মাধ্যমে সারা রাজ্য জুড়ে ছড়িয়ে থাকা PSC অধীনস্থ প্রতিটি অফিসে Audit and Accounts Service Department এ কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আর তাই আবেদন পত্র জমা নেওয়া থেকে শুরু করে চাকরিতে নিয়োগ করা পর্যন্ত পুরোটাই পরিচালনা করবে West Bengal Public Service Commision। এই দপ্তরের তরফে প্রকাশিত Audit and Accounts Service Department এ চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারীর কি ধরনের শিক্ষাগত যোগ্যতা থাকতে হবে, কত বছর বয়স পর্যন্ত আবেদন করা যাবে সেই সব কিছু আপনারা আমাদের প্রতিবেদনের একেবারে শেষে যে অফিসিয়াল নোটিফিকেশন লেখাটি রয়েছে সেখানে ক্লিক করে নোটিফিকেশন টিকে ডাউনলোড করে নিয়ে সেখান থেকেই জানতে পারবেন।

আবেদনের সময় সীমা:-

পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে প্রকাশিত Audit and Accounts Service Department পদে কর্মী নিয়োগ করার জন্য অনলাইন আবেদন পত্র জমা নেওয়া আজ অর্থাৎ ২১/১১/২০২২ তারিখ থেকে শুরু হল এবং এই আবেদন প্রক্রিয়া চলবে আগামী ১৫/১২/২০২২ তারিখ পর্যন্ত। তাই আর দেরি না করে আজই আবেদন করে ফেলুন। আর এই রকমই আরও সব নতুন নতুন সরকারি চাকরি ও সরকারি প্রকল্পের খবর পেতে আমাদের চ্যানেলের সঙ্গে থাকুন।


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment