25,500 টাকা বেতনে রাজ্যের এশিয়াটিক সোসাইটিতে প্রচুর পরিমাণে গ্ৰুপ সি কর্মী নিয়োগ | WB Govt Job Recruitment 2022

কলকাতার এশিয়াটিক সোসাইটির কথা আপনারা নিশ্চয়ই সকলেই জানেন? আজ আমরা আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে আপনাদের সাথে কলকাতার এই এশিয়াটিক সোসাইটির বিষয়েই কথা বলব। ১৭৮৪ সালের ১৫ ই জানুয়ারি স্যার উইলিয়াম জোন্স কলকাতার বিখ্যাত কলেজ ফোর্ট উইলিয়াম কলেজে এই এশিয়াটিক সোসাইটি প্রতিষ্ঠা করেন। এটি হল কলকাতার সবচেয়ে বড়ো গবেষণা কেন্দ্র। আর আজ আমরা এই এশিয়াটিক সোসাইটির বিষয়ে আপনাদের যে গুরুত্বপূর্ণ তথ্যটি জানাতে চলেছি সেটি হল- কলকাতার এই বিখ্যাত গবেষণা কেন্দ্র এশিয়াটিক সোসাইটিতে বিপুল পরিমাণে গ্ৰুপ সি কর্মী নিয়োগ করা হচ্ছে। আর এই নিয়োগের সবচাইতে বড় বিশেষত্ব হল এইটাই যে এখানে চাকরির জন্য আবেদন করার পর আপনাকে কোনো রকম কোনো পরীক্ষা দিতে হবে না। শুধুমাত্র আপনার এডুকেশান কোয়ালিফিকেশন এর উপর ভিত্তি করেই আপনি এখানে খুব সহজেই চাকরি পেয়ে যাবেন। তাই যারা এতদিন ধরে কোনো রকম পরীক্ষা নিরীক্ষা ছাড়াই শুধুমাত্র শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে একটি মোটা বেতনের স্থায়ী ও উচ্চ পদে চাকরির খোঁজ করছিলেন তারা এই সুবর্ন সুযোগকে হাতছাড়া না করে দ্রুত কাজে লাগিয়ে ফেলুন। পশ্চিমবঙ্গের যে কোনো প্রান্তের নারী পুরুষ নির্বিশেষে সকল চাকরিপ্রার্থীরাই এখানে চাকরির জন্য আবেদন করতে পারবেন। নীচে এই নিয়োগের বিষয়ে বিস্তারিত ভাবে আলোচনা করা হল।

শূন্যপদের নাম, শিক্ষাগত যোগ্যতা ও বয়স সীমা:- 

এশিয়াটিক সোসাইটিতে চাকরির জন্য আবেদনকারী সফল প্রার্থীদের মূলত গ্ৰুপ সি পদে অর্থাৎ Publication Assistant cum Proof Reader পদে নিয়োগ করা হবে ‌‌। এই পদে চাকরির জন্য আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই যে কোনো সরকার স্বীকৃত ইউনিভার্সিটি থেকে যে কোনো বিভাগে স্নাতক ডিগ্রি পাস করে থাকতে হবে‌। এবং সেই সঙ্গে এই Proof Reading ও Publication এর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ২১-২৭ বছরের মধ্যে। তবে যেহেতু এটি একটি সরকারি প্রতিষ্ঠান সেহেতু সরকারি নিয়মানুযায়ী SC, ST প্রার্থীরা ৫ বছর এবং OBC প্রার্থীরা ৩ বছর বয়স পর্যন্ত বয়সের ছাড় পাবেন ‌। এই পদের জন্য নির্বাচিত প্রার্থীদের প্রতি মাসে ২৫,৫০০-৮১,১০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি:- এই দপ্তরে চাকরির জন্য আবেদন করতে হলে আপনাকে অবশ্যই অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে এবং সেই জন্য যা যা পদক্ষেপ অনুসরণ করতে হবে সেগুলি হল-

১) প্রথমে এশিয়াটিক সোসাইটির অফিসিয়াল ওয়েবসাইট asiaticsocietykolkata.in/jobapplication/index.html এ যেতে হবে।

২) এরপর সেখানে একটি Window Open হবে তার নিচের দিকে Apply now Option এ ক্লিক করতে হবে।

৩) এরপর আপনাকে একটি User Id ও Password দেওয়া হবে সেটি দিয়ে Login করতে হবে।

৪) Login হয়ে গেলে আরেকটি নতুন window open হবে সেখানে একটি অনলাইন অ্যাপ্লিকেশনের ফর্ম আসবে সেখানে আপনার নিজের নাম, বাবার নাম, মায়ের নাম, অভিভাবকের নাম, শিক্ষাগত যোগ্যতা, জেন্ডার, বয়স, ঠিকানা, আধার নম্বর, একটি বৈধ ইমেল আইডি, ও ফোন নাম্বার ইত্যাদি লিখে ফর্ম টিকে ফিলাপ করে ফেলুন।

৫) এরপর আপনার নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং সিগনেচারের জায়গায় একটি সিগনেচার স্ক্যান করে ফর্মের নির্দিষ্ট স্থানে আপলোড করে দিন এবং আপনার নিজের যাবতীয় তথ্য দিয়ে বানানো একটি বায়োডাটা আপলোড করে দিন।

৬) এরপর অ্যাপ্লিকেশন ফি হিসেবে ৩০০ টাকা নিম্মলিখিত ব্যাঙ্ক অ্যাকাউন্টে NEFT/RTGS করে পাঠিয়ে দিন। ব্যাঙ্ক অ্যাকাউন্ট detail হল👇

Account name- The Asiatic society, Kolkata

Bank name- Central Bank of India

Branch- Park Street, Kolkata

Account number- 3489910353

IFSC code- CBIN0280108

৬) সবশেষে আপনার নিজের যাবতীয় প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করে সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার অ্যাপ্লিকেশন হয়ে যাবে।

৭) এবারে এই অ্যাপ্লিকেশান ফর্মের একটি সাদা A4 সাইজ পেপারে একটি প্রিন্ট আউট বের করে নিজেদের কাছে রেখে দিন এবং সেই সঙ্গে আবেদন মূল্যেরও একটা রিসিপ্ট কপি বের করে রেখে দিন।

প্রয়োজনীয় ডকুমেন্টস:- 

আবেদন পত্রের সঙ্গে যে সব প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি স্ক্যান করে আপলোড করতে হবে সেগুলি হল-

১) বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড স্ক্যান করা।

২) আধার কার্ড এবং ভোটার কার্ড স্ক্যান করা।

৩) সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস স্ক্যান করা।

৪) কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে স্ক্যান করা।

৫) সংশ্লিষ্ট পদে কাজ করার অভিজ্ঞতার প্রমানপত্র স্ক্যান করা।

৬) এক কপি পাসপোর্ট সাইজের ফটো স্ক্যান করা।

নিয়োগ পদ্ধতি:- 

এই দপ্তরে চাকরির জন্য আবেদন পত্র জমা পড়ার পর সেগুলি বিচার করে আবেদনকারীদের অ্যাকাডেমিক ক্ষেত্রে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরী করা হবে। এই লিস্ট আপনারা এই দপ্তরের উপরিউক্ত অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে দেখতে পাবেন। এই লিস্টে যাদের নাম থাকবে তাদের ই-মেইল করে বা স্পীড পোস্টের মাধ্যমে ইন্টারভিউ লেটার পাঠিয়ে একটি ইন্টারভিউ ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর জন্য ডাকা হবে। এইসব কিছু তে যারা উত্তীর্ণ হবেন তাদের সরাসরি চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন করার শেষ তারিখ:- 

এই দপ্তরে চাকরির জন্য আবেদন পত্র জমা নেওয়া গত ১৮/১০/২০২২ তারিখ সকাল ১০ টা থেকে শুরু হয়ে গিয়েছে এবং এই আবেদন চলবে আগামী ৩০/১১/২০২২ বিকেল ৫ টা পর্যন্ত ‌‌। তাই যারা আবেদন করতে ইচ্ছুক তারা আর বেশি দেরি না করে উপকৃত সময়ের মধ্যে আবেদন পত্র জমা করে ফেলুন কারন ৩০ শে নভেম্বর বিকেল ৫ টার পর পাঠানো আবেদন পত্র আর গ্ৰাহ্য হবে না।


OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE
MORE JOB NEWS: CLICK HERE

চাকরির সম্বন্ধীয় আরো বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেল যুক্ত হন।
TELRGRAM CHANNEL:  CLICK HERE

Leave a Comment